BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ঝামেলা করে ফ্যান ক্লাব, কটূক্তি শুনি আমরা’, সোশ্যাল মিডিয়ার ভূমিকায় ক্ষুব্ধ সলমন

Published by: Bishakha Pal |    Posted: June 2, 2019 5:36 pm|    Updated: June 2, 2019 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলেব্রিটিদের নিয়ে চর্চা করার জন্য এখন সোশ্যাল মিডিয়া বড় একটি প্ল্যাটফর্ম। কিন্তু সেলেব্রিটিরা নিজেরা যে এই সমালোচনা খুব একটা নেকনজরে দেখেন না, তা বহুবার বোঝা গিয়েছে। নেটিজেনদের ব্যঙ্গের স্পষ্ট ও কাটাকাটা জবাব দিতেও দেখা গিয়েছে অনেক সেলেব্রিটিকে। অনেকে আবার এসবের ধার ধারেন না। এইসব বিষয় এড়িয়ে যেতেই পছন্দ করেন তাঁরা। এতদিন এই দলেই পড়তেন সলমন খান। কিন্তু এবার তিনি দল বদল করেছেন। নেটিজেনদের এসব কাণ্ডকারখানা যে তাঁর পছন্দ নয়, তা সোশ্যাল মিডিয়াতেই জানান তিনি।

‘ইন্ডিয়া টুডে’-র একটি সাক্ষাৎকারে সলমন খান জানিয়েছেন, ঠাট্টা করা বা নেতিবাচক যেসব কথাবার্তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়, তা তাঁর পছন্দ নয়। আগে তিনি সব বক্তব্য পড়তেন। কিন্তু এখন সেসব বন্ধ করে দিয়েছেন। কারণ সোশ্যাল মিডিয়ায় এমন কিছু লোক আছে, যাদের উক্তির জন্য অস্বস্তিতে পড়তে হয় তাঁদের। তিনি তো একসময় নেটদুনিয়াকে আলবিদা জানাবেন ভেবেছিলেন। কিন্তু নিজের কিছু ডাই-হার্ট ফ্যানের জন্য তিনি এখনও সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টটি রেখে দিয়েছেন।

[ আরও পড়ুন: মোদির সঙ্গে নৈশভোজে যেতে চান এই লাস্যময়ী, কে জানেন? ]

সলমন বলেছেন, এক এক সময় এমন হয় যে তিনি বুঝতে পারছেন ভুল পরিচয় দিয়ে কয়েকজন লোক কমেন্ট করছে। এদের কথার উত্তর দেওয়ার কোনও মানে নেই। আবার এদের ব্লক করা মানে প্রাধান্য দেওয়া, এগুলোর একটাও করতে চান না সলমন। ফ্যান ক্লাবের লোকজন ঝগড়া করে আর তার ফলভোগ করতে হয় সেলেবদের। তাঁদেরই কটূক্তি শুনতে হয়। অদ্ভুত ব্যাপার এই সব নেটিজেনদের কোনও সঠিক পরিচয় নেই। এগুলি বন্ধ করা দরকার। যে কোনও সোশ্যাল সাইটে যোগ দেওয়ার ক্ষেত্রে সঠিক পরিচয়পত্র থাকা উচিত বলে মনে করেন তিনি।

ইদে মুক্তি পাচ্ছে সলমন অভিনীত ছবি ‘ভারত’। মুক্তির আগে একগুচ্ছ বিতর্কে জড়িয়েছে ছবিটি। ছবির নামকরণ থেকে নায়িকা পরিবর্তন, অনেক কিছু নিয়েই খবরে এসেছে ‘ভারত’। কিছুদিন আগে অভিযোগ ওঠে, সলমনের ছবির নাম ভারতীয় দণ্ডবিধির ৩ নম্বর ধারাকে লঙ্ঘন করেছে। এই ধারা অনুযায়ী ‘ভারত’ নামটি বাণিজ্যিক স্বার্থে ব্যবহার করলে তা আইনত অপরাধ। অতএব, ছবির নাম হিসেবে কোনও মতেই ‘ভারত’ ব্যবহার করা যাবে না, দাবি মামলাকারীর। শুধু তাই নয়, একটি সংলাপে দেখা গিয়েছে ছবির মুখ্য চরিত্রের সঙ্গে ভারত অর্থাৎ দেশের তুলনা টানা হয়েছে। যা কিছুতেই মেনে নেওয়া যায় না বলেও উঠেছে অভিযোগ।

[ আরও পড়ুন: মিমি-নুসরতের পোশাক নিয়ে খোঁচা, সোশ্যাল মিডিয়ায় সমালোচিত সাংবাদিক ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement