BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আরিয়ান কাণ্ড: ‘দাউদ বলবেন না’, মানহানির মামলায় নথি জমা দিয়ে আরজি ওয়াংখেড়ের

Published by: Suparna Majumder |    Posted: November 18, 2021 9:30 pm|    Updated: November 18, 2021 9:30 pm

Sameer Wankhede submits birth, caste certificates to court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো নথি দিয়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের (Sameer Wankhede) বিরুদ্ধে। তাঁর বাবার নাম নিয়েও হয়েছিল বিতর্ক। বিতর্কের জেরে মানহানির মামলা করেছিলেন সমীর ওয়াংখেড়ের বাবা ধনদেব কাচরুজি। সেই মামলার প্রেক্ষিতে বেশ কিছু নথিপত্র বৃহস্পতিবার বম্বে হাই কোর্টে জমা দিলেন ওয়াংখেড়ে। পাশাপাশি ওয়াংখেড়ের বাবাকে দাউদ হিসেবে সম্বোধন না করার আরজি জানালেন তাঁর আইনজীবী। 

শাহরুখপুত্র আরিয়ানের গ্রেপ্তারের পরই সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন এনসিপি নেতা নবাব মালিক। সোশ্যাল মিডিয়ায় ওয়াংখেড়ের পুরনো একটি বার্থ সার্টিফিকেট শেয়ার করেন মালিক। যেখানে সমীর ওয়াংখেড়ের বাবার নাম দাউদ ওয়াংখেড়ে হিসেবে দাবি করা হয়।  সার্টিফিকেটটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেই নবাব মালিক (Nawab Malik) লেখেন, “এখান থেকে সমীর দাউদ ওয়াংখেড়ের মিথ্যে সূত্রপাত।” পরে আবার ওয়াংখেড়ের বিরুদ্ধে জাল তফসিলি সার্টিফিকেট দিয়ে চাকরি পাওয়ার অভিযোগও আনা হয়। 

[আরও পড়ুন: ‘দুয়ারে হাঁসের পালক’! কাশফুলেও নয়া শিল্প, বিপুল কর্মসংস্থানের দিশা দেখালেন মুখ্যমন্ত্রী]

এরপরই নবাব মালিকের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন সমীর ওয়াংখেড়ের বাবা। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল। আইনজীবী আরশাদ শেখ ও দিবাকর রায় ওয়াংখেড়ের পক্ষ থেকে তাঁর বার্থ সার্টিফিকেট ও অন্যান্য নথি জমা দেন। পাশাপাশি নবাব মালিকের পক্ষ থেকেও কিছু নথি জমা দেন আইনজীবী অতুল দামলে ও কুণাল দামলে। 

এরপরই সমীর ওয়াংখেড়ের আইনজীবী আরজি জানান, সমীর ওয়াংখেড়ের বাবাকে যেন আর দাউদ হিসেবে সম্বোধন করা না হয়। কারণ বহু আগেই তিনি নিজের নাম পরিবর্তন করে ফেলেছিলেন। এর আগে সমীর ওয়াংখেড়ে অভিযোগ করেছিলেন, আরিয়ান খানের গ্রেপ্তারির পর থেকেই তাঁকে নানা ভাবে টার্গেট করা হচ্ছে।  ব্যক্তিগত সম্পর্কের প্রসঙ্গ টেনে সম্মানহানির চেষ্টা করা হচ্ছে। প্রথমে মুম্বই পুলিশের কমিশনারকে বিস্তারিত জানিয়ে চিঠি লিখেছিলেন। পরে আবার সুরক্ষা চেয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।  আপাতত দিল্লিতে বদলি হয়েছেন এনসিবি জোনাল হেড। 

[আরও পড়ুন: ডাইনি অপবাদ দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা দাবি! ‘একঘরে’ বাঁকুড়ার পরিবারে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে