১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির পর বিতর্কে মমতার ‘বায়োপিক’, নির্বাচন কমিশনের দ্বারস্থ সিপিএম

Published by: Bishakha Pal |    Posted: April 16, 2019 11:12 am|    Updated: April 16, 2019 11:12 am

Mamata Banerjee’s biopic Baghini is in a big trouble

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদির বায়োপিকের পর এবার নির্বাচনী বিধির গোরোয় মমতার বায়োপিক ‘বাঘিনী’। তবে নির্মাতাদের দাবি এ ছবি বায়োপিক নয়। মমতার জীবনসংগ্রাম থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে। কিন্তু এসব কথা মানতে নারাজ বিরোধীরা। ট্রেলার মুক্তির পরই নির্বাচন কমিশনের দ্বারস্থ সিপিএম। তাদের দাবি, ভোটের বাজারে ‘বাঘিনী’ ছবির ট্রেলার মুক্তি নির্বাচনের বিধি ভঙ্গ করছে। অবিলম্বে যেন এর বিরুদ্ধে ব্যবস্থা নেয় কমিশন।

কিছুদিন আগেই ‘বাঘিনী’ ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। ট্রেলার দেখেই আঁচ পাওয়া গিয়েছে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছোটবেলা থেকে মুখ্যমন্ত্রী হওয়া পর্যন্ত গোটা জার্নিটা তুলে ধরা হয়েছে ছবিতে। এমনকী সিঙ্গুর-নন্দীগ্রামের মতো সাড়া জাগানো ঘটনাও তুলে ধরা হয়েছে। মমতার রাইটার্স বিল্ডিংয়ের সেই বিখ্যাত ঘটনাও রয়েছে ছবিতে। কিন্তু নির্মাতাদের তরফে দাবি করা হয়েছে ছবিটি একেবারেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক নয়। বরং তাঁর জীবন থেকে অনুপ্রাণিত। কিন্তু একথা মানতে রাজি নয় সিপিএম।

[ আরও পড়ুন: শুরু ঋতুপর্ণার পরবর্তী ছবির শুটিং, নেপথ্যে শরৎচন্দ্র ]

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকের উপর ইতিমধ্যেই স্থগিতাদেশ জারি করেছে নির্বাচন কমিশন। বলা হয়েছে ভোটের মরশুমে কোনওভাবেই মুক্তি পাবে না ছবিটি। কারণ এতে নির্বাচনের বিধিভঙ্গ হচ্ছে। নির্বাচনের নির্ঘণ্ট স্থির হয়ে যাওয়ার পর এমন ছবি মুক্তি পাওয়া বিধিভঙ্গের শামিল। কংগ্রেস-সহ একাধিক বিরোধী দল এই অভিযোগ তুলে দেশের একাধিক আদালতের দ্বারস্থ হয়। দায়ের হয় জনস্বার্থ মামলাও। শেষে সুপ্রিম কোর্ট জানায়, এই সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। এরপরই কমিশনের তরফ থেকে একথা জানানো হয়। এবার সিপিএমের দাবি, ‘বাঘিনী’ নিয়েও কমিশনের ভেবে দেখা দরকার। কারণ নির্মাতারা যতই দাবি করুক ছবিটি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে নয়, আদতে তা সম্পূর্ণ সত্যি নয়। ট্রেলারেই যা দেখানো হয়েছে, তাতেই স্পষ্ট তৃণমূল সুপ্রিমোকে ঘিরেই আবর্তিত হয়েছে ছবির চিত্রনাট্য। আর এই ভোটের মরশুমে এমন একটি ট্রেলার মুক্তি পাওয়া নির্বাচনের বিধি ভঙ্গ করছে বলে অভিযোগ তুলেছেন তারা।

[ আরও পড়ুন: ক্যামেরার সামনে থেকে পেছনে সরছেন রানি, কেরিয়ারে নতুন মাত্রা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে