BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিক্রি হয়ে গেল ঐতিহ্যবাহী আর কে স্টুডিও, নতুন মালিক কে?

Published by: Bishakha Pal |    Posted: May 4, 2019 6:08 pm|    Updated: May 4, 2019 6:08 pm

R K Studio gets a new owner Godrej Properties Ltd

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখানেই তৈরি হয়েছিল ‘বরসাত’, ‘আওয়ারা’, ‘বুট পলিশ’, ‘শ্রী ৪২০’, ‘জাগতে রহো’, ‘মেরা নাম জোকার’, ‘ববি’, ‘সত্যম শিবম সুন্দরম’-এর মতো ছবি। রাজ কাপুরের জন্যই আজ বিশ্বের দরবারে বিখ্যাত মুম্বইয়ের আর কে স্টুডিও। কিন্তু এবার আর স্টু়ডিও থাকবে না এটি। গোদরেজ প্রপার্টিজ প্রাইভেট লিমিটেড এখন এর মালিক। শুক্রবার একটি বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। শোনা যাচ্ছে স্টুডিও ভেঙে তৈরি হবে কমপ্লেক্স-কাম-শপিং প্লাজা।

[ আরও পড়ুন: ফণীর কাছে প্রাণ বাজি রেখে সাংবাদিকতাকে কুর্ণিশ দেবের, পাশে মিমি-নুসরতও ]

৭১ বছরের পুরনো রাজ কাপুরের স্মৃতি বিজড়িত আর কে স্টুডিও। ২০১৭ সালে ১৬ সেপ্টেম্বর এখানে আগুন লাগে। আগুনে ভস্মীভূত হয়ে যায় বহু পোশাক এবং দামি সরঞ্জাম। ঋষি কাপুর জানান, সেই ঘটনার পর প্রথমে ঠিক হয়েছিল, অগ্নিকাণ্ডে ঝলসে যাওয়া আর কে স্টুডিওকে ফের ঢেলে সাজানো হবে। কিন্তু তাতেও লাভের মুখ দেখার কোনও আশা ছিল না। তারপর একটা সময় ঠিক হয় অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে ফের নতুন করে তৈরি করা হবে এর পরিকাঠামো। কিন্তু ছাই ঘেঁটে তো আর অট্টালিকা তৈরি করা সম্ভব হয় না! তাই নানা প্রচেষ্টার পরও আগের রূপে ফেরানো সম্ভব হয়নি এই জনপ্রিয় স্টুডিওকে। তাই ভারাক্রান্ত হৃদয়ে স্টুডিও বিক্রির সিদ্ধান্ত নেয় কাপুর খানদান। করিনা জানান, “ওই স্টুডিওর করিডরেই মানুষ হয়েছি। অজস্র স্মৃতি রয়েছে সেখানকার। এটা কষ্টের তো বটে, তবে একদিন না একদিন তো সিদ্ধান্ত নিতেই হবে।”

এরপর শুক্রবার বিক্রি হয়ে যায় স্টুডিও। কত টাকায় এই স্টুডিও বিক্রি হয়েছে, তা প্রকাশ পায়নি। তবে গোদরেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এলাকায় কমপ্লেক্সে ও শপিং প্লাজা বানানো হবে। তবে আর কে স্টুডিওর ঐতিহ্যর কথা মাথায় রেখেই সবকিছু করা হবে বলে আশ্বাস দিয়েছে কোম্পানি। রণধীর কাপুর জানিয়েছেন, চেম্বুরের এই সম্পত্তিটি আমাদের কাছে তাৎপর্যপূর্ণ। গোদরেজের হাতে এই সম্পত্তি তুলে দিতে পেরে তাঁরা আপ্লুত। শোনা যাচ্ছে, ২০২০ সালের মধ্যেই আর কে স্টুডিওর জায়গায় কমপ্লেক্স তৈরি করবে গোদরেজ।

[ আরও পড়ুন: স্বাদবদল অঞ্জনের, ডার্ক ফিল্ম ছেড়ে ‘সাহেবের কাটলেট’ বানাচ্ছেন পরিচালক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে