BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

যৌন সুড়সুড়ি দেওয়া চরিত্রের জন্যই বাড়ছে ধর্ষণ, কাঠগড়ায় স্বরার ‘রসভরী’ রূপ

Published by: Sulaya Singha |    Posted: October 4, 2020 7:02 pm|    Updated: October 4, 2020 7:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বরা ভাস্কর। যিনি যুবপ্রজন্মকে যৌন সুড়সুড়ি দেন। আর তারপর নিজেই মহিলাদের উপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে কথা বলেন। গোটা দেশ তাঁর এই রূপ দেখে লজ্জিত। বলিউড অভিনেত্রীকে এভাবেই সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করেছিলেন এক নেটিজেন। দেশে বাড়তে থাকা ধর্ষণ, মহিলাদের উপর শারীরিক ও মানসিক অত্যাচারের জন্য স্বরাকেই (Swara Bhasker) কার্যত কাঠগড়ায় তোলেন তিনি। তবে চুপ থাকার পাত্রী নন ‘আরার আনারকলি’ও। মোক্ষম জবাব দিয়ে নেটিজেনের মুখ বন্ধ করেছেন স্বরা।

হাথরাসের গণধর্ষণ (Hathras Gang Rape) কাণ্ডে প্রতিবাদের আগুন জ্বলছে গোটা দেশে। আর ঠিক সেই সময়ই স্বরা অভিনীত ওয়েব সিরিজ রসভরীর (Rasbhari) প্রসঙ্গ টেনে এনে তাঁকে কাঠগড়ায় তুলেছেন এক নেটিজেন। ওয়েব সিরিজে লাস্যময়ী শিক্ষিকার চরিত্রে দেখা গিয়েছে স্বরাকে। তাঁর রূপ আর আকর্ষণীয় শরীরই ছাত্রদের অ্যাড্রিনালিন ক্ষরণ বাড়ানোর জন্য যথেষ্ট। যে স্বরা দেশের নারী নির্যাতনের বিরুদ্ধে গলা চড়ান, তাঁকে এই ভূমিকায় দেখে কটাক্ষ করতে ছাড়েননি নেটদুনিয়ার ওই বাসিন্দা। অভিনেত্রীর বিরুদ্ধে তোপ দেগে বোঝাতে চেয়েছেন, সমাজে বাড়তে থাকা ধর্ষণের জন্য এই সমস্ত চরিত্রগুলিও দায়ী।

[আরও পড়ুন: ‘৭১-এর আন্দোলন ও ‘রক্তখেকো’ মানুষের মিশেলে জমজমাট ‘ড্রাকুলা স্যার’ ছবির ট্রেলার]

তবে বরাবরের মতো এবারও সোজাসাপ্টা উত্তরই দিয়েছেন স্বরা। ঠোঁটকাটা অভিনেত্রীর পালটা, কোনও চরিত্র ধর্ষণের কারণ নয়। মানুষের মানসিকতাই এর জন্য দায়ী। টুইটারে তিনি লেখেন, “এমন ভাবনা একেবারই ভুল। দুই প্রাপ্তবয়স্কের সহমতে যৌন মিলন অত্যন্ত স্বাভাবিক বিষয়। এভাবেই আপনি জন্মেছেন। আর ধর্ষণ হল ক্ষমতার অপব্যবহার। ইচ্ছার বিরুদ্ধে দিয়ে জোর করে মিলন ঘটানো। দুটোর মধ্যে পার্থক্যটা বুঝুন। আমার চরিত্রের (ওয়েব সিরিজে) জন্য ধর্ষণের সংখ্যা বাড়ছে না। বরং আপনার মতো মানুষের এই মানসিকতার জন্য তা ঊর্ধ্বমুখী। কখনও কখনও নিজের মাথাটাও খাটান।”

এদিকে, হাথরাস কাণ্ডে নির্যাতিতার পরিচয় প্রকাশ্যে এনে বিপাকে পড়েছেন স্বরা। জাতীয় মহিলা কমিশনের তরফে বলা হয়েছে, যাঁরা প্রকাশ্যে নির্যাতিতার পরিচয় ফাঁস করেছেন, তাঁদের প্রত্যেককে নোটিস পাঠানো হবে। তালিকায় স্বরার পাশাপাশি রয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবং বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালভিয়াও।

[আরও পড়ুন: রাজ চক্রবর্তীর নামে ভুয়ো প্রোফাইল খুলে অভিনয়ে সুযোগের টোপ, আর্থিক প্রতারণায় ধৃত ৩]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement