BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে বড়পর্দায় নাইজেল, প্রকাশ্যে অভিনেতার ‘গোত্র’ লুক

Published by: Sandipta Bhanja |    Posted: June 25, 2019 5:20 pm|    Updated: June 25, 2019 5:20 pm

Nigel Akkara to play lead role in Bengali film Gotro

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর পাঁচেক আগে টলিউডের পরিচালকদ্বয় শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের হাত ধরেই সিনেদুনিয়ায় পা রেখেছিলেন নাইজেল আক্কারা। শিল্পী অলকানন্দা রায়ের ছত্রছায়ায় জীবনের মূলস্রোতে ফিরেছিলেন নাইজেল। শিবু-নন্দিতা এই নাইজেলের জীবনকাহিনিকেই তাঁদের ‘মুক্তধারা’ ছবির প্রেক্ষাপট হিসেবে তুলে ধরেছিলেন পরিচালকজুটি। সালটা ২০১২। মূল চরিত্রে নাইজেল আকারা খোদ। সেই থেকেই অভিনয় জগতের সঙ্গে পরিচয় তাঁর। সেই অভিনয় আজও দর্শক মননে স্থানাধিকার করে রয়েছে। এবার ফের সেই পরিচালকজুটির হাত ধরেই রুপোলি পর্দায় ফিরতে চলেছেন নাইজেল। নেপথ্যে উইন্ডোজ প্রযোজনা সংস্থা। আগস্টেই মুক্তি পাচ্ছে ‘গোত্র’। জাতপাত সংক্রান্ত সমস্যাই এই ছবির প্রতিপাদ্য বিষয়। আর ‘গোত্র’ ছবিতেই এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে নাইজেল আক্কারাকে

[আরও পড়ুন:  মানুষের প্রকৃত ‘গোত্র’ কী? প্রশ্ন তুলেছেন শিবপ্রসাদ-নন্দিতা]

শুটিং শেষ। আপাতত পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। এরই মাঝে মুক্তি পেল নাইজেলের ‘গোত্র’ লুক। কেমন চরিত্রে দেখা যাবে নাইজেল আক্কারাকে? তাঁর চরিত্রের নাম তারেক আলি। দেশে দেশে হানাহানি, যুদ্ধ, রক্তারক্তি, সাম্প্রদায়িকতার ঝান্ডাধারীদের তাণ্ডবে আজ বিপন্ন মানবজাতি। রক্তমাংসের মানুষের কি সত্যিই আলাদা কোনও ‘গোত্র’ হয়? সেই প্রশ্নের উত্তর দিতে শিবু-নন্দিতার এবারের তুরুপের তাস তারেক আলি (নাইজেল) আসছেন আগস্টে। তারেকের চরিত্রের সঙ্গে নাকি অদ্ভুত মিল রয়েছে নাইজেলের। আর তাই চিত্রনাট্যের খসড়া প্রস্তুত হওয়ার পরই পরিচালকদ্বয় তারেকের চরিত্রের জন্য নাকি নাইজেল ছাড়া আর অন্য কাউকে ভাবতেই পারেননি। ‘ডিগ্ল্যাম’ চরিত্র। এই চরিত্রে অভিনয় করতে গিয়ে নাইজেল নানাভাবে ভেঙেছেন নিজেকে।

প্রসঙ্গত, এই পাঁচ বছরে শিবু-নন্দিতার একাধিক ছবি মুক্তি পেলেও নাইজেলকে দেখা যায়নি তাঁদের ছবিতে। তা নিয়ে কিন্তু কোনও খেদ নেই অভিনেতার। তাঁর সপাট উত্তর, “হয়তো আমার জন্য যথাযথ কোনও চরিত্র খুঁজে পাননি তাঁরা। তাই ডাকেননি।“ তবে ‘গোত্র’-তে তারেকের চরিত্রে অভিনয় করে যারপরনাই উচ্ছ্বসিত নাইজেল আক্কারা। তিনি বলেন, “অনেক দিন পরে শিবুদা-নন্দিতাদির ছবিতে আবার আমি। এবং মুখ্য চরিত্রে। ভীষণ ভাল লাগছে। এই ছবি সব ধর্মকে সম্মান জানিয়ে ধর্মের মিলনের গান গাইবে। একটি মুসলিম চরিত্রে অভিনয় করেছি। একে একে আরও চরিত্র প্রকাশ্যে আসবে। ‘তারিক আলি’ করে আমি ভীষণ তৃপ্ত। তৃপ্ত উইন্ডোজের ছায়ায় ফিরতে পেরে।“ ‘গোত্র’তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মানালি ঘোষ, অনসূয়া মজুমদার। চলতি বছরের আগস্টে জন্মাষ্টমীর দিন মুক্তি পাচ্ছে ‘গোত্র’। সাম্প্রতিককালে আমাদের দেশে বহু ক্ষেত্রেই ভিন্ন ভাবে সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গির ব্যাখ্যা হয়ে চলেছে। তবে, শিবপ্রসাদ-নন্দিতার ছবিতে সেই বিষয়বস্তুকে কীভাবে প্রেক্ষাপট হিসেবে তুলে ধরছেন তাঁরা,  সেটাই দেখার অপেক্ষায়।

[আরও পড়ুন:  নুসরতের গলায় লাভ বাইট! নেটিজেনদের নজর এড়াল না প্রেমের চিহ্ন]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nigel Akkara Vicky (@nigelakkara) on

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে