BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

লকডাউনে বন্ধ কাজ, মুম্বইতে থেকেও বাংলার ত্রাণ তহবিলে অর্থপ্রদান জিৎ গঙ্গোপাধ্যায়ের

Published by: Sandipta Bhanja |    Posted: April 2, 2020 3:11 pm|    Updated: April 2, 2020 3:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজের সূত্রে বর্তমানে মুম্বইতে থাকেন। সেখান থেকেই টলিউড এভং বলিউড, উভয় ইন্ডাস্ট্রিতেই চুটিয়ে কাজ করছেন। তবে বর্তমানে আরব সাগরের তীরে মায়ানগরীর বাসিন্দা হলেও এই চরম দুর্দিনে কিন্তু তিলোত্তমা কলকাতার কথা ভোলেননি জিৎ গঙ্গোপাধ্যায়। সেখান থেকেই করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠালেন ১ লক্ষ টাকা। উপরন্তু লকডাউনের জেরে টলিউডের জুনিয়র কলাকুশলীদের আর্থিক অনটনের কথাও ভাবিয়ে তুলেছে তাঁকে। তাই বাংলা ইন্ডাস্ট্রির জুনিয়র টেকনিশিয়ানদের জন্য গঠিত ত্রাণ তহবিলেও অর্থসাহায্য করেছেন জিৎ গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া সাইটে সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায় নিজেই জানিয়েছেন সেকথা। লকডাউনের ভীষণরকম প্রভাব পড়েছে তাঁর কাজেও। বন্ধ সমস্ত কাজ। কিন্তু তার মাঝেও নিম্নবিত্ত শ্রেণীর মানুষদের রেশন না পাওয়া, অত্যাবশকীয় খাদ্যসামগ্রীর অনটনের কথা ভাবিয়ে তুলেছে জিৎকে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতেই সকলকে সতর্কতা অবলম্বন করে চলার পরামর্শ দিয়েছেন তিনি।   

বাংলা এবং হিন্দি উভয় ক্ষেত্রেই বেশ কয়েকটি সিনেমার সংগীত নির্দেশনার কাজে ব্যস্ত ছিলেন জিৎ গঙ্গোপাধ্যায়। বাংলায় যেমন দেবের ‘টনিক’ এবং জিতের ‘বাজি’র সংগীত পরিচালনার দায়িত্বভার বর্তেছে তাঁর উপর। অন্যদিকে তেমনি তাঁর তালিকায় রয়েছে মহেশ ভাটের ‘সড়ক টু’, ‘বাবলু ব্যাচেলর’-এর মতো ছবিগুলি। এগুলোর পাশাপাশি আরও দুটি হিন্দি ছবির গানে সুর দিচ্ছেন। সেগুলোর নাম ঠিক হয়নি আপাতত। গানের কাজ চলছিল জোর কদমেই। কিন্তু লকডাউনের জেরে সব কাজ আপাতত স্থগিত। গৃহবন্দি থেকে আর চারপাশের অস্থির পরিস্থিতি দেখে গান বাঁধার ইচ্ছেতেও ব্যাঘাত ঘটছে জিৎ গঙ্গোপাধ্যায়ের। মন ভাল করা নরম সুরের গানই মাথায় আসছে না তাঁর। অতঃপর এর জেরে তাঁর কাজেরও যে বেশ ক্ষতি হচ্ছে, তা বলাই যায়!  

[আরও পড়ুন: বিতর্কিত অযোধ্যা ইস্যু নিয়ে ছবি তৈরি করছেন কঙ্গনা! ডুব দিয়েছেন ‘রামায়ণ’-এ]

করোনার জেরে হলিউড, বলিউড তথা টলিউডে বন্ধ শুটিং, বাতিল সমস্ত কাজ। বিশ্বজুড়ে তারকারা আপাতত রয়েছেন সেল‌ফ কোয়ারেন্টাইনে। অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদন ইন্ডাস্ট্রিতেও যে বড়সড় আর্থিক ধ্বস নামতে চলেছে, আর তার ফল যে ভবিষ্যতেও ভোগ করতে হবে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে ক্ষতিগ্রস্থ হবেন এক শ্রেণির মানুষেরা। জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করে সম্প্রতি টলিউডে একটি ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। সেই তহবিলেই ১ লক্ষ টাকা দিয়ে তাঁদের দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়। 

[আরও পড়ুন: ‘গেঁন্দাফুল’ গানে নাচের চ্যালেঞ্জ নিয়ে নেটদুনিয়ায় ঝড় তুললেন অভিনেত্রী মনামী ঘোষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement