২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Kifff 2022: তীব্র গরমে বিপত্তি! চলচ্চিত্র উৎসব চলাকালীন সাময়িকভাবে বন্ধ নন্দন ১-এর শো

Published by: Suparna Majumder |    Posted: April 27, 2022 11:04 am|    Updated: April 27, 2022 12:26 pm

Kiff 2022: Show of Kolkata International Film Festival Interrupted at Nandan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার থেকে শুরু হয়েছে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kiff 2022)। নজরুল মঞ্চে হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান।  মঙ্গলবারই নাকি ঘটেছে বিপত্তি। শোনা যাচ্ছে, গরমের জন্য কিছুক্ষণ বন্ধ ছিল নন্দন ১ (Nandan 1) সিনেমা হলের প্রদর্শন। 

Kiff

তীব্র গরমে নাজেহাল অবস্থা। চড়া রোদে প্রাণ প্রায় ওষ্ঠাগত। গরম হলকায় আচমকা অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। হাওয়া অফিস সূত্রে খবর আরও ৪৮ ঘণ্টা এমন পরিস্থিতি থাকবে। এর মধ্যেই চলছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kiff 2022)। শোনা যাচ্ছে, সোমবার বিকেলে নন্দন ১ প্রেক্ষাগৃহে শো ১০ থেকে ১৫ মিনিট বন্ধ রাখা হয়।  তীব্র গরমে নাকি সার্ভার কাজ করছিল না। সেই কারণেই এই বিপত্তি বলে রটনা। 

[আরও পড়ুন: ​ইউক্রেনে আটকে নায়িকা, নিখোঁজ অভিনেতারা, চিন্তায় ‘লাভ ইন ইউক্রেন’ ছবির পরিচালক]

যদিও নন্দন সিনেমা হলের নম্বরে ফোন করা হলে জানানো হয়, এমন কোনও বিষয় ঘটেনি। মিনিট দশেকের জন্য সামান্য প্রযুক্তিগত সমস্যা হয়েছিল। তৎপরতার সঙ্গে তা ঠিক করে ফেলা হয়। এমন ঘটনা নতুন নয়। গরমের সঙ্গে এর কোনও যোগসূত্র রয়েছে কি? প্রশ্নের উত্তরে জানানো হয়, এমন ঘটনা ঘটার সম্ভাবনাই নেই। কারণ প্রজেকশনরুমের এসি অত্যন্ত ঠান্ডা করা থাকে। 

উল্লেখ্য, পয়লা মে পর্যন্ত চলছে বাংলার চলমান চিত্রের উৎসব। মোট চল্লিশটি দেশের মোট ১৬৩টি সিনেমা দেখা হবে শহরের ১০টি প্রেক্ষাগৃহে। এবারের উৎসবে ফোকাস কান্ট্রি ফিনল্যান্ড। সে দেশের সাতটি ছবি উৎসবে দেখানো হবে। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি মাথায় রেখে কয়েকটি ছবি রাখা হয়েছে।  প্রদর্শনী করে শতবর্ষ উপলক্ষে সম্মান জানানো হচ্ছে সত্যজিৎ রায়, চিদানন্দ দাশগুপ্তর মতো কিংবদন্তিকে। সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দেন পরিচালক-প্রযোজক সুজিত সরকার। এমন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যান্ত্রিক ত্রুটি কি কাম্য? এমন প্রশ্ন তুলছেন অনেকে। 

Kolkata International Film Festival 2022

[আরও পড়ুন: ‘তৃণমূলের রাজনৈতিক প্রতিহিংসা’, চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ না পেয়ে তোপ শ্রীলেখার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে