BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ড্রাগনের’ প্রিয়পাত্র, চিন-তুরস্কের সঙ্গে এত খাতির? আমিরের দেশপ্রেম নিয়ে তোপ দাগল RSS

Published by: Sandipta Bhanja |    Posted: August 25, 2020 4:42 pm|    Updated: August 25, 2020 4:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ড্রাগনের প্রিয় আমির খান”, অভিনেতার দেশপ্রেম নিয়ে এবার সরাসরি প্রশ্ন তুলল আরএসএস। সংগঠনের মুখপত্র ‘পাঞ্চজন্য’তে কোনওরকম রেয়াত না করেই বলিউডের খান সাম্রাজ্যের এই অভিনেতাকে তোপ দেগেছেন তারা। নেপথ্যের কারণ? তুরস্কের ফার্স্টলেডির সঙ্গে আমিরের আড্ডা। সেই বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না আমিরের (Aamir Khan)। “চিনা দ্রব্যের জন্য বিজ্ঞাপনে মুখ দেখান। আবার তাঁর সিনেমাই চিনে অন্যান্য বলিউড ছবির থেকে বেশি ব্যবসা করে! চিনপন্থী না হলে কিংবা আগ্রাসী প্রতিবেশী দেশের প্রিয়পাত্র না হলে, সেটা কী করে সম্ভব?”, প্রশ্ন তুলেছে বিজেপি সংগঠন আরএসএস (RSS)।

‘পাঞ্চজন্য’র প্রচ্ছদকাহিনি ‘দ্য খান বিলাভড অফ দ্য ড্রাগন’ অর্থাৎ ড্রাগনদের পছন্দের খান- শীর্ষক প্রতিবেদনটিতে লেখার বিষয়বস্তু কোনদিকে ইঙ্গিত করে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না! ‘লগান’, ‘সরফরোশ’, ‘মঙ্গল পাণ্ডে’র মতো অতীতে একাধিক দেশপ্রেমের বিষয়বস্তুকে পাথেয় করে নিজে ছবি করেছেন আমির, কিন্তু তাঁর বর্তমান কার্যকলাপ বিলক্ষণ ভাল ঠেকছে না এই হিন্দু সংগঠনের নজরে।

“আমির খানের মধ্যে বর্তমানে জাতীয়তাবোধের লেশমাত্র নেই! বিগত কয়েক বছরে বলিউডে ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’, ‘মনিকর্ণিকা’র মতো বহু দেশপ্রেমিক বলিউড ছবি তৈরি হয়েছে। সেই ইন্ডাস্ট্রিতেই আবার এমন অভিনেতা রয়েছেন, যিনি কিনা নিজের দেশ ভারতের থেকে প্রতিবেশী শত্রু দেশ চিন, তুরস্কের সঙ্গে খাতির বেশি রাখেন। আসলে তুরস্কের ফার্স্টলেডির সঙ্গে ছবি তুলে উনি বোধহয় ওই দেশেরও ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার চেষ্টা করছেন”, এমনই মন্তব্য তাঁদের।

[আরও পড়ুন: ভারতে এসে নিজের সংস্কৃতি ভুলে গিয়েছেন? উন্মুক্তপ্রায় বক্ষে মিথিলার ছবি দেখে কটাক্ষ নেটিজেনের]

Aamir Khan

উল্লেখ্য, সংশ্লিষ্ট প্রতিবেদনে আমিরের সমালোচনার পাশাপাশি অক্ষয় কুমার, কঙ্গনা রানাউত এবং অজয় দেবগনের মতো অভিনেতাদের তুলনা টেনে প্রশংসা করা হয়েছে। কীভাবে এই তারকারা নিজেদের ছবির মধ্য দিয়ে ভারতের সনাতনী ঐতিহ্যকে তুলে ধরেছেন কিংবা ধরেন, তারও পুঙ্খানুপুঙ্খ বর্ণনা দেওয়া হয়েছে। এছাড়াও প্রসংশিত হয়েছে মনোজ বাজপেয়ী অভিনীত ওয়েবসিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান’।

যে দেশের প্রেসিডেন্ট ভারত বিরোধী মন্তব্য করেন, পাকিস্তানের সমর্থনে কাশ্মীর নিয়ে সুর চড়ান, তাঁর স্ত্রীর সঙ্গেই কিনা খোশ মেজাজে আড্ডা দিচ্ছেন ভারতের প্রথম সারির অভিনেতা আমির খান! এহেন দায়িত্বজ্ঞানহীন কার্যকলাপ কেন? প্রশ্ন তুলেছিলেন অনেকেই। তার রেশ ধরেই এবার RSS-এর নিশানায় আমির খান।

[আরও পড়ুন: ছোট বাজেটের অভিনেত্রী! দুর্গারূপী ছবি পোস্ট করে মারাত্মক ট্রোলড মিমি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement