৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছুঁয়ে দেখুন স্বাতীলেখার শাড়ি, সৌমিত্রর ডায়রি, কলকাতার এই সিনেমা হলে এবার ‘বেলাশুরু’র প্রদর্শনী

Published by: Akash Misra |    Posted: May 30, 2022 5:28 pm|    Updated: May 30, 2022 5:58 pm

Special exhibition of Belashuru to be held at Navina Cinema Hall | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বেলাশুরু’ (Belashuru) ছবির মধ্যে দিয়ে ফের যেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্তকে  আরও কাছে পেলেন তাঁদের অনুরাগীরা। যে জুটি ‘বেলাশেষে’ ছবিতে মন ভরিয়েছিল, সেই জুটিই ‘বেলাশুরু’তে সেই ভাললাগাকে আরও তিনগুণ করে তুললেন। তফাৎ শুধু ‘বেলাশেষে’ ছবির সময়, তাঁরা দুজনেই আমাদের মধ্যে ছিলেন, ‘বেলাশুরু’তে তাঁরা শুধুই সিনেমার পর্দায়।

নন্দিতা রায় ও শিবপ্রসাদের এই ছবি ইতিমধ্যেই বক্স অফিসে ঝড় তুলেছে। শুধু ব্যবসার অঙ্কে নয়, দর্শক এই ছবিকে মনের কাছে টেনে নিয়েছেন। মানুষের মনের কাছাকাছি আরও বেশি করে পৌঁছনোর জন্য এবার অভিনব পন্থা নিলেন শিবপ্রসাদ ও নন্দিতা। দক্ষিণ কলকাতার নবীনা সিনেমাহলের সঙ্গে হাত মিলিয়ে এবার বিশেষ প্রদর্শনীর বন্দোবস্ত করলেন এই পরিচালক জুটি। এই প্রদর্শনীতে থাকবে ‘বেলাশুরু’তে ব্যবহার করা সৌমিত্র চট্টোপাধ্যায়ের টাইপরাইটার, ডায়রি। থাকবে সেই চিরুণিও যেটা দিয়ে সোহাগে আদরে স্বাতীলেখার চুল আঁচড়ে দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। এই প্রদর্শনীতে থাকবে স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta) ব্যবহৃত বেশ কিছু শাড়িও। যা তিনি পরেছিলেন ‘বেলাশুরু’ ছবিতে। দেখা যাবে স্বাতীলেখাকে লেখা অমিতাভ বচ্চনের চিঠিও।

[আরও পড়ুন: ট্রেলার প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যেই বিতর্ক! ‘লাল সিং চড্ডা’ বয়কটের ডাক নেটিজেনদের ]

কলকাতা শহরে এরকমটা ঘটছে প্রথমবার। এর আগে কোনও ছবির সঙ্গে জড়িত অভিনেতাদের ব্যবহার করা জিনিসপত্র নিয়ে এরকম প্রদর্শনী হয়নি। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বুধ ও বৃহস্পতিবার নবীনা সিনেমাহলে হবে এই প্রদর্শনী। এই প্রদর্শনীর জন্য আলাদা করে টিকিট লাগবে না। যারা সিনেমা দেখতে আসবেন তাঁরা যেমন দেখতে পাবেন, তেমনি শুধু প্রদর্শনীও দেখার জন্য আসতে পারেন যে কেউ। তাঁদেরও আলাদা করে কোনও টিকিট কাটতে হবে না। সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে নবীনা সিনেমাহলের কর্ণধারকে ফোন করা হলে তিনি জানান, ‘পুরো পরিকল্পনাটাই শিবপ্রসাদ ও নন্দিতার। তবে এরকম একটা বিষয়ের সঙ্গে যুক্ত থাকতে পেরে সত্যিই ভাল লাগছে। আশা করি এই প্রর্দশনী মানুষের ভাল লাগবে।’

[আরও পড়ুন: ধান দিয়ে তৈরি শিল্পকর্ম উপহার দিতে ২৬৪ কিমি হেঁটে প্রিয় নায়ক রামচরণের বাড়িতে অনুরাগী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে