BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘কেন নারীকে শুধু শরীরের সৌন্দর্যের নিরিখেই বিচার করা হয়?’, প্রশ্ন ঋতাভরীর

Published by: Suparna Majumder |    Posted: September 25, 2021 3:56 pm|    Updated: September 25, 2021 4:53 pm

Ritabhari Chakraborty gave befitting reply on Body shaming and trolling | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার ট্রোল সংস্কৃতি নতুন নয়। এর শিকার হতে হয়েছে ঋতাভরী চক্রবর্তীকেও (Ritabhari Chakraborty)। সম্প্রতি আবির চট্টোপাধ্যায়ের (Abir Chatterjee) সঙ্গে একটি বিজ্ঞাপনে অভিনয় করেন অভিনেত্রী। সেই ভিডিও প্রকাশ্যে আসার পরই নানা কটূক্তি করা হয়। সেই ট্রোলের জবাব দিতে গিয়ে পালটা প্রশ্ন করেন ঋতাভরী। জানতে চান, কেন নারীকে শুধু শরীরের সৌন্দর্যের নিরিখে বিচার করা হয়?

Abir Chatterjee and Ritabhari Chakraborty

দু-দু’টি অস্ত্রোপচার হয়েছে ঋতাভরীর। প্রায় আটমাস শয্যাশায়ী ছিলেন অভিনেত্রী। এমনিতে ফিটনেস ফ্রিক হলেও এখন সুন্দর চেহারার থেকে তাঁর কাছে বেশি গুরুত্বপূর্ণ স্বাস্থ্য। তবে অভিনেত্রীর শারীরিক গঠন নিয়ে সোশ্যাল মিডিয়ার একাংশের মাথাব্যথার অন্ত নেই। এ বিষয়ে কথা বলতে গিয়েই ঋতাভরী বলেন, “মধুবালা, সুচিত্রা সেন থেকে কোয়েল মল্লিক, সময়ের সঙ্গে সঙ্গে নারীর সৌন্দর্যের সংজ্ঞা পালটেছে। নারীকে ঠিক কেমন দেখতে হওয়া উচিত তা ঠিক করে দেয় সমাজ। কিন্তু আমি বুঝে উঠতে পারি না কেন নারীকে শুধু শরীরের সৌন্দর্যের নিরিখে বিচার করা হয়? তার চাইতে আরও অনেক বেশি কিছু রয়েছে তাই না?”

Ritabhari Chakraborty

[আরও পড়ুন: ২৫ বছর পর চুলে কাঁচি অপরাজিতার, কিন্তু কেন?]

শরীর নিয়ে কটাক্ষের শিকার হয়েছিলেন করিনা কাপুরও। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে ঋতাভরী বলেন,, “কারও কারও চোখে ভাল দেখতে হওয়া কিংবা ফরসা হওয়াটাই যেন সবকিছু, এটা অত্যন্ত দুঃখজনক। শরীর নিয়ে করিনা কাপুর বরাবরই আত্মবিশ্বাসী। আমার ক্ষেত্রে বিষয়টা আলাদা। দু-দু’টো অস্ত্রোপচারের ধকল সইতে হয়েছে আমার শরীরকে। ঈশ্বরের আশীর্বাদে এখনও বেঁচে রয়েছি। তাই আমাকে নিয়ে কার কী মত, তা বিন্দুমাত্র ভাবার সময় নেই।”

Actress Ritabhari Chakraborty

‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র সাফল্যের পর পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘তিকি-তাকা’য় দেখা গিয়েছিল ঋতাভরীকে। পুজোয় মুক্তি পাবে ‘এফআইআর’ (FIR Movie)। নতুন এই ছবিতে অঙ্কুশের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন ঋতাভরী। ছবিতে বনি সেনগুপ্তও রয়েছেন। ১০ অক্টোবর সিনেমা হলে মুক্তি পাবে ক্রাইম থ্রিলার ছবিটি।

[আরও পড়ুন: Torulatar Bhoot Review: রহস্যপ্রেমী দর্শকদের প্রত্যাশা কি পূরণ করতে পারল ‘তরুলতার ভূত’? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement