Advertisement
Advertisement

Breaking News

School Barir Gaan

করোনায় ফাঁকা ক্লাসরুম, মন খারাপের মাঝে শিক্ষক দিবসে সিধু-অনিন্দ্যর টোটকা ‘স্কুল বাড়ির গান’

দুই তারকার সঙ্গে গানটি গেয়েছে অষ্টম শ্রেণির ছাত্র অরিৎ।

Sidhu, Anindya and Arit's Teachers Day special music video School Barir Gaan | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:September 5, 2021 6:37 pm
  • Updated:September 6, 2021 1:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের মার্চ মাস থেকে শুরু। করোনা ভাইরাস (Coronavirus) নামের অভিশাপ গ্রাস করেছে গোটা বিশ্বকে। স্বাভাবিক জীবন বলে যেন আর কিছুই নেই। ভিন্ন ভিন্ন টিকাকে হাতিয়ার করে চলছে লড়াই। নিউ নর্মালে অনেকে অফিস-কাছারিও যেতে শুরু করেছেন। কিন্তু এ দেশের বেশিরভাগ জায়গায় স্কুলের দরজা বন্ধ। তবে পরিস্থিতি যতই খারাপ হোক, সুদিন আসবে। প্রাণ ফিরে পাবে ক্লাসরুমগুলি। এই আশায় শিক্ষক দিবসে (Teachers Day) নতুন মিউজিক ভিডিও ‘স্কুল বাড়ির গান’ (School Barir Gaan) নিয়ে হাজির সিধু, অনিন্দ্য এবং অষ্টম শ্রেণির ছাত্র অরিৎ।

গানের সুর, কথা, ভিডিও পরিচালনায় শহরের অনিন্দ্য বসু। নিবেদনে সিধু (Sidhu)। অরিতের সঙ্গে মিলে গেয়েছেন দুই শিল্পী। গান প্রসঙ্গে কথা বলতে গিয়ে সিধু বলেন, “স্কুল বন্ধ তাই ছাত্র-ছাত্রীদের মন খারাপ, স্কুলে হৈ চৈ নেই, স্কুলবাসের আনাগোনা নেই, শিক্ষকেরা অনলাইনে অক্লান্ত পরিশ্রম করছেন শিক্ষা ব্যবস্থাকে ঠিক রাখার জন্য। ঠিক এই সময়ে দাঁড়িয়ে শিক্ষক দিবসের এই বিশেষ দিনে সেই শিক্ষকদের আমাদের পক্ষ থেকে এই গান উপহারই বলা যায়।”

Advertisement

Sidhu, Anindya and Arit's Teachers Day special music video School Barir Gaan

Advertisement

[আরও পড়ুন: মুনমুন সেনের বালিগঞ্জের বাড়িতে দুষ্কৃতীদের তাণ্ডব, গ্রেপ্তার ৪]

অরিতের জন্য একটা গান করার ভাবনা ছিল অনিন্দ্যর (Anindya Bose)। “অরিৎ নিজেও স্কুলে পড়ে। তাই এই গানের অনুভূতিগুলো ও বোঝে। এখানে একদিকে যেমন ছাত্র-ছাত্রীদের মন খারাপ, অন্যদিকে স্কুল বাড়িরও মন খারাপ। স্কুলের গাড়ি, ব্ল্যাকবোর্ড, ক্লাসরুমের বেঞ্চগুলোরও মন খারাপ। তারাও স্কুলের সেই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারছে না। এই নিয়েই আমাদের স্কুল বাড়ির গান”, বলেন সংগীতশিল্পী।

কলকাতার তিনটি স্কুলে মিউজিক ভিডিওর শুটিং করা হয়েছে। সিধু ও অনিন্দ্যর সঙ্গে গানটি গাইতে পেরে খুশি অরিৎ। স্কুলকে খুব মিস করে অষ্টম শ্রেণির ছাত্র। তাঁর আশা, খুব শিগগিরিই চারপাশের পরিস্থিতি ভাল হবে আর স্কুলের দরজা খুলবে।

[আরও পড়ুন: তালিবানের সঙ্গে আরএসএসের তুলনা, জাভেদ আখতারের সিনেমা বন্ধের হুঁশিয়ারি BJP বিধায়কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ