৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বছরের সেরা নারীদের বাছলেন ‘ওয়ান্ডার উওম্যান’ গাল গ্যাডোট, তালিকায় শাহিনবাগের ‘দাদি’

Published by: Suparna Majumder |    Posted: December 31, 2020 7:04 pm|    Updated: December 31, 2020 7:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) প্রসঙ্গ উঠলেই সবার আগে মনে আসবে তাঁর নাম। বিলকিস বেগম ওরফে শাহিনবাগের ‘দাদি’ (Shaheen Bagh Dadi)। পুলিশের চোখ রাঙানি, প্রশাসনের  ভ্রূকুটি সত্ত্বেও নিজের অবস্থান থেকে একচুলও নড়েননি অশীতিপর বৃদ্ধা। হার না মানার এই মানসিকতাই তাঁকে সারা বিশ্বের কাছে আদর্শ হয়ে উঠেছে। এমনকী পর্দার ‘ওয়ান্ডার উওম্যান’ (Wonder Woman) গাল গ্যাডোটের কাছেও তিনি হয়ে উঠেছে বাস্তবের আদর্শ। বিলকিস দাদির ছবি শেয়ার করে তাঁকে ‘ওয়ান্ডার উওম্যান’ আখ্যা দিয়েছেন হলিউড তারকা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Gal Gadot (@gal_gadot)

[আরও পড়ুন: শাহরুখ-গৌরীর স্মৃতিকথা থেকে ইরফানপত্নীর বিষন্নতা, বছরশেষে কেমন আছেন তারকারা?]

২৫ ডিসেম্বর মুক্তি পেয়েছে গাল গ্যাডোট (Gal Gadot) অভিনীত ‘ওয়ান্ডার উওম্যান ১৯৮৪’। সিক্যুয়েলেও দর্শকদের প্রশংসা পেয়েছেন ইজরায়েলি বংশোদ্ভূত হলিউড তারকা। বলিউডের সুপারস্টার হৃতিক রোশন (Hrithik Roshan) পর্যন্ত দুই ছেলে ও প্রাক্তন স্ত্রী সুজান খানকে নিয়ে প্রেক্ষাগৃহে ছবি দেখতে গিয়েছিলেন। ছবি শেয়ার করে ওয়ান্ডার উওম্যান চরিত্রটিকে নিজের প্রথম প্রেম আখ্যা দিয়েছিলেন হৃতিক। বছরের শেষদিন অর্থাৎ ৩১ ডিসেম্বর নিজের ব্যক্তিগত জীবন ও বিশ্বের এমন নারীদের গাল সম্মান জানান, যাঁদের আদর্শ তাঁকে অনুপ্রাণিত করেছে। তাঁদের মধ্যেই রয়েছেন শাহিনবাগের বিলকিস দাদি। ছবিগুলি শেয়ার করে ক্যাপশনে হলিউড অভিনেত্রী জানিয়েছেন, এই সমস্ত অসামান্য মহিলাদের সঙ্গে তিনি ভবিষ্যতে দেখা করতে চান। এঁরাই বিশ্বের আসল ‘ওয়ান্ডার’।

এমনিতেই গাল গ্যাডোটের ভারতের প্রতি টান রয়েছে। এর অন্যতম কারণ তাঁর ‘ডেথ অন দ্য নাইল’ সহ-অভিনেতা আলি ফজল (Ali Fazal)। শুটিং করতে গিয়েই দু’জনের বন্ধুত্ব হয়ে যায়। বিদেশে আলির জন্মদিনেও তাঁকে সঙ্গ দিয়েছেন হলিউড তারকা। অন্যদিকে, শাহিনবাগ ও কৃষক আন্দোলনের সৌজন্যে বিশ্বের প্রভাবশালী ব্যক্তিত্বদের (টাইমস ম্যাগাজিনের সমীক্ষা অনুযায়ী) তালিকায় ভারতের অন্যতম প্রতিনিধি হয়ে উঠেছেন বিলকিস বেগম। জোড়া প্রভাবেই গ্যাডোট বেছে নিলেন শাহিনবাগের ‘দাদি’কে।

[আরও পড়ুন: যৌনতা-সমকামিতার চোরাবালিতেই কি হারিয়ে গেল ‘পৌরষপুর’ সিরিজ? পড়ুন রিভিউ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement