৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্যানসার আক্রান্তের সংগ্রাম নিয়ে সেলুলয়েডে ‘কণ্ঠ’, পোস্টারেই গল্পের আভাস

Published by: Sandipta Bhanja |    Posted: April 4, 2019 9:43 pm|    Updated: April 4, 2019 9:43 pm

Kantha released a new poster featuring Shiboprasad Mukherjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এ কে? সত্যজিৎ রায়ের ভূতের রাজার মতো ঠেকছে না? ‘কণ্ঠ’র পোস্টারে এহেন ছবি সিনেপ্রমীদের মনের কৌতূহলকে যে আরও দ্বিগুন উসকে দিল, তা আর বলার অপেক্ষা রাখে না। সেই কুলোর মতো কান, মুলোর মতো দাঁত, মাথায় মেটাল রং স্প্রে করা, টোপর পরা এক ব্যক্তি- এইভাবেই প্রকাশ্যে এল ‘কণ্ঠ’র নতুন পোস্টার। একটা মাণিকদা গোছের আঁচ পাওয়া যাচ্ছে না? পোস্টার দেখে এহেন মত প্রকাশ করেছেন অনেকেই। কিন্তু বাস্তবে শিবপ্রসাদ-নন্দিতা জুটির এই ছবির সঙ্গে তাঁর কোনও মিল রয়েছে কি না, তা বলবে সময়ই। আপাতত, রব উঠেছে এই ছবির ব্যক্তিটিকে নিয়ে। ভূতের রাজার সাজে ইনি কে?

[আরও পড়ুন: জাতপাতের সমস্যা নিয়ে আসছে শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি]

একটু ভাল করে লক্ষ্য করলেই বুঝবেন, ইনি হচ্ছেন ছবির আরেক পরিচালক শিবু। অর্থাৎ শিবপ্রসাদ মুখোপাধ্যায়। প্রসঙ্গত, এই ছবিতে নন্দিতা রায়ের সঙ্গে যৌথভাবে পরিচালনার সঙ্গে সঙ্গে তিনি অভিনয়ও করছেন। তবে, এহেন লুকে কেন? তা নিয়েই উঠেছে প্রশ্ন। আসলে এই ছবিতে ‘কণ্ঠ’র একটি চরিত্রকে তুলে ধরা হয়েছে। ছবির কোনও দৃশ্যে শিবপ্রসাদকে এই সাজেই দেখা যাবে বলে মনে করছে সিনে সমালোচকদের একাংশ। সদ্য মুক্তি পাওয়া এই পোস্টার দর্শকমনে বেশ উন্মাদনার সৃষ্টি করেছে। সিনেমা নিয়ে তাঁদের মনে বেশ আগ্রহের উদ্রেক হয়েছে। গলায় ক্যানসার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনি অবলম্বনেই এই ছবির গল্প তৈরি হয়েছে। ক্যানসারের সঙ্গে তাঁর লড়াই, জীবনের নানা প্রতিবন্ধকতার কথা উঠে আসবে এই ছবিতে।

‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে চলতি বছরের মে মাসে। ছবিতে অভিনয় করেছেন পাওলি দাম, জয়া আহসান এবং পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় খোদ। ‘কণ্ঠ’-তে অনস্ক্রিন দম্পতি হিসেবে দেখা যাবে পাওলি দাম এবং শিবপ্রসাদকে। প্রসঙ্গত, এই প্রথমবার শিবপ্রসাদ এবং পাওলি জুটি বেঁধেছেন কোনও ছবিতে। জয়া আহসানকে পাওয়া যাবে এক্কেবারে অন্যরকম চরিত্রে। তিনি এখানে স্পিচ থেরাপিস্টের ভূমিকায় থাকছেন।

[আরও পড়ুন: মুক্তি পেল শিবপ্রসাদ-নন্দিতার ‘কণ্ঠ’র পোস্টার]

মার্চেই ‘ওয়ার্ল্ড স্পিচ ডে’-তে মুক্তি পেয়েছিল ছবির প্রথম পোস্টার। ছবির ক্যাপশনে লেখা ছিল, “কণ্ঠ ছাড়ো জোরে…”। নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় মানেই ভিন্ন স্বাদের ছবি। এই জুটির নির্দেশনা মানেই দর্শকদের জন্য অপেক্ষা করছে নতুন উপহার। ছবির প্রযোজনা করেছে ‘উইন্ডোজ’। সিনেম্যাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন শুভঙ্কর ভড়।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে