BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কেটে যাবে সংকটকাল, আশার সুর শোনাবে রাজ চক্রবর্তীর নতুন মিউজিক ভিডিও

Published by: Bishakha Pal |    Posted: April 18, 2020 4:43 pm|    Updated: April 18, 2020 5:25 pm

An Images

শম্পালী মৌলিক: ‘এপ্রিল ইজ দ্য ক্রুয়েলেস্ট মান্থ’- হাড়ে হাড়ে টের পাচ্ছে সারা বিশ্ব। জনজীবনের মতো বিনোদনের দুনিয়াও প্রায় স্তব্ধ। সেই কবে থেকে বন্ধ রয়েছে বাংলার সিনেমা হলগুলো। ছবি মুক্তি নেই। টেলিভিশনে ফের দেখা যাচ্ছে পুরনো ধারাবাহিকগুলোই। কিন্তু সৃজনশীলতা কি আটকে থাকে? এই লকডাউনের পরিস্থিতিতেই কেউ ঘরে বসে বানাচ্ছেন শর্টফিল্ম। কেউ বাঁধছেন নতুন গানের সুর। কেউ বা লিখছেন কবিতা। কোথাও বা বাড়িতেই শুট হচ্ছে রিয়্যালিটি শোয়ের। পরিচালক রাজ চক্রবর্তী লকডাউনে থাকতে থাকতেই এমনই অভিনবভাবে বানিয়ে ফেলেছেন একটি মিউজিক ভিডিও। ‘এই বাংলা আমার হাসবে আবার’। যেখানে মানুষকে উৎসাহ দেওয়া হচ্ছে জীবনের ছন্দে ফেরার জন্য। গানের সুর দিয়েছেন অরিন্দম আর গান লিখেছেন প্রসেন। আর এই মিউজিক ভিডিওর জন্য এগিয়ে এসেছেন টলিউডের একঝাঁক তারকা। আবির চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, ঋত্বিক চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি, নুসরত, শুভশ্রী, অনির্বাণ ভট্টাচার্য, সায়ন্তিকা, অঙ্কুশ, বনি, শ্রাবন্তী প্রমুখদের দেখা যাবে ভিডিওয়।

সকলে বাড়িতে বসেই শুট করেছেন এই মিউজিক ভিডিওর জন্য। মোবাইলে ধরতে রাজ চক্রবর্তী জানালেন, “আমরা প্রথমে গানটা বানালাম। যেটায় অরিন্দম সুর দিয়েছে। লিরিকস প্রসেনের। প্রথমে সবাইকে একটা ব্রিফ দিলাম। তারপর ডেমো পাঠালাম। সক্কলে খুব খুশি হয়ে নিজের মতো শুট করে দিল। সেটা আমাদের উইট্রান্সফার করে পাঠাল। তারপর ঋক বসুকে পাঠালাম। ঋকই ভিডিওটা এডিট করেছে। পুরোটাই আইফোনে শুট করা। গানের বেসিক মোটো হল মানুষকে এনকারেজ করা। যে আমরা আবার আগের জায়গায় ফিরব। মানুষ আবার হাসবে। আমরা যে আনন্দ করতে, খেলা দেখতে ভালবাসি, যে হাসিখুশি বাংলা বা আমাদের শহরকে দেখতে অভ্যস্ত আমরা, তাকে আবার দেখতে পাব। তার জন্য কিছু বিধি নিষেধ মানতে হবে আমাদের। এটাই মূল বার্তা এই মিউজিক ভিডিওর। মুক্তি পাবে সোমবার ২০ এপ্রিল সকাল ১১টায়। ইউটিউব এবং সকলের সোশ্যাল মিডিয়ায়।”

[ আরও পড়ুন: ‘ভক্তদের কি করোনা টেস্ট হয়েছে?’ তবলিঘি জামাত প্রসঙ্গে ববিতাকে পালটা দিলেন স্বরা ]

প্রসঙ্গত, এই এপ্রিলেই রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ” ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। সে এখন আর সম্ভব নয়। কিন্তু তাতে কী? মানুষকে মোটিভেট করার জন্য এই বিপর্যস্ত সময়েও তিনি বানিয়ে ফেললেন নতুন মিউজিক ভিডিও। তিনি আশাবাদী যে দর্শক-শ্রোতার এটি পছন্দ হবে।

[ আরও পড়ুন: করোনা মুক্ত করিম, হাসপাতাল থেকে ছাড়া পেলেন বলিউড প্রযোজক ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement