BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বড়পর্দায় সত্যজিৎ রায়ের গল্প, নাতি সৌরদীপ সামলাবেন আলোকচিত্রীর দায়িত্ব

Published by: Suparna Majumder |    Posted: February 10, 2021 9:22 pm|    Updated: February 10, 2021 9:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও সত্যজিৎ রায়ের (Satyajit Ray) গল্প নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। এবার বড়পর্দায় দেখা যাবে ‘মাস্টার অংশুমান’-এর কাহিনি। পরিচালনায় সাগ্নিক চট্টোপাধ্যায়। আর সত্যজিৎ রায়ের নাতি সৌরদীপ রায় সামলাবেন আলোকচিত্রীর দায়িত্ব।

ফেলুদার ৫০ বছর নিয়ে একটি তথ্যচিত্র বানিয়েছিলেন সাগ্নিক। সিনেমা হলে তা বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছিল। সেই সুবাদেই জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে বেশ কিছু পুরস্কারও জিতে নিয়েছিলেন পরিচালক। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে তরুণ পরিচালক জানান, অনেক দিন ধরেই ফিচার ফিল্ম তৈরি করার ইচ্ছে ছিল তাঁর। ‘মাস্টার অংশুমান’ গল্পটি খুবই পছন্দ ছিল। ঠিক করেছিলেন এই ছবি দিয়েই সিনেমার পরিচালক হিসেবে সফর শুরু করবেন। এ নিয়ে সত্যজিৎপুত্র সন্দীপ রায়ের সঙ্গে কথা বলেন সাগ্নিক। সন্দীপ রায় জানিয়ে দেন, ‘মাস্টার অংশুমান’ গল্প নিয়ে তাঁর ছবি তৈরি করার কোনও পরিকল্পনা নেই। সাগ্নিক চাইলে গল্পটি ব্যবহার করতে পারেন।

[আরও পড়ুন: কবে দ্বিতীয় সন্তানের জন্ম দেবেন করিনা? দিনক্ষণ জানালেন খোদ রণধীর কাপুর]

মূল গল্পে ‘মাস্টার অংশুমান’-এর কাণ্ডকারখানার বেশির ভাগটাই হয় উদয়পুর ও আজমেড়ে। তবে রাজস্থানে শুটিং করা খরচ সাপেক্ষ ব্যাপার। তাই দার্জিলিংকেই লোকেশন হিসেবে বেছে নিয়েছেন পরিচালক। স্থান বদলে গেলেও গল্পের মাধুর্য কম হবে না বলেই দাবি পরিচালকের। ছবির জন্য কাহিনিতেও কিছু কিছু পরিবর্তন করা হতে পারে বলে জানা গিয়েছে।
‘মাস্টার অংশুমান’-এ মুখ্য ভূমিকায় দেখা যাবে স্যমন্তকদ্যুতি মিত্রকে। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন সৌম্য মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, কনওয়ালজিৎ সিংহ এবং প্রিয়াঙ্কা ত্রিবেদী। মূল গল্পকে পালটে সিনেমার মতো করে চিত্রনাট্য সাজিয়ে তুলছেন সাগ্নিক এবং শ্রীপর্ণা মিত্র। আসন্ন মার্চ মাসেই দার্জিলিংয়ে ছবির শুটিং শুরু হওয়ার কথা। পরে জুন মাসে কলকাতায় কিছু অংশের শ্যুটিং হবে বলে জানান পরিচালক।

[আরও পড়ুন: বিরল সম্মান! ঋদ্ধি সেনের ‘কোল্ডফায়ার’ এবার প্রদর্শিত হবে মাদ্রিদ ফিল্ম ফেস্টিভ্যালে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement