১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সিঙ্গাপুরে নিষিদ্ধ হল বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’

Published by: Akash Misra |    Posted: May 10, 2022 9:10 am|    Updated: May 10, 2022 9:11 am

Singapore to ban ‘The Kashmir Files’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশে তোলপাড় ফেলে দিয়েছিল পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য় কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। ছবি মুক্তির মাত্র এক সপ্তাহের মধ্যেই বক্স অফিসকে একেবারে নিজের হাতের মুঠোয় করে নিয়েছিল এই ছবি। সমালোচক থেকে দর্শক এই ছবির প্রশংসায় পঞ্চমুখ। তবে এদেশে এই ছবি নিয়ে মাতামাতি হলেও, সিঙ্গাপুরে নিষিদ্ধ হল ‘দ্য় কাশ্মীর ফাইলস’। শুধু তাই নয়, কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, এই ছবিতে যা দেখানো হয়েছে, তা এদেশের সম্প্রীতিকে আঘাত করতে পারে। যা কিনা দেশে অশান্তি সৃষ্টি করতে পারে। সেই কারণেই এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

গত ১১ মার্চ মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। নয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। অনুপম খের (Anupam Kher) ছাড়াও ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা। ইতিমধ্যেই তিনশো কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি। ‘দ্য কাশ্মীর ফাইলস’ যখন বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছিল তখনই বিবেক অগ্নিহোত্রী ইঙ্গিত দিয়েছিলেন আরও দুটি বিতর্কিত ইস্যু নিয়ে ছবি করতে চান তিনি।

The Kashmir files

[আরও পড়ুন: কলকাতা চলচ্চিত্র উৎসবে ব্রাত্য শ্রীলেখার ছবি, লবিবাজির অভিযোগে সরব অভিনেত্রী ]

বিবেক অগ্নিহোত্রী বিতর্কিত বিষয় নিয়েই ছবি বানাতে পছন্দ করেন। এর আগে ‘দ্য তাসখন্দ ফাইলস’ ‘বুদ্ধ ইন আ ট্রাফিক জ্যাম’-এর মতো ছবি তৈরি করেছেন বিবেক। যার জেরে বিতর্কেও জড়াতে হয়েছে তাঁকে। কিন্তু বিবেক থামার পাত্র নন। ‘দ্য তাসখন্দ ফাইলস’ বা ‘দ্য কাশ্মীর ফাইলসে’র মতো ‘দ্য দিল্লি ফাইলস’ ছবিতেও বিবেকের সঙ্গে জুটি বাঁধতে পারেন অভিনেতা অনুপম খের। ইতিমধ্যেই টুইট করে এই ছবিতে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন অনুপম। ছবির জন্য বিবেককে আগাম শুভেচ্ছাবার্তা দিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। স্বাগত জানিয়েছেন শিখ দাঙ্গার শিকার হরবিন্দ্র সিংহ ফুলকাও।

The Kashmir Files 1

[আরও পড়ুন: পাশে মা-বাবা, বিকিনি পরে জন্মদিনের কেক কাটলেন আমিরকন্যা, ‘নির্লজ্জ’, কটাক্ষ নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে