১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

অস্কারের আগে আমেরিকায় দেখানো হবে ‘গাল্লি বয়’, উদ্যোগ প্রিয়াঙ্কার

Published by: Bishakha Pal |    Posted: October 19, 2019 12:58 pm|    Updated: October 19, 2019 12:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’। ৯২ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা আন্তর্জাতিক বিদেশি ভাষার ছবি হিসেবে ভারত থেকে অফিশিয়াল এন্ট্রি পেয়েছে জোয়া আখতার পরিচালিত এই ছবিটি। আর এই খবর শোনা মাত্রই ব্যক্তিগত উদ্যোগে ছবির প্রেমোশনে নেমে পড়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। বিয়ের পর থেকে তিনি মার্কিন মুলুকেরই বাসিন্দা। তাই সেদেশে ‘গাল্লি বয়’কে জনপ্রিয় করতে আসরে নেমে পড়েছেন দেশি গার্ল।

প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে জোয়া আখতারের বন্ধুত্ব অনেক দিনের। ‘দিল ধড়কনে দো’ ছবিতে অভিনয়ের পর থেকে অভিনেত্রী-পরিচালক বন্ধুত্ব আরও দৃঢ় হতে থাকে। রণবীর সিংয়ের সঙ্গেও প্রিয়াঙ্কার সম্পর্ক বেশ ভাল। আর সর্বোপরি ‘গাল্লি বয়’ একটি ভারতীয় ছবি। তাই মার্কিন মুলুকে ছবির জনপ্রিয়তা বাড়াতে উঠে পড়ে লেগেছেন প্রিয়াঙ্কা। অস্কারের আগে ছবিটি কয়েকবার আমেরিকার থিয়েটারে স্ক্রিনিং করা হবে বলে জানা গিয়েছে। আর পুরোটাই হবে প্রিয়াঙ্কার ব্যক্তিগত উদ্যোগে। এবছরের মধ্যেই হবে ‘গাল্লি বয়’-এর স্ক্রিনিং। এছাড়া হলিউড বন্ধুদেরও ছবিটি দেখাবেন অভিনেত্রী।

[ আরও পড়ুন: আপাতত সুস্থ, স্ত্রী ও ছেলের সঙ্গে বাড়ি ফিরলেন অমিতাভ ]

মুম্বইয়ের রাস্তা ও বস্তি থেকে উঠে আসা এক র‍্যাপার কীভাবে একজন জনপ্রিয় শিল্পী হয়ে ওঠে, তাঁর জীবনের সেই লড়াই ও স্বপ্নের পিছনে দৌড়ের গল্প দেখানো হয়েছে ‘গাল্লি বয়’তে। ছবিতে অভিনয় করেছেন রণবীর সিং এবং আলিয়া ভাট। এবছর ফিল্ম সিলেকশনের আসর বসেছিল খাস কলকাতায়। জুরি কমিটির চেয়ারপার্সন হিসেবে ছিলেন পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন। নির্বাচন কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক প্রতীম ডি গুপ্তও। সূত্রের খবর, ২৭টি ছবির মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ‘গাল্লি বয়’কে। এবছর অস্কার নমিনেশনের দৌড়ে ছিল শিবপ্রসাদ-নন্দিতার ‘কণ্ঠ’, কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘নগরকীর্তন’ এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘তারিখ’। একাধিক ভিন্ন ভাষার ছবি পিছনে ফেলে একমাত্র ‘গাল্লি বয়’ই অস্কারে যাওয়ার সুযোগ পেয়েছে। ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান। 

[ আরও পড়ুন: বাংলা ছবির পর ওয়েব সিরিজ, সাইকোলজিক্যাল থ্রিলারে দেখা যাবে রজত কাপুরকে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement