BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

নেপোটিজম বিতর্কের জের? জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা’ ছবির ট্রেলারে নামই নেই প্রযোজক করণের

Published by: Sandipta Bhanja |    Posted: August 2, 2020 3:38 pm|    Updated: August 2, 2020 3:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়লা আগস্ট অর্থাৎ গতকালই মুক্তি পেয়েছে ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’ (Gunjan Saxena: The Kargil Girl) সিনেমার ট্রেলার। আর সেই ছবির ট্রেলারেই নাম নেই প্রযোজক করণ জোহরের (Karan Johar)। নেপথ্যের কারণটা কি তাহলে সেই ‘নেপোটিজম’? এমন প্রশ্ন কিন্তু স্বাভাবিকবশতই উঠছে।

কারণ প্রথমত, ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) এবং দ্বিতীয়ত, নেপোটিজমের অভিযোগে কাঠগড়ায় দাঁড়ানো করণ ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’ ছবিটির প্রযোজক। পাছে করণের নামোল্লেখ থাকলে হয়তো আলিয়া ভাট-এর ‘সড়ক ২’র মতোই নেটিজেনরা এই ছবিকেও বয়কটের ডাক দিতে পারে! সেই জায়গা থেকেই হয়তো ট্রেলার থেকে বাদ দেওয়া করণ জোহর এবং তাঁর প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের নাম। এমনিতেই ধড়ক-এর পর বছর দুয়েক বাদে জাহ্নবী ফিরছেন পর্দায়, সেখানে ছবি মুক্তির দায়িত্ব গিয়েছে নেটফ্লিক্সের হাতে। উপরন্তু ছবির প্রযোজককে নিয়ে বেজায় চটে রয়েছেন নেটিজেনরা। তাই বাণিজ্যিক দিক থেকে প্রভাব পড়ার আশঙ্কাতেই হয়তো কোনওরকম ঝুঁকি নিতে চায়নি কেউই। তার রেশ ধরেই অদ্ভূতভাবে ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল’-এর ট্রেলার থেকে বাদ পড়েছে করণ জোহরের নাম। যেখানে আগের পোস্টারগুলোতে এখনও অবধি প্রযোজকের নাম জ্বলজ্বল করছে! তা নেপোটিজমই কি মূল কারণ করণের নাম যাওয়ার নেপথ্যে? এমন প্রশ্ন কিন্তু অনেকেই তুলেছেন।

প্রসঙ্গত, করণ জোহরকে নেপোটিজমের ‘ঝান্ডাধারী’ বলে বাণ ছুঁড়েছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বছর খানেক আগের কথা! এবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর সেই প্রসঙ্গ ফের জোরালো হয়েছে। বলিউডের স্বজনপোষণ নিয়ে বিতর্কের জল এতদূর গড়িয়েছে যে তাতে একের পর এক ডাকসাইটে তারকাদের নাম জড়িয়েছে। কেউ সোশ্যাল মিডিয়া থেকে বিরতি নিচ্ছেন তো কেউ বা আবার প্রকাশ্যে বাক-বিতণ্ডায় জড়াতে, টিটকিরি করতেও ছাড়ছেন না! করণের বিরুদ্ধে অভিযোগ, স্টারকিডদের প্রতিভা না থাকা সত্ত্বেও তিনি তাঁদের সিনেমায় সুযোগ করে দেন। এমনকী ইন্ডাস্ট্রির ‘আউটসাইডার’দের ফোনও তিনি ধরতে চান না। এই অভিযোগ কিন্তু শুধু সুশান্ত নয়, আয়ুষ্মান খুরানার মতো অভিনেতাও করেছেন। করণের ছবির হাত ধরেই যেখানে অনায়াসে আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, অনন্যা পাণ্ডের মতো তারকাসন্তানেদর ব্রেক দেওয়া হয়েছে ইন্ডাস্ট্রিতে, সেখানে কোনও বহিরাগতদের কেন সুযোগ করে দেওয়া হয় না? এই প্রশ্ন উঠেছে একাধিকবার।

[আরও পড়ুন: সাক্ষাৎ ঈশ্বরের দূত! এবার তিন অনাথ শিশুকে দত্তক নিলেন সোনু সুদ]

আসলে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই নেটিজেনদের রোষানলে করণ জোহর। স্বজনপোষণের অভিযোগ তুলে ক্রমাগত ট্রোলড হতে হচ্ছে তাঁকে! পরিস্থিতি নাকি এতটাই সঙ্গীন হয়ে গিয়েছিল পরিচালকের জন্যে যে, তিনি নাকি অভিমানে মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালের বোর্ড থেকে ইস্তফা অবধি দিয়ে দিয়েছিলেন। যদিও সেই প্রসঙ্গে এযাবৎকাল কোনওরকম মুখ খোলেননি করণ। শোনা গিয়েছিল, ‘কফি উইথ করণ’ চ্যাট শোয়ের ভবিষ্যৎ নিয়েও নাকি সন্দিহান চ্যানেল কর্তৃপক্ষ! যদিও সেই প্রসঙ্গে কোনওরকম সাফাই গাননি করণ। তবে তাঁর যমজ সন্তান যশ ও রুহিকে খুনে আর তাঁর মা হিরু জোহরকে ধর্ষণের হুমকি দেওয়ার প্রেক্ষিতে আইনি ব্যবস্থার কথা জানিয়েছিলেন, তাও পরোক্ষভাবে! আর এসবের জেরেই নাকি করণ মানসিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে পড়েছিলেন যে দিন-রাত কেঁদে ভাসাচ্ছিলেন! জানিয়েছিলেন পরিচালকের এক বন্ধুই। তবে নীতু কাপুরের জন্মদিনের পার্টিতে করণকে হাসিখুশি অবতারে দেখা গেলে সেই ধন্দ দূর হয়। তবে এবার গুঞ্জন সাক্সেনা’র ট্রেলার মুক্তির পর ফের নেটদুনিয়ায় ট্রোলের শিকার করণ জোহর।

[আরও পড়ুন: সুশান্তের পরিবার চাইলেই সিবিআই তদন্ত হবে, বার্তা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement