BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সৌমিত্রর বায়োপিকে তনুজার ভূমিকায় পায়েল, সদ্য শুট হল ‘কে তুমি নন্দিনী’ গানের দৃশ্য

Published by: Sandipta Bhanja |    Posted: March 11, 2020 7:32 pm|    Updated: March 11, 2020 7:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানুয়ারি মাসে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৮৫তম জন্মদিন উপলক্ষেই বায়োপিক ‘অভিযান’-এর ঘোষণা করেছেন অভিনেতা তথা পরিচালক-প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। পরিচালনা করছেন পরমব্রত খোদ। কমবয়সি সৌমিত্রর ভূমিকায় রয়েছেন যিশু সেনগুপ্ত। সেসময়ের প্রেক্ষিতে সৌমিত্রকে কেন্দ্র করেই ইন্ডাস্ট্রির বেশ ক’জন খ্যাতনামা অভিনেতা-অভিনেত্রীদের চরিত্রও উঠে আসছে। সেই সুবাদেই পাওলি দাম, সোহিনী সরকার, পায়েল সরকারের মতো একগুচ্ছ অভিনেত্রীদের ‘অভিযান’-এ অভিনয়ের কথা শোনা গিয়েছিল। পাওলি-সোহিনীর পর এবার জানা গেল পায়েলকে তৎকালীন কোন অভিনেত্রীর ভূমিকায় দেখা যাবে।   

প্রসঙ্গত, ‘দুই ভুবনের পাড়ে’ ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেছিলেন বলিউড অভিনেত্রী তনুজা। সেই ছবিরই ‘কে তুমি নন্দিনী’ গানটির পুনর্নিমাণ করা হয়েছে বায়োপিকে। সেখানে তনুজার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে পায়েল সরকারকে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’ যে নিঃসন্দেহে তারকাখচিত সিনেমা হতে চলেছে তা বলাই যায়।

সদ্য স্বর্ণযুগের সেই গানের দৃশ্যের শুটিং সেরেছেন অভিনেত্রী পায়েল। বায়োপিকে ‘কে তুমি নন্দিনী’র নতুন ভার্সনে যিশুর সঙ্গে পা মেলাতে দেখা যাবে পায়েলকে। তবে গানের দৃশ্যের শুটিং করার সময়ে তিনি বেশ চিন্তিতই ছিলেন। কারণ, দিন কয়েক আগেই সুদেষ্ণা রায় এবং রানা গুহ পরিচালিত ‘বিয়ে ডট কম’ ছবির ডাবিংয়ে গিয়ে গরম কফি পড়ে খানিক হাত পুড়ে গিয়েছে পায়েলের। যে কারণে এবার বসন্ত উৎসবেও যোগ দিতে পারেননি অভিনেত্রী। তাই, সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের জন্য ‘কে তুমি নন্দিনী’ গানের দৃশ্যে শুটিংয়ের আগে হাত কিছুটা চিন্তায় পড়েছিলেন। পাছে, নাচের দৃশ্যে শুট করার সময়ে হাতের পোড়া অংশ ক্যামেরায় ধরা পড়ে! কিন্তু সেরকম কিছুই ঘটেনি! ‘কে তুমি নন্দিনী’র জন্য শাড়ি পরায় পায়েলের হাতের সেই অংশ ঢাকা পড়ে গিয়েছিল পোশাকের ভিতর।   

[আরও পড়ুন: প্রথমবার বাংলাদেশের ছবিতে দেব, ‘কম্যান্ডো’র শুটিং শুরু কলকাতায়]

সৌমিত্র-যুগের কথা বললে তৎকালীন প্রেক্ষাপটে সুচিত্রা সেন, সত্যজিৎ রায়, মাধবী মুখোপাধ্যায় থেকে রবি ঘোষ, অনেকের নামই উঠে আসবে। ‘অভিযান’-এর কাস্টিং তালিকায় এই চরিত্রগুলির জন্যই নাম শোনা গেল- পাওলি দাম, সোহিনী সরকার, রুদ্রনীল ঘোষ এবং পরিচালক কিউয়ের। সুচিত্রা সেনের ভূমিকায় অভিনয় করবেন পাওলি দাম। প্রসঙ্গত, এর আগেও ‘মহানায়ক’ ধারাবাহিকে পাওলিকে সুচিত্রার চরিত্রে দেখা গিয়েছে। অন্যদিকে, মাধবী মুখোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। তনুজার চরিত্রে পায়েলকে দেখা যাবে। ওদিকে, গেস্ট অ্যাপিয়ারেন্সে রবি ঘোষের চরিত্রের জন্য উঠে এসেছে রুদ্রনীল ঘোষের নাম।

[আরও পড়ুন: পর্দায় ফের ‘দ্য বার্নিং ট্রেন’, আটের দশকের রোমাঞ্চ ফিরিয়ে আনছেন এই অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement