১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডাইনি অপবাদ দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা দাবি! ‘একঘরে’ বাঁকুড়ার পরিবার

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2021 5:13 pm|    Updated: November 19, 2021 1:23 pm

A family of Bankura faces harassment by neighbors | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

টিটুন মল্লিক, বাঁকুড়া: ডাইনি অপবাদে একঘরে গোটা পরিবার। হত্যা করা হচ্ছে তাঁদের পশুপাখিদের। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার কেন্দমারিতে। অভিযুক্তদের শাস্তির দাবিতে পুলিশের দ্বারস্থ নির্যাতিত পরিবার।

বাঁকুড়ার মানকানালী গ্রাম পঞ্চায়েতের কেন্দবনি গ্রামের বাসিন্দা এক মহিলা মাস ছয়েক আগে অদ্ভুত আচরণ করেন। পরিবারের সদস্যরা সেই কারণে মনসা পুজো করার সিদ্ধান্ত নেন। কিন্তু তাতে প্রবল আপত্তি ছিল গ্রামবাসীদের একাংশের। কিন্তু সেসবকে গুরুত্ব না দিয়েই মনসা পুজো করেন ওই মহিলার স্বামী। এরপর থেকেই সমস্যার শুরু। মহিলাকে ডাইনি অপবাদ দিয়ে তাঁর পরিবারকে একঘরে করে দেয় প্রতিবেশীরা।

[আরও পড়ুন: পশ্চিমবঙ্গে বিজেপির অবলুপ্তি অবশ্যম্ভাবী! ফের টুইটে দলকে নিশানা তথাগত রায়ের]

অভিযোগ, মহিলার পরিবারকে প্রথমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু সেই টাকা তাঁরা দেননি। ফের তাদের জরিমানা করা হয়। বাড়ানো হয় অর্থের পরিমাণ। সেই সময় ২৫ হাজার টাকা দাবি করা হয়। কিন্তুও সেই টাকাও না দেওয়ায় বাড়ে অত্যাচারের মাত্রা। অভিযোগ, ওই মহিলার পশুপাখির উপর অত্যাচার শুরু করে গ্রামবাসীরা।

বাধ্য হয়ে গ্রামবাসীদের অত্যাচারের প্রতিবাদে পুলিশের দ্বারস্থ হন মহিলা ও তার স্বামী। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হচ্ছে। ঠিক কী হয়েছে তা খতিয়ে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি পেতে হবে।  

[আরও পড়ুন: জানুয়ারিতে রাজ্যে ফের ‘দুয়ারে সরকার’, হাওড়ার প্রশাসনিক সভা থেকে দিনক্ষণ ঘোষণা মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে