২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মফস্বলের মুসলিম মেয়ের ভূমিকায় পার্নো, ‘আসমানি ভোর’-এ ধরা দিলেন ভিন্ন অবতারে

Published by: Sandipta Bhanja |    Posted: February 2, 2020 3:21 pm|    Updated: February 2, 2020 3:21 pm

Parno Mitra grabbed eyeballs in 'Dharmajuddha's new song

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথায় ওড়না। পরনে সাদামাটা সালোয়ার কামিজ। গলায় তাবিজ। এলোথেলো চুলে লাবণ্যময়ী পার্নো মিত্র। তবে একেবারে ‘নো মেক-আপ’ লুক। ‘ধর্মযুদ্ধ’-এর নতুন গানে এরকমই এক মুসলিম মেয়ের চরিত্রে ধরা দিলেন অভিনেত্রী পার্নো মিত্র।

পাড়ার প্রেম, লুকিয়ে দেখা করা, প্রেমিকের সঙ্গে ছোটখাট খুনসুঁটি, রোম্যান্সে মাতোয়ারা এক মিষ্টি গ্রাম্য প্রেমিকার চরিত্রে পার্নো মিত্র। সম্প্রতি মুক্তি পেল ‘ধর্মযুদ্ধ’র নতুন গান ‘তুঝ সঙ্গ বাঁধি ডোর’। সেই গানের ভিডিওতে এভাবেই ধরা দিলেন অভিনেত্রী পার্নো মিত্র। 

‘তুঝ সঙ্গ বাঁধি ডোর’ গানের মধ্য দিয়েই ‘ধর্মযুদ্ধ’-এ পার্নোর চরিত্র ফুটে উঠল। শবনমের ভূমিকায় এক্কেবারে সাদামাটা মফস্বলের মেয়ের লুকে দেখা গেল পার্নোকে। মুসলিম মেয়ে শবনমের প্রেমে পড়েছে এক হিন্দুর। গ্রামের মেঠো রাস্তায় প্রেমিকের সঙ্গে বাইকসফর, মাঠে-ঘাটে নরম রোদ গায়ে মেখে গল্পে মজা থেকে মাজারে গিয়ে প্রেমিকযুগলের ফুলের চাদর চড়ানো- মিষ্টি প্রেমকাহিনির এক টুকরো চিত্র ফুটে উঠল ‘তুঝ সঙ্গ বাঁধি ডোর’ গানে। এককথায়, ডি-গ্ল্যাম চরিত্রে নজর কাড়লেন পার্নো মিত্র। মেলোডিয়াস গান। ইন্দ্রদীপ দাশগুপ্তের কম্পোজিশনে গেয়েছেন দেব অরিজিৎ। গান বেঁধেছেন রীতম সেন।

[আরও পড়ুন: ভালবাসা না ধন্দ! ‘লাভ আজ কাল পরশু’র ট্রেলারে রহস্যের গন্ধ ]

প্রসঙ্গত, দেশের সাম্প্রতিক ও রাজনৈতিক কাহিনি নিয়ে তিনি তৈরি করছেন ‘ধর্মযুদ্ধ’। সীমান্ত অঞ্চলের এক ঘটনার কথা তুলে ধরবেন রাজ তাঁর এই ছবিতে। যেখানে জাত, ধর্ম নিয়ে অশান্তি নিত্যনৈমিত্তিক ব্যাপার। ধর্ম নিয়ে হানাহানির জন্য খুন, জখম প্রায়ই হয়ে থাকে। এরকমই এক অস্থির এলাকায় এক বয়স্ক মহিলার বাড়িতে আশ্রয় নেয় তিনটি মানুষ। অন্যদিকে, সেই বয়স্ক মহিলারই বাড়িতে তাঁকে দেখাশোনার জন্য থাকে একটি মেয়ে। জবর (সোহম), রাঘব (ঋত্বিক), শবনম (পার্নো), মুন্নি (শুভশ্রী) এবং আম্মি (স্বাতীলেখা সেনগুপ্ত)। এই পাঁচটি চরিত্রকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প। জটিল পরিস্থিতিতে এই পাঁচটি মানুষই নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই চালিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক হিংসার সময় জাতি-ধর্ম নির্বিশেষে সকলেই আশ্রয় খোঁজে। আশ্রয়ের সেই নীড় আম্মার কোল। প্রত্যেকেরই একটা অতীত রয়েছে। যার সঙ্গে জুড়ে গিয়েছে বর্তমান। ছবিটি পলিটিক্যাল ড্রামা। আর গল্পের প্লটে রয়েছে ‘টেনশন’। দাঙ্গা, হিংসার সঙ্গে এই ছবি বলবে উত্তরণের গল্পও।

[আরও পড়ুন: ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ বিরাট-দীপিকা! গ্রিলসের সঙ্গে জঙ্গল অভিযানে যাচ্ছেন ২ তারকা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে