BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৮  শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘যে সিনেমা হলে ‘RRR’ দেখানো হলে তা পুড়িয়ে দেওয়া হবে’, হুমকি বিজেপি সাংসদের

Published by: Suparna Majumder |    Posted: November 10, 2020 6:30 pm|    Updated: November 10, 2020 6:32 pm

Bangla News of RRR Film: BJP MP Bandi Sanjay Kumar has warns director SS Rajamouli for the controversial movie teaser | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের যে সিনেমা হলে রাজামৌলি পরিচালিত ‘RRR’ মুক্তি পাবে, তা পুড়িয়ে দেওয়া হবে। প্রকাশ্যে এমনই হুমকি দিলেন বিজেপি সাংসদ বান্দি সঞ্জয় কুমার (Bandi Sanjay Kumar)। অভিযোগ, ‘বাহুবলী’ (Bahubali) খ্যাত পরিচালকের সাম্প্রতিক ছবিতে বীর আদিবাসী যোদ্ধা কোমারাম ভীমের (Komaram Bheem) অসম্মান করা হয়েছে।

‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই তৈরি ‘RRR’। রাজামৌলির (S. S. Rajamouli) পরিচালনায় ছবিতে কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা জুনিয় এনটিআর (N. T. Rama Rao Jr)। দাক্ষিণাত্যে যিনি তারক নামেও পরিচিত। ২১ অক্টোবর ভীমের চরিত্রের টিজার প্রকাশ্যে আসে।

 

[আরও পড়ুন: নগ্নতার পর এবার সিঁদুর ভরতি মুখের ছবি, ফের নেটদুনিয়ার চর্চায় মিলিন্দ সোমন]

টিজারটি প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্কের সূত্রপাত হয়। আদিবাসী নেতার পরনে মুসলিম পোশাক কেন? কেন তাঁর চোখে সুরমা আর মাথায় ফেজ টুপি? এই প্রশ্ন ওঠে। তা নিয়েই প্রকাশ্য জনসভায় ক্ষোভ প্রকাশ করেন বান্দি সঞ্জয় কুমার। জানান, ইতিহাসকে বিকৃত করা হলে পরিচালকে ছেড়ে দেওয়া হবে না। নাটকীয়তার জন্য কোমারম ভীমের মতো যোদ্ধার মাথায় ফেজ টুপি পরানো মেনে নেওয়া হবে না। সিনেমায় যদি আদিবাসী সমাজ ও কোমারাম ভীমের অসম্মান করা হয়ে থাকে রাজামৌলিকে লাঠিপেটা করার হুমকিও দেন। পাশাপাশি জানিয়ে দেন যে প্রেক্ষাগৃহে ‘RRR’ মুক্তি পাবে তা পুড়িয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, নিজের ছবির মুক্তির সময়ই পরিচালক রাজামৌলি জানিয়েছিলেন তিনি কেবল ইতিহাসের দুই বিখ্যাত চরিত্র কোমারাম ভীম ও আল্লুরি সীতারামাকে (রামচরণ) নিয়েছেন। বায়োপিক নয় কাল্পনিক পরিস্থিতিতে এই দুই আইকনিক চরিত্রের ভিন্ন কাহিনি নিয়েই সিনেমা তৈরি করেছেন। ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট (Alia Bhatt) এবং অজয় দেবগন (Ajay Devgn)। এর আগে টিজার নিয়ে ক্ষোভ প্রকাশ করে কোমারাম ভীমের নাতি সোনে রাও জানান, পরিচালকের উচিত ছিল আগে তাঁদের সঙ্গে যোগাযোগ করা। কোমারম ভীমের সম্পর্কে সম্পূ্র্ণ তথ্য জেনে নেওয়া। দাক্ষিণাত্যের আদিবাসীদের কাছে ভীম ঈশ্বরতূল্য। ইতিহাসকে এভাবে বিকৃত করা যায় না বলেও বিরক্তি প্রকাশ করেন।

[আরও পড়ুন: নিষিদ্ধ ওষুধ অর্জুন রামপালের বাড়িতে! আর কী বাজেয়াপ্ত করল NCB?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement