১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা যুদ্ধে শামিল রানাঘাটের রানু মণ্ডল, লকডাউনে দুস্থদের মধ্যে বিলি করলেন রেশন

Published by: Bishakha Pal |    Posted: April 25, 2020 8:01 pm|    Updated: April 25, 2020 8:01 pm

Ranu Mandal helps poors of Ranaghat during lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস ছয়েক আগের কথা। রানাঘাট স্টেশনের এক ভবঘুরের সুরে মাতোয়ারা হয়েছিলে তামাম নেটদুনিয়া। হুবহু যেন লতা মঙ্গেশকরের গলা। খবরের শিরোনামে উঠে এসেছিলের রানাঘাটের রানু মণ্ডল। ছ’মাস পর ফের খববে তিনি। তবে এবার তাঁর গানের জন্য নয়। লকডাউনের পরিস্থিতিতে এলাকার দুস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন তিনি। দান করছেন রেশন।

করোনা থেকে বাঁচতে লকডাউনের ঘোষণা করেছে সরকার। কিন্তু এই লকডাউনে বিপদে পড়েছেন দিন আনে দিন খায় মানুষ। বাজার বন্ধ মানে কর্ম সংস্থানও নেই। নিত্যদিনের খাবার জুটছে না তাই। এমন পরিস্থিতে অনেক সমাজসেবী সংগঠন এগিয়ে এসেছে তাঁদের সাহায্যার্ধে। তাঁদের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য সাধ্যমতো চেষ্টা করছে তারা। কিন্তু প্রয়োজনের তুলনায় চাহিদা যে পড় অল্প। দিনমজুররা ছড়িয়ে রয়েছেন বিভিন্ন জায়গায়। সর্বত্র পৌঁছতেও পারছেন না সমাজকর্মীরা। অনেক সময় কোনও সহৃদয় ব্যক্তি এগিয়ে আসছেন। এই সব মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এখন সেই তালিকায় জুড়ল রানু মণ্ডলের নামও।

ranu

[ আরও পড়ুন: লকডাউনে মুক্তি পেল অমর্ত্যর প্রথম বাংলা গানের ভিডিও, অভিনয়ে ঋতুপর্ণা-সুদীপ্তা ]

পাড়ার কয়েকজন সহৃদয় ব্যক্তির সঙ্গে মিলিতভাবে দুস্থ মানুষের অন্ন সংস্থানের দায়িত্ব নিয়েছেন রানু মণ্ডল। যাঁদের এসময় খাবার জুটছে না, তাঁদের জন্য বিনামূল্য চাল, ডাল, আলু ও অত্যাবশ্যকীয় পণ্যের জোগান দিচ্ছেন তাঁরা। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রানু মণ্ডল জানিয়েছেন, তিনি জীবনে অনেক কিছু পেয়েছেন। এবার তাঁর পালা। তিনি এবার তাঁর সমাজের দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে চান। লকডাউনের মধ্যে যাঁদের দিনগুজরান হচ্ছে না তাঁদের জন্য কিছু করতে চান রানাঘাটের রানু মণ্ডল।

২০১৯ সালের সবচেয়ে বড় সেনসেশন রানাঘাটের রানু মণ্ডল। রানাঘাট স্টেশনে তাঁর গান শুনে মুগ্ধ হয়ে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এক ব্যক্তি। তারপর থেকেই ভাইরাল রানু। ডাক পান তিনি মুম্বই থেকে। হিমেশ রেশমিয়ার হাত ধরে বলিউড ছবিতে প্লে-ব্যাকও করে ফেলেন তিনি। উদিত নারায়ণের সঙ্গে ডুয়েট গান। তাঁর ইংরাজি বলা থেকে ফ্যাশন থুড়ি, ফ্যাশন ডিজাস্টার, সবই ছিল গত বছর চূড়ান্ত ভাইরাল।

[ আরও পড়ুন: করোনা আবহে অনাড়ম্বড়ে পালিত হল জন্মদিন, ইন্ডাস্ট্রির দিনমজুরদের সাহায্য বরুণ ধাওয়ানের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে