BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতা চলচ্চিত্র উৎসবে ব্রাত্য শ্রীলেখার ছবি, লবিবাজির অভিযোগে সরব অভিনেত্রী

Published by: Akash Misra |    Posted: May 9, 2022 6:27 pm|    Updated: May 9, 2022 9:28 pm

Sreelekha Mitra Slam organizer of Kolkata Film Festival | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা চলচ্চিত্র উৎসবে কেন ব্রাত্য় হল পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তর ছবি ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’? যে ছবি বিদেশে সমাদৃত হয়েছে। সেই ছবি জায়গা পেল না পরিচালকের নিজের শহরের চলচ্চিত্র উৎসবে! এই নিয়ে আগেও ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বহুবার সোশ্য়াল মিডিয়ায় এই নিয়ে মুখও খুলেছিলেন অভিনেত্রী। কয়েকদিন আগে যখন বাংলা সিনেমার পাশে দাঁড়ানো নিয়ে সোশ্য়াল মিডিয়ায় বিতর্কের ঝড় ওঠে, তখনও ‘ওয়ান্স আপঅন আ টাইমে ইন ক্য়ালকাটা’র প্রসঙ্গ তুলে ইন্ডাস্ট্রির দিকে আঙুল তুলেছিলেন শ্রীলেখা। তবে এবার নিজের ইউটিউব চ্যানেলে একের পর এক বোমা ফাটালেন অভিনেত্রী। সোজাসুজি ইন্ডাস্ট্রির ‘লবিবাজি’কে সামনে নিয়ে আসলেন তিনি।

তা ঠিক কী বললেন শ্রীলেখা?

পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তর ছবি ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা’ ভেনিস চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়েছে। নিউইয়র্ক ফিল্ম ফেস্টিভ্য়ালেও এই ছবি পুরস্কার পেয়েছে। তবুও এই ছবি জায়গা করে নিতে পারল না ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসবে। এই নিয়ে আগেই ফেসবুকে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন শ্রীলেখা। আর এবার ইউটিউবে  ‘লবিবাজি’ নিয়ে প্রশ্ন তুললেন।

[আরও পড়ুন: ‘জন্মদিনের কেক কাটিবেন মহান বিশ্বকবি’, রবি ঠাকুর সেজে কবিতা লিখলেন মীর!]

শ্রীলেখার কথায়, চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পাননি তিনি। কেউ তাঁকে ফোনও করেনি। শ্রীলেখা সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছিলেন, তাঁর রাজনৈতিক অবস্থানের জন্য়ই হয়তো এই আমন্ত্রণ আসেনি তাঁর কাছে।

এই প্রসঙ্গের সঙ্গেই শ্রীলেখা সোজাসুজি বললেন, ‘ওয়ান্স আপঅন আ টাইম’ ছবির টিম বহুবার কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্য়োক্তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু উৎসব কমিটি আগ্রহ দেখায়নি। শ্রীলেখার কথায়, ‘এর আগে ইন্ডাস্ট্রির স্বজনপোষণ, লবিবাজি নিয়ে মুখ খুলেছি। বার বার প্রমাণিত হচ্ছে আমিই ঠিক। কেন আদিত্যর এই ছবি উৎসবে সুযোগ পেল না। তা জানতেই পারলাম না!’

নিন্দুকরা শ্রীলেখাকে ঠোঁটকাটা অভিনেত্রী বলেই ডাকেন। তবে এসবে পাত্তা দেন না শ্রীলেখা। তাঁর কাছে, সত্য সামনে আসাটাই আসল। আর তাই তো ইন্ডাস্ট্রির মধ্যে লবিবাজি, স্বজনপোষণ দেখলে চুপ থাকতে পারেন না তিনি। একদিকে যেমন, প্রতিবাদ করেন, তেমনি ভাল কাজের মাধ্যমে প্রমাণ নিজেকে বার বার প্রমাণ করেন তিনি। তার জলন্ত উদাহরণ ‘ওয়ান্স আপঅন আ টাইম ইন ক্যালকাটা।’

[আরও পড়ুন: বাগদান সারলেন সোনাক্ষী সিনহা? শত্রুঘ্নকন্যার ছবি ঘিরে শোরগোল বলিউডে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে