২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোনু সুদকে শ্রদ্ধার্ঘ্য, সহায় সম্বল দিয়ে অভিনেতার নামে দোকান খুললেন পরিযায়ী শ্রমিক

Published by: Sandipta Bhanja |    Posted: July 19, 2020 4:09 pm|    Updated: July 19, 2020 4:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঈশ্বরের দূতের মতো এই করোনা আবহে নিরাপদে বাড়ি ফিরিয়েছিলেন সোনু সুদ। আর অভিনেতাকে শ্রদ্ধা জানাতেই নিজের সম্বলটুকু দিয়ে সোনু সুদের (Sonu Sood) নামে একটি দোকান খুলে ফেললেন পরিযায়ী শ্রমিক।

কঠিন সময়ে যখন দিশেহারা হয়ে গিয়েছিলেন, তখন পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। করোনা আবহে একরাশ দুশ্চিন্তা মাথায় ভিন রাজ্যে বিনিদ্র রজনী কাটাচ্ছিলেন ওড়িশার যুবক প্রশান্ত কুমার প্রধান। পেটের দায়েই পরিবার ছেড়ে কাজ করতে যেতে হয়েছিল অন্যত্র। কিন্তু লকডাউনে আটকে অথৈ জলে পড়েছিলেন তিনি। কাজ নেই, পকেটে টাকা নেই, দু’বেলা দু’মুঠো ভাত জুটতেও প্রায় বেগ পেতে হচ্ছিল। এমনই এক কঠিন সময়ে প্রায় ঈশ্বরের দূতের মতো অবতরণ ঘটল সোনু সুদের। বলিউড অভিনেতার আয়োজিত বিশেষ বিমানে তিনি ফিরতে পারলেন। এমন পরিস্থিতিতে যিনি নিঃস্বার্থে হাজারো শ্রমিককে বাড়ি ফিরিয়েছেন, সেই অভিনেতাকেই অভিনব শ্রদ্ধার্ঘ্য জানালেন ওড়িশার পরিযায়ী শ্রমিক প্রশান্ত।

বাড়ি ফিরে সিদ্ধান্ত নিয়েছেন সংসারের যতই অভাব থাক, করোনা পরিস্থিতি কাটলেও এবার আর ভিন রাজ্যে পাড়ি দেবেন না কাজের জন্য। কারণ, আপদে-বিপদে পরিবারের থেকে দূরে থাকা যে কতটা কষ্টের আর চিন্তার, তা তিনি হাড়ে হাড়ে টের পেয়েছেন এই লকডাউনে। তাই যা করার নিজের সম্বলটুকু দিয়ে সস্থানেই করতে হবে। সেই ভাবনা থেকেই সোনু সুদের নামে ওয়েল্ডিং শপ খুলে ফেললেন ওই শ্রমিক। কোচি বিমানবন্দরের কাছাকাছি এক সংস্থায় তিনি ওয়েল্ডিংয়ের কাজই করতেন। পারিশ্রমিক ছিল দিনে ৭০০ টাকা। বলিউড অভিনেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে সাধ করে দোকানের নাম রাখলেন ‘সোনু সুদ ওয়েল্ডিং শপ’। দোকানের সাইনবোর্ডে নামের পাশে জ্বলজ্বল করছে সোনুর ছবি।

[আরও পড়ুন: দক্ষিণী ইন্ডাস্ট্রিতে পদার্পণ দীপিকার, জুটি বাঁধছেন ‘বাহুবলী’ স্টার প্রভাসের সঙ্গে]

 

মে মাসের ২৯ তারিখে সোনুর আয়োজিত বিশেষ বিমানে ১৬৮জন কোচি থেকে ওড়িশায় ফিরেছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন প্রশান্ত কুমার প্রধানও। বাড়ি ফিরে বলিউড অভিনেতার অবদান ভোলেননি। কারণ, তিনি যা উপকার করেছেন তা ভোলার নয়! তাই সোনু সুদকে শ্রদ্ধা জানাতে ভুবনেশ্বর থেকে ১৪০ কিলোমিটার দূরে হাতিনায় নিজের বাড়ির সামনেই একটি দোকান খুলে ফেললেন অভিনেতার নামে।

[আরও পড়ুন: কিছুতেই কোভিড টেস্ট করাচ্ছেন না! নাছোড় রেখাকে রাজি করাতে ময়দানে মুম্বইয়ের মেয়র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement