Advertisement
Advertisement
করোনা

করোনা আতঙ্ক: দক্ষিণী ছবির টেকনিশিয়ানদের ৫০ লক্ষ টাকা অর্থ সাহায্য রজনীকান্তের

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন্য তারকারাও টেকনিশিয়ানদের অর্থ সাহায্য করছেন।

Rajinikant gives Rs 50 lakh to FEFSI's Corona relief fund
Published by: Bishakha Pal
  • Posted:March 24, 2020 4:30 pm
  • Updated:March 24, 2020 7:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে সম্পূর্ণ বন্ধ ফিল্ম ইন্ডাস্ট্রি। বলিউড-সহ আঞ্চলিক ছবিগুলির শুটিংও বন্ধ রয়েছে। সেলিব্রিটিদের এর ফলে আর্থিকভাবে কোনও ক্ষতি না হলেও টেকনিশিয়ান ও জুনিয়র আর্টিস্টদের অনেকেই আর্থিক সমস্যায় ভুগবেন। তাঁদের সাহায্যে এবার এগিয়ে এলেন রজনীকান্ত। এই পরিস্থিতিতে ফিল্ম এমপ্লয়িস ফেডারেশন অফ সাউথ ইন্ডিয়াকে (FEFSI) ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় ৭০ শতাংশ কর্মীর দৈনিক মজুরি পান। শুটিং বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন তাঁরা। অনেক ছোটখাট টেকনিশিয়ানদের দিন গুজরান করাই এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। শুটিং শুরু না হলে তাঁদের আয় হওয়ার কোনও সম্ভাবনা নেই। এদিকে করোনার জেরে শুটিং কবে শুরু হবে, তারও কোনও নিশ্চয়তা নেই। তাই টেকনিশিয়ানদের আর্থিক সমস্যা থেকে অব্যাহতি দিতে FEFSI-কে ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন রজনীকান্ত।

Advertisement

[ আরও পড়ুন: বিতর্ক এড়াতে ফের পরীক্ষা কণিকার, এবারও করোনা ভাইরাসের সন্ধান মিলল গায়িকার শরীরে ]

অবশ্য শুধু রজনীকান্তই নন, শিবকুমার এবং তাঁর দুই ছেলে সূর্য ও কার্তিও ঘোষণা করেছেন FEFSI’র কর্মীদের তাঁরা ১০ লক্ষ টাকা দেবেন। শিবাকার্তিকেয়ন ও বিজয় সেতুপতি, দু’জনেই ১০ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন। পরিচালক আর কে সেলভামি এনিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে জানানো হয়েছে, লাইটম্যান বা অন্য টেকনিশিয়ানদের অন্তত ১৫-২০ দিন কাজ থাকবে না। তাঁরা জানিয়েছেন, যদি এই ক’দিনের টাকা তাঁরা না পান, তাহলে তাঁদের সন্তানরা খেতে পাবে না। সেই কথা ভেবেই একটি ফান্ড তৈরি করা হয়েছে। সেখান থেকেই টেকনিশিয়ানদের আর্থিক সাহায্য করা হবে। FEFSI-তে মোট ২৫ হাজার সদস্য রয়েছে। তাঁরা প্রত্যেকেই এই সুবিধা পাবেন বলে জানা গিয়েছে। এর ফলে যদি প্রতিটি পরিবার অন্তত ভাতটুকু পায়, তাহলে তাঁদের নিত্যদিনের খাদ্যের চাহিদাটুকু মিটবে।

Advertisement

[ আরও পড়ুন: করোনায় ঘরবন্দি, বাসন মাজার ভিডিও পোস্ট করলেন ক্যাটরিনা-কার্তিক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ