BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

করোনা কালে ত্রাতা, বহু শিশুর ক্ষুধা মেটাতে ৪২ লিটার স্তনদুগ্ধ দান করলেন বলিউড প্রযোজক

Published by: Suparna Majumder |    Posted: November 18, 2020 10:21 pm|    Updated: November 18, 2020 10:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা, ছোট্ট এই শব্দের মধ্যে সারা বিশ্বের ভালবাসা লুকিয়ে থাকে। কথায় বলে, মায়ের চেয়ে বেশি আপন পৃথিবীতে আর কেউ হতে পারে না। আর একজন মায়ের কষ্ট, আরেকজন মা সবেচেয়ে ভাল বুঝতে পারেন। বুঝেছেন ‘সান্ড কি আঁখ’ (Saand Ki Aankh) খ্যাত বলিউড প্রযোজক নিধি পারমার হিরনন্দানিও (Nidhi Parmar Hiranandani)। স্নেহের মূল্য বুঝেই করোনা (CoroneVirus) কালে সদ্যোজাতদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন তিনি। অন্যের শিশুদের ক্ষুধা মেটাতে দান করলেন ৪২ লিটার স্তনদুগ্ধ।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই শিশুপুত্রের জন্ম দেন নিধি। ‘সান্ড কি আঁখ’ ছবির পরিচালক তুষার হিরনন্দানির স্ত্রী তিনি। এক সাক্ষাৎকারে নিধি জানান, সন্তানের জন্মের পর থেকে তাঁর স্তনদুগ্ধ প্রচুর পরিমাণে নিঃসৃত হত। সন্তানের খিদে মেটার পরও অনেকটা দুধ বাড়তি থেকে যেত। প্রথম প্রথম তিনি তা ফ্রিজে সংরক্ষিত করে রাখতেন। কিন্তু সেই সংরক্ষণের পরিমাণ ক্রমেই বাড়তে থাকে। আর নিধি তা নষ্ট করতে চাইছিলেন না। অনেকের কাছেই এই বিষয়ে পরামর্শ চেয়েছিলেন। কিন্তু কেউ ফেসপ্যাক তৈরির পরামর্শ দিয়েছিলেন, কেউ আবার ঠাট্টার ছলে ঘর মোছার কথা বলেছিলেন।

[আরও পড়ুন: ২ বছর পর নায়ক হিসেবে শুটিং ফ্লোরে ফিরলেন শাহরুখ! টুইটারে ট্রেন্ডিং ‘পাঠান’]

এরপরই স্তনদুগ্ধ সম্পর্কে ইন্টারনেটে পড়াশোনা করেন বলিউড প্রযোজক। তখন স্তনদুগ্ধ দান করার কথা জানতে পারেন। নিজের গাইনোকলোজিস্টের কাছে পরমর্শ চান নিধি। তিনি তাঁকে মুম্বইয়ের খার এলাকার সূর্য হাসপাতালের (Surya Hospital) মিল্ক ব্যাংকে স্তনদুগ্ধ দান করার কথা বলেন। কিন্তু এর মধ্যেই লকডাউন শুরু হয়ে যায়। নিধি চিন্তিত ছিলেন নিজের ছোট্ট শিশুকে রেখে তিনি বাইরে গিয়ে স্তনদুগ্ধ দান করবেন কেমন করে? সেই সমস্যারও খুব শিগগিরিই সমাধান হয়ে যায়। হাসপাতালের পক্ষ থেকে বাড়িতে এসে সংরক্ষিত দুধ নিয়ে যাওয়া হয়। এভাবেই এখনও পর্যন্ত ৪২ লিটার স্তনদুগ্ধ দান করেছেন নিধি। আর তাতে বহু শিশুর ক্ষুধা মিটেছে। ভবিষ্যতেও এই কর্মযজ্ঞ চালিয়ে যেতে চান বলিউড প্রযোজক। বাকি মায়েদের এবং হবু মায়েদেরও এই কর্মসূচির অঙ্গ হওয়ার আবেদন জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বড়পর্দায় ফিরছে ‘টম অ্যান্ড জেরি’, নস্ট্যালজিয়ায় ভাসতে দেখুন ট্রেলার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement