Advertisement
Advertisement
Joka-Taratala Metro

Joka-Taratala Metro: ইতিহাসের সাক্ষী! জোকা-তারাতলা প্রথম মেট্রোর যাত্রী শিবপ্রসাদ-রূপঙ্কর

'কলকাতায় আরও গতি এল', মন্তব্য শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের।

Shibaprasad Mukherjee and Rupankar Bagchi ride in first metro of Joka to Taratala and express happiness | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 2, 2023 11:28 am
  • Updated:January 2, 2023 12:08 pm

নব্যেন্দু হাজরা ও নিরুফা খাতুন: দীর্ঘ অপেক্ষার পর নতুন বছরে নতুন উপহার বেহালাবাসীর (Behala)। শুরু হয়ে গেল জোকা থেকে তারাতলা (Joka-Taratala)মেট্রো রুট। মেট্রো চালু হওয়ায় বেহালাবাসীর যাতায়াতে দারুণ সুবিধা হল,  প্রথম দিন যাত্রীদের প্রতিক্রিয়া এমনই। আর ইতিহাসের সাক্ষী হতে সোমবার থেকে চালু হওয়া প্রথম মেট্রোতেই চড়লেন দুই সেলিব্রিটি – শিবপ্রসাদ মুখোপাধ্যায়, রূপঙ্কর বাগচি। তাঁদের দু’জনেরই মত, বেহালার রূপই বদলে গিয়েছে, আরও গতিময় হয়ে উঠেছে নতুন মেট্রো রুট চালু হওয়ায়। 

Advertisement

সোমবার সকাল ১০টায় জোকা থেকে প্রথম মেট্রোটি ছাড়ে।  টোকেন নয়, একেবারে স্মার্ট কার্ড কেটে জোকা স্টেশনে ঢুকলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprasad Mukhopadhyay)। শরীরী ভাষাই বলে দিচ্ছিল, তিনি বেশ উত্তেজিত। এরপর প্রথম মেট্রোয় বসে পরিচালকের মুখে চওড়া হাসি! গেলেন তারাতলা পর্যন্ত। মেট্রো থেকে নামার পর তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে আপ্লুত শিবপ্রসাদের মন্তব্য, ”সিটি অফ জয় এবার সিটি অফ মোশনে পরিণত হল। বিদেশে মেট্রো চড়ে যেমন অভিজ্ঞতা, এখানেও পরিকাঠামো, স্টেশন, মেট্রো রেক সবই ঠিক তেমন। দারুণ অভিজ্ঞতা। এই প্রকল্প বাস্তবায়িত হওয়ায় বেহালাবাসীর খুব উপকার হল।” 

Advertisement

[আরও পড়ুন: বছরের শুরুতেই জোড়া জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, প্রাণ হারালেন ৪ হিন্দু নাগরিক]

রূপঙ্কর বাগচি (Rupankar Bagchi) অবশ্য একটু পিছিয়ে। লাইনে বেশ খানিকটা পিছনের সারিতে গায়ক। তিনি অবশ্য জোকা-তারাতলা মেট্রোপথ চালু হওয়াকে নাগরিক পরিষেবায় আরেকটি সংযোজন বলেই মনে করছেন। রূপঙ্করের কথায়, ”এই রুটটা চালু হওয়া বেহালাবাসীর জন্য খুব দরকার ছিল, এটা বিরাট ব্যাপার। কলকাতার সঙ্গে বেহালার যোগাযোগটা অনেকটা সুবিধাজনক হবে। আমার নিজেরও অনুষ্ঠান করতে যেতে এখন খুব সুবিধা হবে।” 

[আরও পড়ুন: ‘রামনামে ভয় কেন? তৃণমূল কী ভূত?’, ‘জয় শ্রীরাম’ স্লোগান বিতর্কে কটাক্ষ দিলীপের]

জোকা-তারাতলা মেট্রোরুট চালু হলেও এই রুটে মেট্রোর সংখ্যা তেমন নয়। সকাল ১০ টা থেকে মেট্রো চালু হবে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো মিলবে বিকেল সাড়ে ৫টায়। মেট্রো পাওয়া যাবে এক ঘণ্টা পরপর।  ফলে ঠিক কতখানি সুবিধা পাবেন বেহালাবাসী, তা নিয়ে সংশয় রয়েছে যাত্রীদের মধ্যে। সে যাই হোক, প্রথম মেট্রোয় দুই সেলিব্রিটি যাত্রীকে পাওয়া কলকাতার মেট্রো ইতিহাসে বিরল ঘটনাই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ