১৩ ফাল্গুন  ১৪২৬  বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০ 

এবার যুদ্ধবিমান ‘তেজস’ ওড়াবেন কঙ্গনা রানাউত

Published by: Sandipta Bhanja |    Posted: January 24, 2020 4:41 pm|    Updated: January 24, 2020 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই সাধারণতন্ত্র দিবস উপলক্ষে মুক্তি পেয়েছে ‘পাঙ্গা’। অভিনেত্রীর প্রশংসাতেও পঞ্চমুখ সিনেদর্শকরা। এর মাঝেই শোনা গেল, এয়ারফোর্স পাইলট অর্থাৎ যুদ্ধবিমান চালিকার ভূমিকায় পর্দায় অবতরণ করতে চলেছেন কঙ্গনা রানাউত। ফের একটি চ্যালেঞ্জিং চরিত্র। কঙ্গনাকে অবশ্য একাধিকবার সিনেমার চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করতে দেখা গিয়েছে। আর তাই ‘তেজস’-এর প্রযোজক-পরিচালক যুদ্ধবিমান চালিকার চরিত্রে কঙ্গনাকে নিয়ে বেশ আশাবাদী।

প্রযোজক রনি স্ক্রিওয়ালা এবং পরিচালকের আসনে রয়েছেন সর্বেশ মেওয়ারা। জুলাইতেই শুরু হবে ছবি শুটিং। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন অভিনেত্রী খোদ। ‘তেজস’ নিয়ে তিনি যে বেশ উচ্ছ্বসিত তেমন ইঙ্গিতও মিলেছে তাঁরা কথায়বার্তায়। উদগ্রীব হয়ে রয়েছেন সেনাধিকারিকের পোশাক গায়ে তোলার জন্য। শুটিং শুরু আগে জোরদার প্রশিক্ষণ নিতে হবে কঙ্গনাকে। প্রফেশনাল প্রশিক্ষকের কাছেই প্রশিক্ষণ নেবেন তিনি।

[আরও পড়ুন: ‘মহিলাদের এত অসম্মান কেন?’ কঙ্গনাকে একহাত নিলেন স্বস্তিকা]

‘তেজস’ প্রসঙ্গে কঙ্গনার মত, বরাবরই তিনি দেশভক্তিমূলক ছবিতে অভিনয় করতে চেয়েছেন। সেনার চরিত্রে অভিনয় করাও তাঁর কাছে স্বপ্নের মতো। সেই শৈশব থেকেই নাকি সেনাবাহিনিদের নিয়ে ভীষণ আগ্রহী ছিলেন তিনি। তাঁদের ‘হিরোইজম’ বরাবরই ভাবিয়ে তুলেছে তাঁদের। কোনও সময়ই দেশের জওয়ানদের নিয়ে অনুভূতি লুকিয়ে রাখেননি। মাত-ভূমির রক্ষীবাহিনি সেনা জওয়ানরা। তাঁদের জন্যই জনগণ নিরাপদে রয়েছেন। সুতরাং, এই ছবিটা করতে পেরে যে তিনি বেশ খুশি, সেকথাও জানিয়েছেন কঙ্গনা রানাউত। ‘মন থেকে যোদ্ধা আমি’ মন্তব্য কঙ্গনার।

তুমি মেয়ে। অতএব পাহাড়ে চড়া, পাইলট হয়ে আকাশে ওড়ার স্বপ্ন তোমার ‘ইচ্ছে-তালিকা’ থেকে বাদ দাও। এ হল আমাদের অতি পরিচিত কথা। সমাজের কথা। ‘আম’ কথা। সামাজিক কাঠামোয় যতই নতুন করে খড়-মাটি লেপা হোক না কেন, দেশের জরাজীর্ণ-ভগ্ন মানসিকতার জন্য কখনওই তা অভঙ্গুর, পোক্ত কাঠামোতে পরিণত হবে না। নারীদের ‘ফাঁপা’ স্বাধীনতাই সার! তবে শত বাধা বিপত্তি পেরিয়ে যেই মহিলা পাহাড় চূড়া জয়ের উল্লাসে মাতেন কিংবা আকাশ ছোঁয়ার স্বপ্নপূরণ করেন, তিনি নিঃসন্দেহে নারী সমাজের অনুপ্রেরণা। সেরকমই এক ইচ্ছে উড়ানের গল্প নিয়ে আসছে ‘তেজস’।

[আরও পড়ুন: ‘প্রতি ঘণ্টায় দেশে শাহিনবাগের সংখ্যা বাড়বে’, CAA ইস্যুতে মন্তব্য নন্দিতা দাসের ]

An Images
An Images
An Images An Images