২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘জ্যেষ্ঠপুত্র’র টিজারে নজর কাড়লেন প্রসেনজিৎ

Published by: Sandipta Bhanja |    Posted: April 1, 2019 11:02 am|    Updated: April 1, 2019 11:02 am

Jyeshthoputro teaser launched, Prasenjit Chattopadhay looks amazing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋতুপর্ণ ঘোষ, বাংলা চলচ্চিত্র জগতের একটা সেন্টিমেন্টই বটে! প্রয়াত হয়েছেন বছর পাঁচেকের বেশি। তবে, এখনও ভাবনায়, মননে রয়ে গিয়েছেন। অনুরাগীদের শিল্পসৃষ্টিতে লক্ষ্য করা যায় তাঁর উপস্থিতি। পরপারে চলে যাওয়ার পরও শিল্পসৃষ্টর মাধ্যমে তিনি ফিরে এসেছেন একাধিকবার। অনুপ্রাণিত হয়ে ঋতুপর্ণকে অনুসরণ করেছেন অনেকেই। তবে, এবার বড়পর্দায় ফিরছে ঋতুভাবনা। প্রতিভাত হবে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ফ্রেমে। ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কৌশিক গঙ্গোপাধ্যায়ের সম্পর্কের সমীকরণটা আলাদা করে আর উল্লেখ করার প্রয়োজন হয় না। রক্তের সম্পর্কের বাইরেও কিছু সম্পর্ক মনের কাছের হয়। আর কাউকে আপন করে নেওয়ার ক্ষেত্রে ঋতুপর্ণ ঘোষের জুড়ি মেলা ছিল ভার, এমনটাই বলেন তাঁর বন্ধুরা, আপনজনেরা। তিনি ছিলেন তাঁদের কাছে স্নেহের ‘ঋতুদা’। সেই ‘ঋতুদা’ ফিরছেন বড়পর্দায়। তবে কৌশিকভাবনায়। কিংবা বলা যায় ঋতুভাবনা ফিরছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের হাত ধরে। ছবির নাম ‘জ্যেষ্ঠপুত্র’। দিন দুয়েক আগেই মুক্তি পেয়েছে ছবির পোস্টার। এবার অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেল ছবির টিজার।

[আরও পড়ুন: OMG! প্রকাশ্যে রণবীর-দীপিকার দাম্পত্য খুনসুটি!]

নামের মধ্যেই রয়েছে ছবির বিষয়বস্তুর ইঙ্গিত। ‘জ্যেষ্ঠপুত্র‘ অর্থাৎ বড় ছেলে। দুই ভাইয়ের সম্পর্কের সমীকরণ এই ছবির প্রতিপাদ্য বিষয়। বড় ছেলের চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর ভাইয়ের চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। বড়দাদা এবং ছোট ভাইয়ের সম্পর্কের টানাপোড়েন ফুটে উঠবে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’-এ। এই প্রথমবার প্রসেনজিৎ এবং ঋত্বিককে একসঙ্গে দেখা যাবে পরিচালকের ফ্রেমে। নেপথ্যে কৌশিকের মতো পরিচালক। প্রথমত, টলিপাড়ার এই দুই তারকার অনস্ক্রিন দ্বৈরথ দেখার সুযোগ মিলবে এই ছবিতে। এবং দ্বিতীয়ত, পরিচালকের আসনে যখন কৌশিক গঙ্গোপাধ্যায়ের মতো একজন পরিচালক, তখন দর্শকদের জন্য যে এক্কেবারে নতুন কিছু যে উপহার আসছে তা ধরে নেওয়াই যায়।

গত বছর নভেম্বরেই এ ছবির ঘোষণা করেছিলেন পরিচালক কৌশিক এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেসময়েই পরিচালক জানিয়েছিলেন, ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির অনুপ্রেরণা ‘অন্য নায়ক’। আসলে, ‘আরেকটি প্রেমের গল্প’ ছবি চলাকালীন পরিচালক ঋতুপর্ণ ঘোষের ইন্দ্রাণী পার্কের বাড়িতে প্রায়ই যেতেন কৌশিক। কাজ না থাকলেও চলে যেতেন আড্ডা মারতে। সেসময়েই সিনেমা, চিত্রনাট্য, সিনেমার ভাবনা প্রচুর কিছু নিয়ে আলোচনা হত তাঁদের মধ্যে। তখনই একদিন ‘অন্য নায়ক’ নিয়ে কথা হয়েছিল কৌশিক ও ঋতুপর্ণর। কিন্তু, তখন যেহেতু অন্য এক ছবির কাজে ব্যস্ত ছিলেন, তাই আর এটা এগোয়নি। এছাড়া, ঋতুপর্ণর পিতৃবিয়োগের সময়ও খুব কাছ থেকে তাঁর আবেগকে উপলব্ধি করতে পেরেছিলেন কৌশিক। এরপর তো তিনি নিজেই মায়াজগতের বাসিন্দা হয়ে যান। কাজটা তাই আর হয়ে ওঠেনি।

ঋতুপর্ণর চিত্রনাট্যের খসড়া নিয়েই শুরু হয়েছিল ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির চিত্রনাট্য লেখার কাজ। দুই ভাইয়ের গল্প। বড়জন অর্থাৎ ‘জ্যেষ্ঠপুত্র’ একজন সেলিব্রিটি। আর তার কনিষ্ঠ ভ্রাতা সাধারণ ছাপোষা একজন মানুষ। জানা গিয়েছে, ঋতুপর্ণ ঘোষের ভাই ইন্দ্রনীলের কাছ থেকে পরিচালক নাকি অনুমতি চেয়েছিলেন এই ছবির কাজে হাত দেওয়ার আগে।

[আরও পড়ুন:  নেটদুনিয়ায় ‘বক্সিবাবু’ ব়্যাপ নিয়ে নিন্দার ঝড়, কী বললেন অনির্বাণ?]

প্রসেনজিৎ ও ঋত্বিক ছাড়া ছবিতে অভিনয় করছেন সুদীপ্তা চক্রবর্তী, গার্গী রায়চৌধুরf ও দামিনী বসু। ছবিটি প্রযোজনা করছে নিসপাল সিং রাণের সুরিন্দর ফিল্মস ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এনআইডিয়াজ। প্রসঙ্গত, ছবির ঘোষণার পরই পরিচালক প্রতীম ডি গুপ্তা দাবি করেছিলেন, এই সিনেমার চিত্রনাট্যের খসড়া নাকি ঋতুপর্ণ ঘোষের তত্ত্বাবধানে তিনি লিখেছিলেন। আর সে চিত্রনাট্য নিয়েই এবার কৌশিক গঙ্গোপাধ্যায় ছবি করছেন! ‘জ্যেষ্ঠপুত্র’র সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। সিনেমাটোগ্রাফি করছেন শীর্ষ রায়। সম্পাদনায় শুভজিৎ সিংহ। শিল্প নির্দেশনা করেছেন তন্ময় চক্রবর্তী। ২৬ এপ্রিল মুক্তি পাবে ‘জ্যেষ্ঠপুত্র’।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে