BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের জের, প্রযোজকদের কাছে ছবির অনলাইন মুক্তি বন্ধের আবেদন মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের

Published by: Bishakha Pal |    Posted: May 4, 2020 7:57 pm|    Updated: May 4, 2020 7:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে বন্ধ দেশের সমস্ত সিনেমা হল। সিঙ্গলস্ত্রিন ও মাল্টিপ্লেক্সগুলি বন্ধ থাকায় মুক্তি পাচ্ছে না একাধিক ছবি। এদিকে দেশের পরিস্থিতি দেখে ক্রমশই লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে চলেছ কেন্দ্র সরকার। এমন অবস্থায় ছবি শেষ হয়েও মুক্তি পাচ্ছে না। তাই অনেক প্রযোজক থিয়েটারের বদলে ডিজিটালি ছবি মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্তের বিরুদ্ধেই এবার মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (MAI) স্টুডিও পার্টনার, প্রযোজক, শিল্পী ও লেখকদের কাছে সিনেমা ডিজিটালি রিলিজ না করার আবেদন জানিয়েছে। তাদের অনুরোধ এতদিন যেভাবে থিয়েটার ছবি মুক্তি পেয়েছে, সেকথা মাথায় রেখে আর বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে যেন ছবি মুক্তি স্থগিত রাখেন তাঁরা।

করোনার প্রাদুর্ভাবের জন্য প্রায় গোটা দেশ গৃহবন্দি। লকডাউন জারি হয়েছে দেশজুড়ে। এই সময় সিনেমা হলে ছবি মুক্তির প্রশ্নই ওঠে না। ফলে অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী বম্ব’-সহ বেশ কিছু ছবি ডিজিটালি মুক্তি পেতে পারে বলে খবর। ইতিমধ্যেই হটস্টারে মুক্তি পেয়েছে ‘বাঘি ৩’। আর ঠিক এই কারণেই সিঁদুরে মেঘ দেখছে মাল্টিপ্লেক্সগুলি। সংস্থার তরফ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘থিয়েট্রিকাল উইন্ডোর প্রতি শ্রদ্ধাবশত’ যেন ছবির ডিজিটালি রিলিজ না করা হয়। বিবৃতিতে আরও বলা হয়েছে, “MAI সমস্ত স্টুডিও পার্টনার, প্রযোজক, শিল্পী এবং কনটেন্টট নির্মাতাদের সিনেমা প্রদর্শনীতে সেক্টরকে সমর্থন করার আহ্বান জানাচ্ছে। তাঁদের কাছে আবেদন, এখন যেন তাঁরা ছবির মুক্তি স্থগিত রাখেন। আবার যখন সিনেমা হল খুলবে, তখন ছবি রিলিজ করেন তাঁরা।”

[ আরও পড়ুন: বাড়ি বসে বিরক্ত? দর্শকদের কথা ভেবে কম খরচে বিশেষ প্ল্যান আনল Disney+hotstar ]

তাঁদের আরও বক্তব্য, যখন এই দুরবস্থা কাটবে তখন নতুন ছবি ফিল্ম পিজনেসকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। ছবি বড় স্ক্রিনে দেখার জন্যই সংরক্ষিত করা হোক বলে আবেদন জানিয়েছে MAI। সবাই একসঙ্গে সমর্থন করলে এবং স্টেক হোল্ডাররা সম্মিলিতভাবে সহযোগিতায় করলে তবেই এই কাজ সম্ভব। ভারতীয় সিনেমার এখন ‘টেস্টিং টাইম’ চলছে। এই সময় সকলকে একযোগে লড়াই করার কথা বলেছেন তাঁরা। পাশাপাশি এই পরিস্থিতিতে যাঁরা সিনেমা প্রদর্শনীর উপর আস্থা রেখেছেন, তাঁদের কৃতজ্ঞতা জানায় MAI।

[ আরও পড়ুন: জমায়েত নিয়ে তৃণমূলকে তোপ, বিজেপির আইটি সেলের প্রধানকে পালটা কটাক্ষ নুসরতের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement