BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

‘করোনা মোকাবিলায় শাহরুখ-আমিরের অনুদান নেই কেন?’ নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: March 31, 2020 6:46 pm|    Updated: March 31, 2020 7:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে দ্রুত হারে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আরও উন্নত করার দিকে নজর দিয়েছে কেন্দ্র সরকার। জায়গায় জায়গায় তৈরি হচ্ছে আইসোলেশন বিভাগ, কোয়ারেন্টাইন সেন্টার। করোনা মোকাবিলায় গোটা দেশজুড়ে জারি লকডাউন। কেন্দ্রীয় সরকার তথা দেশের রাজ্য সরকারগুলির তরফেও তৈরি হয়েছে ত্রাণ তহবিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যেই ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা দান করেছেন অক্ষয় কুমার। ২৫ হাজার দিন মজুরের দায়িত্ব নিয়েছেন সলমন খান।  হৃত্বিক রোশন সাহায্যের হাত বাড়িয়েছেন মুম্বই পুরসভাকর্মীদের দিকে। সেই তালিকায় রয়েছে প্রিয়াঙ্কা চোপড়া, শিল্পা শেঠি, বরুণ ধাওয়ান, ভিকি কৌশল, আলিয়া ভাট থেকে সারা আলি খান-সহ আরও অনেক তারকাদের নাম। কিন্তু এই কঠিন পরিস্থিতি নিয়ে এখনও অবধি কোনওরকম মুখ খুলতে দেখা যায়নি বলিউডের ‘খান’ সাম্রাজ্যের বাকি দুই খানের কাউকেই। ত্রাণ তহবিলে দান করা তো দূর অস্ত, শাহরুখ-আমিরদের কারোরই সচেতনবার্তা প্রচারেও টিকিটি অবধি মিলল না! এরকম দুর্দিনে কোথায় গেলেন তাঁরা? স্বাভাবিকবশতই প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ।

শাহরুখ খানকে (Shah Rukh Khan) এর আগে একাধিকবার ভিন্ন ইস্যু নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছে। কিন্তু করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থসাহায্যের নাম তো করেনই-নি! উপরন্তু বলিউড ইন্ডাস্ট্রির জুনিয়র টেকনিশিয়ানদের সাহায্যেও এগিয়ে আসতে দেখা গেল না তাঁকে। সেখানেই নেটিজেনরা প্রশ্ন তুলেছেন, “করোনা মোকাবিলায় শাহরুখের অনুদান কত? এখন কেন তিনি চুপ?”  নেটিজেনরা বিঁধতে ছাড়েননি আমির খানকেও (Aamir Khan)। “একসময়ে যাঁর স্ত্রীর মুখে শোনা গিয়েছিল যে এদেশ বসবাসের অযোগ্য! কিংবা এদেশে থাকলে সন্তানদের ভবিষ্যৎ নিয়ে তাঁরা সন্দিহান, সেই আমির খানই বা এখন কোথায় গেলেন?” এহেন যাবতীয় মন্তব্যে ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া।

[আরও পড়ুন: মানবিক মিমি, নিজে কোয়ারেন্টাইনে থেকেও পথ কুকুরদের জন্য খাবারের ব্যবস্থা সাংসদের ]

অন্যদিকে, অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় থাকলেও কোনওরকম অর্থসাহায্য করেননি। বিগ বি কিংবা তাঁর পরিবারের কেউই- অভিষেক-ঐশ্বর্যা বা সমাজবাদী পার্টির নেত্রী তথা অমিতাভ-জায়া জয়া বচ্চন কারোরই কোনওরকম উচ্চবাচ্য নেই। উদাসীন নবাবপুত্র সইফ আলি খান এবং করিনা কাপুরও। যদিও সইফকন্যা সারা আলিখান নিজে সাধ্যমতো টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর তহবিলে। এবং সবাইকে আরজিও জানিয়েছেন অর্থসাহায্য করার। অন্যদিকে, কাপুর পরিবারের তরফেও এখনও কোনওরকম অর্থসাহায্য জমা পড়েনি ত্রাণ তহবিলে। চুপ রয়েছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), রণবীর সিংও (Ranveer Singh)। তাঁদের মতো প্রথম সারির তারকাদের কাছ থেকে এমনটা প্রত্যাশিত ছিল না বলেই মন্তব্য করেছেন নেটিজেনরা।  

উল্লেখ্য, লতা মঙ্গেশকরও ২৫ লক্ষ টাকা অনুদান দিলেন। নানা পাটেকর, ভিকি কৌশল (Vicky Kaushal) উভয়েই ১ কোটি টাকা অর্থসাহায্য করেছেন। বিদেশে থেকেও ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কা চোপড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা পাঠিয়েছেন। আর এমন কঠোর পরিস্থিতিতেই কিনা বলিউডের দুই তাবড় নায়ক শাহরুখ-আমির চুপ! নেটদুনিয়ায় নিন্দার ঝড়।

[আরও পড়ুন: লকডাউনে সব নিরাপত্তারক্ষীদের খাবারের দায়িত্ব নিলেন, সলমনের বাড়িতেই হচ্ছে রান্না ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement