১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

যোগী আদিত্যনাথের ফিল্ম সিটি গড়ার প্রস্তাবে সায় দিয়ে ফের বলিউডকে ‘তোপ’ কঙ্গনার

Published by: Sandipta Bhanja |    Posted: September 19, 2020 12:10 pm|    Updated: September 19, 2020 2:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি উত্তরপ্রদেশে মেগা বাজেটের ফিল্ম সিটি বানানোর প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। সেই সূত্র ধরেই এবার ফের বলিউডকে কটাক্ষ করে যোগীর সমর্থনে সুর চড়ালেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে কটাক্ষ করে ঝুঁকলেন তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রির দিকে। যদিও তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিক ‘থালাইভি’তে তাঁকে দেখা যাবে মূল চরিত্রে, তবে বলিউডে কোণঠাসা বলেই কি এবার দক্ষিণী ইন্ডাস্ট্রির দিকে পাল্লা ভারী করলেন কঙ্গনা? উঠছে প্রশ্ন।

যোগী আদিত্যনাথ ভারতের বিনোদন জগতের কথা মাথায় রেখে আঞ্চলিক বিষয়ভিত্তিক সিনেবাজার চাঙ্গা করার জন্য নয়া ফিল্ম সিটি গড়ার ঘোষণা করেছেন দিন কয়েক আগে। এবার তাঁর সমর্থনে মুখ খুলেই ফের বলিউডের দিকে তোপ দাগলেন কঙ্গনা। বললেন “লোকে ভাবে যে দেশের বিনোদন জগতের শীর্ষে অবস্থান করছে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি। কিন্তু ভুল! তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রি দেশের বিভিন্ন আঞ্চলিক ভাষায় সিনেমা প্রয়োজনা করে নিজেদের উচ্চতার শিখরে নিয়ে গিয়েছে। অনেক হিন্দি সিনেমারই তো শুটিং হয়েছে রামোজি ফিল্ম সিটিতে।”

[আরও পড়ুন: ‘সুবিধেবাদী! সুশান্তের নাম ব্যবহার করে হিন্দুত্বের ধ্বজাধারী হতে চাইছেন?’, কঙ্গনাকে তোপ সোনার]

পাশাপাশি হলিউডি সিনেমার ধাঁচে তৈরি বলিউড ছবিগুলিও কঙ্গনার নিশানায়। তাঁর মন্তব্য, “ডাবিং করা আঞ্চলিক ভাষার ছবি সেভাবে এই দেশে মুক্তি পায় না। বরং তার পরিবর্তে হলিউড ছবির রমরমা। বিদেশী সিনেমাগুলির অনুকরণে তৈরি ছবিগুলি মেইনস্ট্রিম সিনেমা হিসেবে মুক্তি পাচ্ছে, এই পরিস্থিতি দেশের বিনোদন জগতের জন্য রীতিমতো বিপজ্জনক।”

পাশাপাশি আরও একটি টুইটে ফিল্ম ইন্ডাস্ট্রিকে ‘সন্ত্রাসবাদের’ হাত থেকে বাঁচানোর কথাও বলেছেন। বিনোদন জগতে কী ধরনের ‘সন্ত্রাসবাদ’? প্রশ্ন তো আসেই। এই প্রসঙ্গে একটি ঝাঁজালো টুইট করেন কঙ্গনা। নেপোটিজম, ড্রাগ মাফিয়া থেকে শুরু করে দেশীয় বিনোদন জগতে বিদেশী সিনেমার আস্ফালনের কথা উল্লেখ করে ‘সন্ত্রাসবাদ’ বলেও তোপ দেগেছেন তিনি।

[আরও পড়ুন: সন্তানের জন্য এক মধ্যবিত্ত বাবার লড়াই, ‘সিরিয়াস মেন’ ছবির ট্রেলারে অনবদ্য নওয়াজউদ্দিন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement