৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ হতে চলল ২০১৯। বছর শেষের ‘সামআপ’ ইতিমধ্যেই করতে শুরু করে দিয়েছে গুগল। আর তার ফলে যে তথ্য সামনে এসেছে, তাতে রীতিমতো চমকে গিয়েছেন নেটিজেনরা। এবছর গুগল সার্চ ইঞ্জিনের সেরা ১০-এর তালিকায় ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’কে টপকে গিয়েছে ‘কবীর সিং’। তার চেয়েও বড় খবর সবচেয়ে বেশি যেসব পার্সোনালিটিকে সার্চ করা হয়েছে, তাদের মধ্যে রয়েছেন রানু মণ্ডল!

এ বছর জুন মাসে মুক্তি পেয়েছিল ‘কবীর সিং’। ছবির জন্য শাহিদ কাপুর প্রশংসিত হয়েছিলেন প্রচুর। ছবিটিও প্রশংসা পেয়েছিল। কিন্তু তা যে আন্তর্জাতিক ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’কে ছাপিয়ে যাবে, তা কেউ ভাবতে পেরেছিল! গুগল ভারতে ‘মোস্ট সার্চড’-এর যে তালিকা প্রকাশ করেছে, তার শীর্ষে অবশ্য রয়েছে ক্রিকেটের বিশ্বকাপ। তারপরের স্থানটি দখল করেছে দেশের লোকসভা নির্বাচন। তৃতীয় স্থানটি দখল করেছে চন্দ্রযান ২। আর তারপরেই রয়েছে ‘কবীর সিং’। ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ রয়েছে ঠিক তার পরেই।

[ আরও পড়ুন: এবার ওয়েব সিরিজে হাতেখড়ি মাধুরীর, কোন ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে? ]

তবে ‘কবীর সিং’ এক্ষেত্রে চতুর্থ স্থানে থাকলেও ছবির তালিকায় এক নম্বরে রয়েছে। আর স্বাভাবিকভাবেই ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এর কপালে জুটেছে দ্বিতীয় স্থান। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে ‘জোকার’ ও ‘ক্যাপ্টেন মার্ভেল’। অবশ্য এর পরের প্রতিটাই ভারতীয় ছবি। পার্সোনালিটিদের মধ্যে শীর্ষে রয়েছেন অভিনন্দন বর্তমান। দ্বিতীয় স্থানে রয়েছেন লতা মঙ্গেশকর। রানু মণ্ডলের নাম রয়েছে সপ্তম স্থানে। এমনকী তাঁর গাওয়া ‘তেরি মেরি কাহানি’ও রয়েছে ‘মোস্ট সার্চ’-এর তালিকায়। এটি গানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

গুগলকে যেসব প্রশ্ন করেছেন নেটিজেনরা, তার মধ্যে সবচেয়ে বেশি জিজ্ঞাসা করা হয়েছে, “অযোধ্যা মামলা কী?” এছাড়া “সার্জিকাল স্ট্রাইক কী” ও “এনআরসি কী” তা নিয়েও প্রশ্ন করা হয়েছে গুগলকে।

[ আরও পড়ুন: ‘ছপাক’-এর ট্রেলার লঞ্চে হাউ হাউ করে কেঁদে ফেললেন দীপিকা, দেখুন ভিডিও ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং