BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

পর্দার বাইরে বাস্তবের ‘নায়ক’, সোনু সুদকে পাঞ্জাবের ‘আইকন’ ঘোষণা নির্বাচন কমিশনের

Published by: Sucheta Sengupta |    Posted: November 17, 2020 7:42 pm|    Updated: November 17, 2020 7:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্দায় তিনি বরাবর খলনায়ক, নায়কের হাতে ঘায়েল হওয়াই তাঁর নিয়তি। কিন্তু বাস্তবে উলটো। সেখানে তিনি পুরোদস্তুর ‘নায়ক’। করোনা পরিস্থিতিতে যেভাবে নিঃশব্দে জনসেবায় এগিয়ে এসেছেন, তাতে বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood) পর্দার বাইরে ঠিক কেমন চরিত্র, তা বুঝে গিয়েছেন জনতা। এবার তাঁর জনপ্রিয়তার মুকুটে যুক্ত হল আরও একটি পালক। নির্বাচন কমিশন তাঁকে পাঞ্জাবের ‘আদর্শ ব্যক্তিত্ব’ (Icon)-এর আসনে বসাল। পাঞ্জাবের রাজ্যপাল ভিপি সিং টুইটারে সোনু সুদকে শুভেচ্ছা জানিয়েছেন।

লকডাউন (Lockdown) পরিস্থিতিতে বিভিন্ন জায়গায় আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নিরাপদে বাড়ি ফেরানো থেকে শুরু করে করোনাযোদ্ধাদের পিপিই কিট দান, অভাবী-মেধাবী পড়ুয়াদের পড়াশোনার ভার নেওয়া – জনসেবক সোনু সুদের কাজের তালিকা অনেক দীর্ঘ। যতটুকু জানা যায়, তার চেয়ে ঢের বেশি অজানা। কারণ, সেলুলয়েডের বাইরে বলিউড অভিনেতা নিজের কাজকে সেভাবে প্রচারের আলোয় আসতে দেন না।

[আরও পডুন: ‘বজরঙ্গি ভাইজান’-এর সেই ছোট্ট মুন্নি এখন কিশোরী! দেখলে চিনতেই পারবেন না]

এমন জনদরদী অভিনেতাকে সকলে ‘মসিহা’র আসনে বসিয়েছেন। কিন্তু তাতে বেশ আপত্তি রয়েছে সোনু সুদের। নিজের আত্মজীবনীতে তিনি লিখেছেন, ”মানুষ ভালবেসে আমাকে ‘মসিহা’ বলছেন। কিন্তু আমি বিশ্বাস করি যে আমি কোনও ‘মসিহা’ নই। অন্তরের কথা শুনে আমি সব কাজ করি। মানুষ হিসেবে এটাই তো আমাদের কর্তব্য, পরস্পরের পাশে দাঁড়ানো।” ডিসেম্বরে বইটি প্রকাশের কথা।

[আরও পডুন: জীবনটা শেষ করে দিল শ্রাবন্তী! রোশনের নয়া পোস্টে চাঞ্চল্য, কী জবাব অভিনেত্রীর?]

সোনু সুদের এহেন কর্মকাণ্ডের পর পাঞ্জাবের নির্বাচন কমিশনার এস কে রাজু তাঁকে রাজ্যের ‘আদর্শ ব্যক্তিত্ব’ (Icon) করতে চেয়ে প্রস্তাব পাঠান জাতীয় নির্বাচন কমিশনের দপ্তরে (ECI)। অভিনেতার দায়িত্ববোধ, সচেতনতা-সহ একাধিক মানবিক গুণকে সামনে রেখে সেই আদর্শেই যাতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন, সেই লক্ষ্যেই তাঁকে এই পদে বসানোর ভাবনা কমিশনের। পরেরদিনই তা বিবেচনা করে প্রস্তাবে সায় দেয় জাতীয় নির্বাচন কমিশন। এমন সম্মান পাওয়ায় অত্যন্ত খুশি তাঁর অনুরাগীরা। পাঞ্জাবের নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জানিয়ে অভিনেতার প্রতিক্রিয়া, ”এত বড় সম্মানপ্রাপ্তির অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement