BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বজয়ের কাহিনি পর্দায় আসুক চাননি কপিল, ‘৮৩ ছবি নিয়ে ছিল আপত্তি, কেন জানেন?

Published by: Biswadip Dey |    Posted: November 21, 2020 4:02 pm|    Updated: November 21, 2020 4:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের এক স্বর্ণালী অধ্যায়ের সূচনা হয়েছিল ১৯৮৩ সালে। ইতিহাস গড়ার সেই সময়টাই সেলুলয়েডে উঠে আসবে কবীর খান পরিচালিত ‘৮৩ (83’) ছবিতে। কিন্তু খোদ বিশ্বজয়ী কপিল দেবই (Kapil Dev) প্রাথমিকভাবে চাননি এই বিষয় নিয়ে ছবি হোক! বরং তাঁর জীবনের কাহিনি পর্দায় জীবন্ত করে তুলছেন রণবীর সিং (Ranveer Singh) এবং স্ত্রী রোমি দেবের ভূমিকায় রয়েছেন দীপিকা পাডুকোন (Deepika Padukone), একথা জানতে পেরে তিনি খানিক ভীতই নাকি হয়ে পড়েছিলেন! একটা অস্বস্তি কাজ করছিল তাঁর মনে।

কিন্তু এই ভয় বেশিদিন থাকেনি। শিগগিরই তিনি জানতে পারেন রণবীর কী পরিমাণে পরিশ্রম করেছেন নিজেকে একজন ক্রিকেটার হিসেবে গড়ে তুলতে। ভারতের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডারের কথায়, ‘‘আমি ওর সঙ্গে সময় কাটিয়ে অবাক হয়ে গেছিলাম। জানতে পেরেছিলাম গত গ্রীষ্মের মরশুমে জুন ও জুলাই মাস ধরে দৈনিক আট ঘণ্টা করে খেটেছে ও। শুনে সত্যিই ভয় পেয়ে গেছি‌লাম। ওর বয়স তো আর কুড়ি নয়। এই বয়সে চোট পেলে কী হবে! আর তখনই আমি বুঝতে পারি কীভাবে একজন শিল্পী, একজন অভিনেতা নিজেকে প্রস্তুত করেন।’’ এরপরই সব দ্বিধা কেটে যায় কপিলের।

[আরও পড়ুন:‌ অস্ট্রেলিয়া সফরে থাকাকালীনই পিতৃহারা টিম ইন্ডিয়ার পেসার, ফেরা হল না শেষযাত্রাতেও]

কপিল জানাচ্ছেন, রণবীর যখন তাঁর সঙ্গে দেখা করেছিলেন তখন তাঁর কাছে ক্যামেরা থাকত। প্রায় সাত-আটদিন ধরে তিনি কপিলের সঙ্গে কথা বলেন। সেই সময় তিনি নাগাড়ে ক্যামেরাবন্দি করতেন কিংবদন্তি ক্রিকেটারের সব আদবকায়দা। কপিলের কথায়, ‘‘আমি কীভাবে কথা বলি, কী করি, কেমন করে খাই সব ও ক্যামেরায় তুলে রাখত। এভাবেই আমার সব ম্যানারিজম ও তুলে নিয়েছে।’’

কিন্তু তাঁর ট্রেড মার্ক নটরাজ শট কি পর্দায় ফোটাতে পারবেন রণবীর? সেবিষয়ে কপিল একটু সন্দিগ্ধ।। এখনও পর্যন্ত কিছু স্টিল শট দেখলেও ছবি সম্পর্কে বেশি কিছু জানেন না তিনি। তবে রণবীরের পরিশ্রমে আস্থা রয়েছে তাঁর। তিনি ভরসা রাখছেন গোট টিম ক্রু-র উপরে। আপাতত তাই ক্রিকেটপ্রেমীদের সঙ্গে অধীর আগ্রহে অপেক্ষায় ভারতের প্রথম ক্রিকেট বিশ্বজয়ের প্রধান কারিগরও।

[আরও পড়ুন:‌ ‌অস্ট্রেলিয়া সিরিজে কোহলি না থাকলে ভালই হবে ভারতীয় দলের, চাঞ্চল্যকর দাবি গাভাসকরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement