BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বলিউডে মহিলাদের হেনস্তা নিয়ে এবার সোচ্চার রূপা, অনুরাগ ইস্যুতে সংসদের বাইরে ধরনা

Published by: Suparna Majumder |    Posted: September 21, 2020 2:34 pm|    Updated: September 21, 2020 3:32 pm

Roopa Ganguly news in Bengali: BJP MP protests in the Parliament premises on Payal Ghosh-Anurag Kashyap issue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদের দুয়ারে পৌঁছে গেল অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap) বনাম পায়েল ঘোষ (Payal Ghosh) বিতর্ক। ফিল্ম ইন্ডাস্ট্রিতে মহিলাদের নিগ্রহের অভিযোগে সুর চড়িয়ে সোমবার একাই সংসদের সামনে ধরনা দিলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly)। সরাসরি পায়েল ঘোষের নাম নিয়ে অনুরাগ কাশ্যপকে একহাত নিলেন তিনি। সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) এবং তাঁর প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের (Disha Salian) মৃত্যুর জন্যও মুম্বই (Mumbai) ফিল্ম ইন্ডাস্ট্রিকে কাঠগড়ায় দাঁড় করালেন সাংসদ।

সোমবার সংসদের গান্ধী মূর্তির সামনে একাই লিখিত বার্তা নিয়ে ধরনায় বসেন রূপা গঙ্গোপাধ্যায়। হাতে ধরা পোস্টারে ছিল বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রি আর কত মহিলার সম্মানহানি করবে? আর কত যুবককে মাদকাসক্ত করবে? আর কত তরুণ-তরুণীর প্রাণ নেবে বলিউড? সরাসরি পায়েল ঘোষের নাম নিয়ে অনুরাগ কাশ্যপকে একহাত নিলেন রূপা গঙ্গোপাধ্য়ায়। কেন মুম্বই পুলিশ (Mumbai Police) এবং মহারাষ্ট্র সরকার এ বিষয়ে কোনও ব্যবস্থা নিচ্ছে না, তাও জানতে চান বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: করোনা কালেই বাংলাদেশে জমিয়ে শুটিং জয়া আহসানের, ১৫ দিনে তৈরি হল গোটা থ্রিলার সিনেমা! ]

এদিকে অনুরাগ কাশ্যপের মামলায় অযাচিতভাবে তাঁর নাম জড়ানোয় পায়েল ঘোষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলেন অভিনেত্রী রিচা চড্ডা (Richa Chadha)। পায়েলের দাবি ছিল, বন্ধ ঘরে তাঁর সঙ্গে অশালীন আচরণ করার সময় অনুরাগ নাকি বলেছিলেন, রিচা চড্ডা, হুমা কুরেশি (Huma Qureshi) এবং মাহি গিলের (Mahie Gill) মতো অভিনেত্রীরা তাঁর ঘনিষ্ঠ। এই মন্তব্যের বিরুদ্ধে রিচার পক্ষ থেকে আইনি নোটিস জারি করেছেন তাঁর আইনজীবী সাবিনা বেদী সাচার। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

যাবতীয় বিতর্কে অনুরাগের পাশে দাঁড়িয়েছেন তাঁর প্রাক্তন স্ত্রী কল্কি কোয়েচলিন (Kalki Koechlin)। টুইটে অনুরাগকে তিনি পরামর্শ দিয়েছেন, গুজবে কান না দিতে। সারা জীবন যেভাবে নারীদের অধিকারের বার্তা দিতে সিনেমা তৈরি করেছেন এবং খারাপ সময়ে তাঁকে সাহস জুগিয়েছেন, সেভাবেই অনুরাগকে নিজের লক্ষ্যে অবিচল থাকার পরামর্শ দিয়েছেন কল্কি।  

 

[আরও পড়ুন: দীর্ঘক্ষণের বিমান সফরে অসুবিধে না হলে সিনেমা হল খুলতে বাধা কোথায়? মোদিকে চিঠি কৌশিকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে