BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

IMDb’র ইতিহাসে সর্বকালের সবথেকে ‘খারাপ’ ছবি! লজ্জার রেকর্ড গড়ল ‘সড়ক ২’

Published by: Sandipta Bhanja |    Posted: August 29, 2020 2:42 pm|    Updated: September 1, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সড়ক ২’ নিয়ে চর্চা চলছে বিগত এক মাস ধরেই। ‘সড়ক ২ কো সড়ক পে লানা হ্যায়…’ ট্রেলার মুক্তির আগে থেকেই এই শপথ নিয়েছিলেন নেটজনতার একাংশ। সিনেমা মুক্তির পর তা যে আদতেই করে দেখালেন তাঁরা, তার প্রমাণ ‘সড়ক ২’র এই রেকর্ড। IMDb’র ( Internet Movie Database) ইতিহাসে সবথেকে কম রেটিং পেয়ে রেকর্ড গড়ল মহেশ ভাট (Mahesh Bhatt) পরিচালিত এই ছবি।

ট্রেলার মুক্তির পরই বড়সড় ধাক্কা খেয়েছিল আলিয়া ভাট, আদিত্য রায় কাপুর অভিনীত এই ছবি। বিশ্বের তৃতীয়তম অপছন্দের ট্রেলারের তকমা সাঁটা হয়েছিল ‘সড়ক ২’ ছবির নামের পাশে। তবে যাবতীয় বিতর্ক সরিয়ে রেখে সিনেম্যাটিক দিক থেকে ট্রেলারে আশা জাগালেও মুক্তির পর যেন মুখ থুবড়ে পড়ল।

IMDb’র ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে কম রেটিং পেল ‘সড়ক ২’ (Sadak 2)। রেটিং স্কেলে উঠল মাত্র ১.১ নম্বর। IMDb’র ৯৮২১ জন ইউজার ভোট দিয়েছেন ‘সড়ক ২’ ছবিকে। ১০-এর মধ্যে ১.১ রেটিং দিয়েছেন তাঁরা। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কী ছবি ‘Code Name: K.O.Z.’ ১.৩ রেটিং পেয়ে মহেশ ভাটের ছবির পর স্থান পেয়েছে। এর আগে ভারতীয় ছবিগুলোর মধ্যে সবচেয়ে খারাপ রেটিং পেয়েছে অজয় দেবগণের ‘হিম্মতওয়ালা’ (১.৭), রামগোপাল বর্মার ‘আগ’ (১.৭), অভিষেক বচ্চনের ‘দ্য লেজেন্ড অফ দ্রোনা’ (২) এবং হিমেশ রেশমিয়ার ‘কর্জ’।

[আরও পড়ুন: সড়ক ২’ রিভিউ: গাঁজাখুরি প্লটে সিনেমার ভরাডুবি]

সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যু বিতর্ক কিছুতেই যেন পিছু ছাড়তে চাইছে না! পোস্টার মুক্তির পর আইনি বিপাকে জড়িয়েছিলেন মহেশ ভাট। ‘সড়ক ২’ বয়কটের ডাক দিয়েছিলেন নেটজনতার একাংশ। রিলিজ ডেট ঘোষণার পরও তার অন্যথা হয়নি। ট্রেলার মুক্তির পর সেই বিতর্ক যেন আরও বেশি করে মাথা চাড়া দিয়েছিল। শেষে সিনেমা মুক্তির পর তরীর ভরাডুবি হলে বলে! নেপথ্যের কারণ, প্রথমত ‘ভাট ক্যাম্পে’র প্রযোজনা এবং দ্বিতীয়ত ছবির মূল চরিত্রের দু’জনই ‘স্টারকিড’- আলিয়া ভাট (Alia Bhatt) ও আদিত্য রায় কাপুর। অতঃপর নেটজনতার সব ক্ষোভ গিয়ে জমা পড়ল মহেশের ‘সড়ক ২’র উপর।

[আরও পড়ুন: ফিট সার্টিফিকেট পেয়ে বাবার শেষকৃত্যে যোগ দিলেন করোনায় আক্রান্ত রাজ চক্রবর্তী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement