৮ শ্রাবণ  ১৪২৬  বুধবার ২৪ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রী থেকে পরিচালনার জগতে এর আগে অনেকেই এসেছেন। তাঁদের মধ্যে অনেকে রীতিমতো সফল। নাম করতে গেলে বেশিরভাগ নামই আসবে বঙ্গতনয়াদের। অপর্ণা সেন, তস্য কন্যা কঙ্কনা সেনশর্মা, নন্দিতা দাশ তাঁদের মধ্যে অগ্রগণ্যা। এবার সেই তালিকায় জুড়তে চলেছে আরও একজনের নাম। তিনি রানি মুখোপাধ্যায়।

শোনা যাচ্ছে, আর এক বছরের মধ্যেই নাকি ডিরেক্টরস হ্যাট মাথায় দিতে চলেছে অভিনেত্রী। ২০২০ সালের শেষের দিকে রানির পরিচালিত ছবি মুক্তি পাওয়ার সমূহ সম্ভাবনা। তবে তাঁর পরিচালিত ছবির নাম কী হবে বা সেই ছবিতে কারা কারা অভিনয় করবেন, তাও স্পষ্ট হয়নি এখনও। কিন্তু এখনই পরিচালনার কাজে মন দিতে চান না রানি। তিনি আপাতত ‘মর্দানি ২’ ছবির কাজ মন দিয়ে করতে চান।

[ আরও পড়ুন: ‘পিএম নরেন্দ্র মোদি’ দেখে রিপোর্ট দিন, কমিশনকে পরামর্শ সুপ্রিম কোর্টের ]

‘মর্দানি’ ছবিতে শিবানী শিবাজি রায় নামে এক জাঁদরেল মহিলা পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়। শিশু পাচার চক্রের বিরুদ্ধে অভিযান চালান তিনি। ছবিতে ভিলেনের ভূমিকায় অভিনয় করেছিলেন তাহির রাজ ভাসিন। এই ছবিরই সিক্যুয়েল ‘মর্দানি ২’। ছবির প্লটে অপরাধের ময়দানও এখানে আগের থেকে অনেকটাই বিস্তৃত। ছবিতে রানিকে দেখা যাবে এসপি হিসেবে। ২১ বছর বয়সি এক ছেলে সেই শিশু পাচার চক্রের মূল পাণ্ডা। বয়স কম হলেও অপরাধী হিসেবে সে ভয়ানক। আবেগ-ইমোশন দূরের কথা, তার মধ্যে কোনও মনুষ্যত্বই নেই। যার খোঁজ পেতে গিয়ে হিমশিম খেতে হয় তাবড় পুলিশদেরও। আর এই ভিলেনের সঙ্গেই লড়াই এসপি শিবানী শিবাজি রায়ের। ‘মর্দানি ২’ ছবিতেও এই নামেই দেখা দেবেন রানি।

বিয়ের পর ‘হিচকি’ ছবি দিয়ে বড়পর্দায় ফেরেন রানি মুখোপাধ্যায়। প্রথম ছবিতেই দর্শকের নজর কাড়েন রানি। ছবিতে এক শিক্ষিকার ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। ছবিটি বক্স অফিসে ভালই ব্যবসা করেছিল। ‘হিচকি’ দিয়েই রানি বুঝিয়ে দিয়েছিলেন সিনেমাকে থেকে বারবার বিরতি নিলেও অভিনয়ে তাঁকে টেক্কা দেওয়া কষ্টসাধ্য ব্যাপার। ‘মর্দানি ২’ সেই ধারণা আরও পোক্ত করবে বলেই মনে হয়।

[ আরও পড়ুন: পয়লা বৈশাখে অপর্ণা সেনের উপহার ‘ঘরে বাইরে আজ’-এর পোস্টার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং