BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নববর্ষে পরিচালক রামকমলের ঋতুস্মরণ, ‘সিজনস গ্রিটিংস’ দিয়ে বলিউডে ফিরছেন সেলিনা জেটলি  

Published by: Sandipta Bhanja |    Posted: April 14, 2020 5:53 pm|    Updated: April 14, 2020 5:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে বন্ধ সিনেমাহল। নতুন ছবি দেখার জন্যে সিনেপ্রমীরা একপ্রকার মুখিয়ে রয়েছেন। আর তা যদি প্রেম, পারিপার্শ্বিক সম্পর্কের বেড়াজালে বাস্তবের গল্প বলে, তা যে এই লকডাউন সিজনে দর্শকদের জন্য এক বিশেষ পাওনা হবে, তা বলাই যায়। সেরকমই এক ভিন্ন স্বাদের গল্প ‘সিজনস গ্রিটিংস’ নিয়ে হাজির ‘কেকওয়াক’ খ্যাত পরিচালক রামকমল মুখোপাধ্যায়। ১৫ এপ্রিল ওয়েব প্ল্যাটফর্ম জি ফাইভ প্রিমিয়ারে মুক্তি পাচ্ছে এই ছবি।

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়েই রামকমল মুখোপাধ্যায়ের এই অনন্য প্রয়াস। এক মা এবং মেয়ের সম্পর্কের গল্পকে ভিত্তি করেই আবর্তিত হয়েছে ‘সিজনস গ্রিটিংস’-এর গল্প। তবে উল্লেখ্য, এই ছবির গল্পে কিন্তু ৩৭৭ ধারার টুইস্টও থাকছে। চমক রয়েছে কাস্টিংয়ে। পরিচালক হিসেবে রামকমল বরাবরই কাস্টিংয়ের ক্ষেত্রে খানিক ভিন্ন পথে হাঁটেন। ছবিতে মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সেলিনা জেটলি এবং তাঁর মায়ের চরিত্রে দেখা যাবে লিলেট দুবেকে। এখানেই শেষ নয়, ‘সিজনস গ্রিটিংস’-এ চমক রয়েছে আরও। ছবিতে এক বিশেষ চরিত্রে অভিনয় করছেন কলকাতার শ্রী ঘটক মুহুরি। এই ছবি দিয়েই বলিউডে শ্রী’র হাতেখড়ি হতে চলেছে। বলিউড অভিনেত্রীদ্বয় সেলিনা, লিলেট ও শ্রী ঘটক মুহুরি ছাড়াও এই ছবির মুখ্য পুরুষ চরিত্রে অভিনয় করেছেন মডেল তথা অভিনেতা আজহার খান।  

মোট ৪টি চরিত্র নিয়ে ‘সিজনস গ্রিটিংস’-এর গল্প। প্রথমত দীর্ঘ বিরতির পর সেলিনা জেটলির কামব্যাক, দ্বিতীয়ত ঋতুপর্ণকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে ছবি এবং সেই গল্পে ৩৭৭ ধারার টুইস্ট, তৃতীয়ত এক বাঙালি মায়ের চরিত্রে লিলেট দুবে, উপরন্তু কলকাতায় শুটিং এবং আদ্যোপান্ত বাঙালিয়ানার আমেজ.. এককথায় রামকমলের দ্বিতীয় ছবি ‘সিজনস গ্রিটিংস’ দর্শকদের জন্য একটা ‘সারপ্রাইজ প্যাকেজ’ই বটে! আগামীকাল ১৫ এপ্রিল জি ফাইভ প্রিমিয়ারে মুক্তি পাচ্ছে ৪৫ মিনিটের এই ছবি।

[আরও পড়ুন: ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা’, গৃহবন্দি থেকেই তারকাদের ১লা বৈশাখ যাপন]

যে কোনও বাঙালির কাছেই যেহেতু পয়লা বৈশাখ অত্যন্ত বিশেষ একটা দিন, উপরন্তু এই ছবির প্রেক্ষাপটেও কলকাতা এবং বাঙালি দর্শকদের অন্যতম প্রিয় পরিচালক ঋতুপর্ণ ঘোষের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ্য, তাই মুক্তির জন্য এই সময়টাকেই বেছে নেওয়া হয়েছে,  বলে জানান পরিচালক রামকমল মুখোপাধ্যায়। দর্শকদের জন্য নববর্ষের উপহার বললেও ভুল হবে না বইকী!

প্রসঙ্গত, গত বছরই রাষ্ট্রসংঘের এলজিবিটি ক্যাম্পেনের ‘ফ্রি অ্যান্ড ইকুয়াল’ প্রচারের অংশ হয়েছে ‘সিজনস গ্রিটিংস’। রাষ্ট্রসংঘের তরফে জানানো হয়েছে, এই ছবির মাধ্যমেই এলজিবিটি সম্পর্কে গোটা বিশ্বে সচেতনতামূলক প্রচার চালানো হবে। ‘সিজনস গ্রিটিংস’ দিয়েই প্লে-ব্যাক গায়ক হিসেবে আত্মপ্রকাশ করছেন কুমার শানুর ছেলে জান।  উল্লেখ্য, এই ছবির ডিজিটাল মিডিয়া পার্টনার হিসেবে সংবাদ প্রতিদিন ডিজিটালও যুক্ত। 

[আরও পড়ুন: ‘পরস্পরকে সাহায্যের মাধ্যমেই কঠিন পরিস্থিতি কাটবে’, ১ হাজার দুস্থ পরিবারের পাশে এবার সঞ্জুবাবা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement