BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশি গার্লের বিদেশি সাফল্য অব্যাহত! অস্কারে প্রিয়াঙ্কা চোপড়ার ‘দ্য হোয়াইট টাইগার’

Published by: Biswadip Dey |    Posted: March 16, 2021 8:52 am|    Updated: March 16, 2021 8:52 am

Oscars 2021: Priyanka Chopra’s The White Tiger gets nominated in the Best Adapted Screenplay category | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশি গার্লের ‘বিদেশ জয়’ অব্যাহত। এবার অস্কারের মনোনয়ন পেল প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra) ছবি ‘দ্য হোয়াইট টাইগার’ (The White Tiger)। মজার বিষয় হল, আগামী অস্কারের (Oscars 2021) মনোনয়ন তালিকা এবার ঘোষণা করলেন প্রিয়াঙ্কা স্বয়ং। সঙ্গে পপ তারকা স্বামী নিক জোনাস। টুইট করে সকলকে এই সুখবর জানিয়েছেন প্রিয়াঙ্কা। ‘বেস্ট অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে’, অর্থাৎ সেরা অভিযোজিত চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পেয়েছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘দ্য হোয়াইট টাইগার’। অরবিন্দ আদিগার সমনামী উপন্যাসের ভিত্তিতে তৈরি এই ছবির পরিচালক রামিন বাহরানি।

এ ছাড়া এই বিভাগে রয়েছে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম’, ‘ওয়ান নাইট ইন মায়ামি’, ‘দ্য ফাদার’ এবং ‘নোম্যাডল্যান্ড’। ৯৩তম অস্কারে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছে ডেভিড ফিঞ্চারের নেটফ্লিক্স ফিল্ম ‘ম্যাংক’। সেরা ছবি, সেরা পরিচালক এবং সেরা অভিনেতা সহ দশটি বিভাগে মনোনয়ন পেয়েছে এই সাদা-কালো ছবি।

[আরও পড়ুন: ‘ভণ্ডামি ত্যাগ করছি’, জন্মদিনের পরই সোশ্যাল মিডিয়া ছাড়লেন আমির খান!]

অস্কারের ইতিহাসে প্রথম দুই মহিলা সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন ‘নোম্যাডল্যান্ড’-এর পরিচালক ক্লোয়ি জাও এবং ‘প্রমিসিং ইয়ং উওম্যান’-এর পরিচালক এমারেল্ড ফেনেল। ৯২ বছরের ইতিহাসে এই বিভাগে মাত্র পাঁচজন মহিলা মনোনয়ন পেয়েছেন। এশিয়ান বংশোদ্ভূত প্রথম মহিলা হিসাবে সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন জাও।

সেরা ছবির তালিকায় রয়েছে ৮টি ছবি। ‘ম্যাংক’, ‘নোম্যাডল্যান্ড’, ‘প্রমিসিং ইয়ং উওম্যান’, ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’, ‘সাউন্ড অফ মেটাল’, ‘মিনারি’, ‘দ্য ফাদার’ এবং ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো সেভেন’।

[আরও পড়ুন: মাস্কেই কৃষকদের সমর্থন, মুখ ঢেকে গ্র্যামির রেড কার্পেটে প্রতিবাদী Youtuber লিলি সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement