BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রীর তহবিলে অর্থসাহায্য না করে UNICEF, IAHV-তে দান সইফ-করিনার

Published by: Sandipta Bhanja |    Posted: April 1, 2020 3:24 pm|    Updated: April 2, 2020 9:57 am

Saif, Kareena chooses UNICEF, GIVE INDIA over PM's relief fund

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে দ্রুত হারে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আরও উন্নত করার দিকে নজর দিয়েছে কেন্দ্র সরকার। জায়গায় জায়গায় তৈরি হচ্ছে আইসোলেশন বিভাগ, কোয়ারেন্টাইন সেন্টার। করোনা মোকাবিলায় গোটা দেশজুড়ে জারি লকডাউন। কেন্দ্রীয় সরকার তথা দেশের রাজ্য সরকারগুলির তরফেও তৈরি হয়েছে ত্রাণ তহবিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যেই ত্রাণ তহবিলে কোটি কোটি টাকা দান করেছেন বলিউড তারকারা। যে উদ্যোগে স্বয়ং নরেন্দ্র মোদি ধন্যবাদ জানিয়েছেন গোটা বলিউডকে। তবে অন্য সবার পথে হাঁটলেন না সইফ আলি খান এবং করিনা কাপুর।

করোনা মোকাবিলায় এগিয়ে এলেও নবাব দম্পতি টাকা দান করলেন ইউনিসেফ (UNICEF), আইএএইচভি (International Association for Human Values) এবং গিভ ইন্ডিয়ার (GIVE INDIA) মতো তিনটি স্বেচ্ছাসেবী সংস্থার তহবিলে। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে করিনা কাপুর খান সাধারণ মানুষকে আরজও জানিয়েছেন করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য। “এই কঠিন সময়ে সবার উচিত একসঙ্গে এগিয়ে আসা এবং পরস্পরকে সাহায্য করা। ইউনিসেফ, আইএএইচভি এবং গিভ ইন্ডিয়াতে অনুদান দিয়ে আমরা দু’জনেই ঠিক তাই করেছি। আমরা আপনাদেরও যথাসাধ্য অর্থসাহায্যের জন্য আরজি জানাচ্ছি। জয় হিন্দ”, লিখেছেন করিনা কাপুর। প্রসঙ্গত, এই তিনটি স্বেচ্ছাসেবী সংস্থায় অনুদান দিয়েছেন নিক-প্রিয়াঙ্কাও। কিন্তু নবাব দম্পতি ভারতে থেকেও কেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থদান করলেন না? প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘কোথাও ওঁর নাম ছিল না’, বিতর্কে জড়িয়ে রতন কাহারকে সাহায্যের ইচ্ছেপ্রকাশ ব়্যাপার বাদশার]

নেটিজেনদের একাংশ বলিউডের এই সেলেবজুটিকে কটাক্ষ করে বলেন, “প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বিষয়টিকে একেবারেই গুরুত্ব দিতে নারাজ সইফ-করিনা। সেই কারণেই তাঁরা এই বিষয়টিকে এড়িয়ে গিয়েছেন।” আবার কেউ বা বলেন, “ইউনিসেফ, আইএএইচভি এবং গিভ ইন্ডিয়ার মতো স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর তহবিলে টাকা দিয়ে নিজেদের ওপর বিশ্বপ্রেমিক তকমা সেঁটে সস্তা প্রচার পাওয়ার চেষ্টা করছেন নবাবদম্পতি।” যদিও এবিষয়ে পালটা মুখ খোলেননি দু’জনের কেউই।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

🙏🏻

A post shared by Kareena Kapoor Khan (@kareenakapoorkhan) on

[আরও পড়ুন: মানবিক নুসরত, ভিন রাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকদের পাশে বসিরহাটের সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে