BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘তারিখ পে তারিখ’, নির্ভয়ার দোষীদের শাস্তি পিছিয়ে যাওয়ায় ক্ষিপ্ত ঋষি কাপুর

Published by: Sandipta Bhanja |    Posted: March 3, 2020 9:28 am|    Updated: March 3, 2020 9:32 am

Rishi Kapoor is upset as execution of Nirbhaya convicts put on hold

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নির্ভয়া দোষীদের শাস্তি পিছিয়ে যাওয়ায় রীতিমতো ক্ষিপ্ত এবং তিতিবিরক্ত প্রবীণ বলিউড অভিনেতা ঋষি কাপুর। এই নিয়ে তৃতীয়বারের জন্য পিছিয়ে গেল দোষীদের ফাঁসি। বিরক্ত ঋষির মন্তব্য, “নির্ভয়া কেস, দিনের পর দিন তারিখ বদলেই যাচ্ছে। কী অদ্ভুত!” 

সোমবারই আদালতের তরফে অনির্দিষ্টকালের জন্য নির্ভয়া দোষীদের শাস্তি স্থগিতের নির্দেশ দেওয়া হয়। যে ঘটনার পরই সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দা করা শুরু করেন নেটিজেনরা। সোমবার আদালতের এই রায়ে বিরক্ত হন ঋষি কাপুরও। যে ক্ষোভ তিনি উগরে দেন টুইটারে। তবে সোজাসুজিভাবে তিনি আদালতের বিচারব্যবস্থা নিয়ে কোনওরকম মন্তব্য করেননি। বরং, একসময়ের জনপ্রিয় সিনেমা ‘দামিনী’র সংলাপ ধার করেছেন। যে সিনেমার মূল চরিত্র দামিনী শ্বশুরবাড়ির লোকেদের কাছে গণধর্ষিতা হওয়ার পর দীর্ঘ বিচারব্যবস্থা চলার পর বিচার পান। সমাজের নারীদের অবস্থান নিয়ে রাজকুমার সন্তোষী পরিচালিত যে ছবি দাগ কেটেছিল অনেকের মনেই। নির্ভয়ার দোষীদের শাস্তি পিছিয়ে যাওয়ার প্রতিবাদে ঋষি সেই ছবিরই বিখ্যাত সংলাপ ধার করেছেন, “তারিখ পে তারিখ, তারিখ পে তারিখ…।” প্রসঙ্গত, ঋষি নিজেও এই ছবিতে অভিনয় করেছেন।  

[আরও পড়ুন: নিষিদ্ধ পরিচালকের ছবি পুরস্কৃত বার্লিনালেতে, গোল্ডেন বিয়ার পেল ‘দেয়ার ইজ নো এভিল’]

প্রসঙ্গত, সোমবার আদালতের রায়ে ফের অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল নির্ভয়ার দোষীদের ফাঁসি। রায় দিয়েছে দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। পরবর্তী রায় না দেওয়া পর্যন্ত মুকেশ, অক্ষয়, বিনয় ও পবনের ফাঁসি আটকে রইল। এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আরজি জানিয়েছে পবন। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছেও প্রাণভিক্ষার আরজি জানিয়েছে। তাই ৩ মার্চের ফাঁসির উপর স্থগিতাদেশ চেয়ে পাতিয়ালা হাই কোর্টে আবেদন জানায় পবন ও অক্ষয়। সেই আবেদনের শুনানি শেষেই মৃত্যু পরোয়ানার উপর স্থগিতাদেশ জারি করল আদালত। 

[আরও পড়ুন: অসমের সংস্কৃতিকে অপমান! ‘গামোসা’ নিতে অস্বীকার করে বিতর্কে ইয়ামি গৌতম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে