২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার জন্য চার্টার্ড বিমান ভাড়া করলেন সোনু সুদ

Published by: Bishakha Pal |    Posted: June 6, 2020 5:42 pm|    Updated: June 6, 2020 11:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনু সুদ সম্প্রতি ‘সংবাদ প্রতিদিন’কে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছিলেন, শেষ পরিযায়ী শ্রমিক বাড়ি না ফেরা পর্যন্ত তাঁর বিশ্রাম নেই। নেহাত লাইমলাইটে থাকার জন্য যে তিনি কথাটা বলেননি, তা প্রতি পদক্ষেপে প্রমাণ করে দিচ্ছেন অভিনেতা। এবার ১৭০ জনেরও বেশি পরিযায়ী শ্রমিককে বাড়ি ফেরাতে তিনি একটি চার্টার্ড বিমান ভাড়া করলেন। মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই ফ্লাইট উত্তরাখণ্ডের দেরাদুনে পৌঁছে দিল পরিযায়ী শ্রমিকদের।

এয়ার এশিয়ার তরফে জানানো হয়েছে, অভিনেতা যে বিমানটি ভাড়া করেছেন সেই এয়ারবাস A320, বেলা ১টা ৫৭ মিনিটে মুম্বই থেকে ছাড়ে। দেরাদুনের জলি গ্রান্ট বিমানবন্দরে বিকেল ৪টে ৪১ মিনিটে সেটি অবতরণ করেছে। অভিনেতা জানিয়েছেন, তিনি ও তাঁর টিম পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর যে কাজ করছেন, তাতে আরও একধাপ অগ্রসর হলেন তাঁরা। এর আগেও চার্টার্ড ফ্লাইট ভাড়া করে পরিযায়ী শ্রমিকদের ফেরত পাঠানো হয়েছে। আবারও একই কাজ করলেন তাঁরা। এবার ১৭০ জনেরও বেশি শ্মিককে তাঁরা উত্তরাখণ্ড পাঠালেন।

[ আরও পড়ুন: শরীরে করোনা উপসর্গ দেখেও মুখ ফেরায় হাসপাতাল, চিকিৎসার গাফিলতিতেই মৃত্যু প্রযোজকের! ]

অভিনেতা এও বলেন, এই সব পরিযায়ী শ্রমিকদের মধ্যে এমন অনেকে রয়েছেন যাঁরা কখনও বিমানে চড়েননি। এই প্রথম বিমানে চড়লেন তাঁরা। সেইসব শ্রমিকদের মুখের হাসি ফোটাতে পেরে তিনি ও তাঁর পরিবার আনন্দিত। এর জন্য সোনু এয়ার এশিয়া কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন। প্রসঙ্গত, গত সপ্তাহে কেরালায় আটকে থাকা ১৬৭ জন শ্রমিককে ওড়িশায় পৌঁছে দেওয়ার জন্য একটি বিশেষ চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিলেন সোনু সুদ।

তবে শুধু পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়াই নয়, নিসর্গ ঘূর্ণিঝড়ের সময় ২৮ হাজার মানুষের দিকেও তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। তাঁদের উপকূলবর্তী এলাকা থেকে সরিয়ে বিভিন্ন স্কুল, কলেজে পৌঁছে দেন তিনি। এছাড়া নিসর্গের কারণে মুম্বইয়ে আটকে পড়ে ২০০ জন অসমীয়া পরিযায়ী শ্রমিকদেরও সাহায্য করেন অভিনেতা। এছাড়া ঝাঁসি পুলিশের একটি ভিডিওয় করোনা সম্পর্কে সচেতনতা অভিযান চালান সোনু সুদ।

[ আরও পড়ুন: ‘ধোঁকাবাজ’ ভীম, ছুটকিকে ছেড়ে বিয়ে করল ইন্দুমতীকে! গুজবে কান না দিয়ে সত্যিটা জানুন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement