Advertisement
Advertisement
মুলায়ম সিং যাদবের বায়োপিক

বাঙালি পরিচালকের হাত ধরে বলিউডে মুলায়ম সিংয়ের বায়োপিক, অজিত সিংয়ের চরিত্রে রণজয়

যাদবের রাজনৈতিক কেরিয়ারের উত্থান-পতন খুব কাছ থেকে দেখেছেন অজিত সিং।

Mulayam Singh Yadav's biopic on card, Bengali actor Ronojoy is in
Published by: Sandipta Bhanja
  • Posted:March 4, 2020 4:36 pm
  • Updated:March 4, 2020 4:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে বলিউডে বায়োপিক ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। ক্রীড়া জগতের ব্যক্তিত্ব থেকে রাজনীতিক, এযাবৎকাল অনেকের বায়োপিকই হয়েছে। রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মনমোহন সিং, জয়ললিতার পর এবার বলিউডে তৈরি হচ্ছে মুলায়ম সিং যাদবের বায়োপিক। নেপথ্যে এক বাঙালি পরিচালক। তিনি শুভেন্দু ঘোষ। সম্প্রতি বাঙালি অভিনেতা রণজয়ের সোশ্যাল মিডিয়ায় মিলল মুলায়ম সিং বায়োপিকের সেই ঝলক।

ছবির নাম যদিও এখনও ঠিক হয়নি। তবে জানা গিয়েছে, মুখ্য ভূমিকায় অর্থাৎ মুলায়ম সিং যাদবের চরিত্রে দেখা যাবে অভিনেতা অমিত শেঠি মণ্ডলকে। অন্যদিকে, রণজয় মুখ্য চরিত্রে না থাকলেও বায়োপিকের এক গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে তাঁকে। শোনা যাচ্ছে, রাষ্ট্রীয় লোক দলের (RLD) নেতা অজিত সিংয়ের চরিত্রে অভিনয় করবেন রণজয়। সদ্য বায়োপিকে অজিত সিংয়ের চরিত্রে রণজয়ের লুক টেস্টের ছবি প্রকাশ্যে এসেছে। সেই সূত্র ধরেই জানা গিয়েছে, মুলায়ম সিং যাদবের বায়োপিকের কথা। রণজয়ের প্রথম হিন্দি ছবি। আর বলিউডে তাঁর প্রথম ছবিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন।

Advertisement

আগামী জুলাই মাসে মুক্তি পাওয়ার কথা মুলায়ম সিং যাদবের বায়োপিক। সূত্রের খবর, অফিশিয়ালি জুন মাসেই ছবির ঘোষণা করবেন মুলায়ম সিং যাদব স্বয়ং। তাঁর ছাত্রজীবনের রাজনীতি থেকে শুরু করে উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হওয়া অবধি, সবই তুলে ধরা হবে বায়োপিকে। স্বাভাবিকবশতই জরুরী অবস্থার প্রেক্ষাপটও ধরা দেবে ছবিতে। শোনা যাচ্ছে, সমাজবাদী পার্টির পৃষ্ঠপোষকতাতেই নাকি এই ছবি তৈরি হচ্ছে, যদিও এই বিষয়ে কোনওরকম তথ্য কিংবা প্রমাণ কোনওটাই মেলেনি এখনও পর্যন্ত।

Advertisement

[আরও পড়ুন: ‘করমর্দন নয়, নমস্কারে অভিবাদন জানান’, করোনা এড়াতে পরামর্শ অনুপম খেরের ]

অজিত সিংয়ের চরিত্রে রণজয়

কে ছিলেন অজিত সিং? মুলায়ম সিংয়ের বাবা চৌধুরি চরণ সিং ছিলেন লোকদল (এ)-র প্রতিষ্ঠাতা। বাবার মৃত্যুর পর ১৯৮৬ সালে লোকদল (এ)-র তরফে রাজ্যসভার সাংসদ হন মুলায়ম। এবং পরে লোকদলের সভাপতি হিসেবেও নিযুক্ত হন। ওই সময়েই ইন্দিরা গান্ধীর আমলে কংগ্রেসের বিরুদ্ধে লড়তে বেশ কয়েকটি ছোট ছোট দল মিলিয়ে জনতা পার্টি তৈরি হয়। যে জনতা পার্টির সভাপতি হন অজিত সিং। এবং তৎকালীন জনতা দলের অন্যতম নেতা ছিলেন মুলায়ম সিং যাদব। সেই সূত্রেই মুলায়ম সিং যাদব এবং অজিত সিং, এই দু’জনের ঘনিষ্ঠতা তৈরি হয়। বলতে গেলে, যাদবের রাজনৈতিক কেরিয়ারের উত্থান-পতন খুব কাছ থেকে দেখেছেন অজিত সিং। অতঃপর, তাঁর বায়োপিকে অজিত সিংয়ের চরিত্রটি যে বেশ গুরুত্বপূর্ণ, তা হলফ করে বলাই যায়। যে চরিত্রে অভিনয় করছেন বাঙালি অভিনেতা রণজয়। অন্যদিকে, চৌধুরি চরণ সিংয়ের ভূমিকায় দেখা যাবে বলিউড খ্যাতনামা অভিনেতা গোবিন্দ নমদেওকে।

[আরও পড়ুন: ঝড়জলের রাতে রহস্যমৃত্যু বৃদ্ধার, ‘আগন্তুক’-এর টিজারে অনবদ্য সোহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ