BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৌশিকের ছবিতে কৌশিক, মুখ্য দুই নারীচরিত্রে চূর্ণী-জয়া

Published by: Sandipta Bhanja |    Posted: January 4, 2020 3:41 pm|    Updated: January 4, 2020 3:41 pm

Kaushik Sen to play lead male role in Kaushik Ganguly’s ‘Ardhangini’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘বিসর্জন’ এবং ‘বিজয়া’র পর ফের পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে অভিনয় করছেন অভিনেত্রী জয়া আহসান। ছবির নাম ‘অর্ধাঙ্গিনী’। দুই মহিয়সী নারী চরিত্রকে ঘিরে এগিয়েছে গল্প। যেই দুই নারীর চরিত্রে দেখা যাবে জয়া আহসান এবং কৌশিক-পত্নী চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। কিন্তু তাবড় দুই নায়িকার ‘নায়ক’ কে হবেন, সেই নিয়ে তুমুল জল্পনা চলছিল। এবার প্রকাশ্যে এল অভিনেতার নাম। তিনি কৌশিক সেন। অর্থাৎ পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে অভিনেতা কৌশিক সেন।

প্রসঙ্গত, কৌশিক সেন এর আগেও কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘শূন্য এ বুকে’ ছবিতে কাজ করেছিলেন। উপরন্তু, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ‘দৃষ্টিকোণ’-এও কৌশিক সেনকে দেখা গিয়েছে এক ক্যামিওর চরিত্রে। তবে মুখ্য চরিত্রে এই প্রথম কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে তিনি।

[আরও পড়ুন: পর্দায় প্রত্যাবর্তন, ‘অসুর’-এর জন্য সাংসদ নুসরতকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রী থেকে মেয়রের ]

প্রথমটায় শোনা গিয়েছিল কৌশিক গঙ্গোপাধ্যায় নিজেই এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করবেন। কারণ, সাধারণত নিজের পরিচালিত ছবিতে অভিনয়ও করেন তিনি। ক্যামিওর চরিত্রে হলেও দেখা যায় তাঁকে। তা ‘অর্ধাঙ্গিনী’তেও কি চূর্ণী কিংবা জয়া আহসানের স্বামীর চরিত্রে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়কেই দেখা যাবে? সেই প্রশ্নও চাড়া দিয়েছিল। তবে এবার যাবতীয় ধোঁয়াশা পরিষ্কার। কৌশিক সেন নিশ্চিত করেছেন যে ‘অর্ধাঙ্গিনী’র মুখ্য পুরুষ চরিত্রে তিনিই অভিনয় করছেন।

ছবির গল্প এবং চিত্রনাট্য প্রসঙ্গে পরিচালক মুখ খুলতে নারাজ। তবে খুব একটা খুলে না বললেও জানা গিয়েছে, ছবিতে একজনকে প্রাক্তনী এবং আরেক অভিনেত্রীকে স্ত্রী’র চরিত্রে দেখা যাবে। পরিস্থিতির ফেরেই দুই নারীর জীবন একসুতোয় গেঁথে গিয়েছে। এরকম একটি সম্পর্কের গল্প বলবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘অর্ধাঙ্গিনী’।

কৌশিক সেনের কথায়, অপর্ণা সেন, সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করলেও কৌশিকের সঙ্গে তাঁর সেভাবে কাজ করা হয়নি।  মূলত, স্বনামধন্য হওয়ার পর তো নয়ই। কিন্তু এবার পরিচালক নিজে থেকে ডাক দিয়েছিলেন। ‘অর্ধাঙ্গিনী’ লেখার সময় ফোনে যোগাযোগ করে জানিয়েছিলেন যে চরিত্রটি তাঁকে মাথায় রেখেই লিখেছেন পরিচালক। কিন্তু, যাবতীয় কাজে ব্যস্ত থাকায় সেসময়ে ডেট দিতে পারেননি পরিচালককে। তবে কৌশিক গঙ্গোপাধ্যায় আশ্বস্ত করেছিলেন যে শিডিউল সেভাবেই করা হবে যাতে তাঁর কোনও রকম অসুবিধে না হয়। এরপর যখন কৌশিক সেন একটি শোয়ের জন্য দেশের বাইরে ছিলেন তখনই শুটিং শিডিউল চূড়ান্ত করে অভিনেতাকে পাঠিয়ে দেন।

[আরও পড়ুন: মৃত ব্যক্তির ছবি তোলাই যখন পেশা! আসছে শাশ্বত-শ্রাবন্তীর ‘ছবিয়াল’ ]

চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং জয়া আহসান ছাড়াও ছবিতে অভিনয় করবেন অম্বরীশ ভট্টাচার্য এবং পূরব শীল আচার্য। ছবিতে অম্বরীশ ভট্টাচার্য এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন বলে জানা গিয়েছে। এই প্রথম একটু অন্য ধরনের চরিত্রে দেখা যাবে তাঁকে। সূত্রের খবর, ‘অর্ধাঙ্গিনী’ ছবিতে দর্শকরা সামনে প্রকাশ্যে আসবে অম্বরীশের গায়ক সত্ত্বাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে