BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘আমার মৃত্যুতে সাদা জামা পরে শোক দেখিও না’, টলিউডের স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন শ্রীলেখা

Published by: Bishakha Pal |    Posted: June 19, 2020 12:13 pm|    Updated: June 19, 2020 12:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্তের আত্মহত্যার পর জোরালো হয়ে উঠেছে স্বজনপোষণের নীতি। বলিউডে সলমন খান, করণ জোহর-সহ অনেকের বিরুদ্ধে উঠেছে স্বজনপোষণের অভিযোগ। কিন্তু শুধু বলিউড নয়, টলিউডেও এমন ঘটনা ঘটে। ইন্ডাস্ট্রির সেই কালো দিক নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। স্পষ্ট জানালেন তাঁর অভিজ্ঞতার কথা। বললেন, সুশান্তের সঙ্গে যেমন হয়েছে, তাঁর মৃত্যুতে কেউ সাদা পোশাক পরে লোক দেখানো শোক না করেন।

সম্প্রতি একটি নিজের চ্যানেলে একটি ভিডিও শেয়ার করেছেন শ্রীলেখা। জানিয়েছেন, ইন্ডাস্ট্রিতে তাঁর ‘গডফাদার’ বলে কেউ ছিল না। তাই ইন্ডাস্ট্রিতে তাঁকে নিজের জায়গা তৈরি করতে বেশ বেগ পেতে হয়েছে। শুধু মেয়েরা নয়, ইন্ডাস্ট্রিতে ছেলেদেরও অনেক অযাচিত ঘটনার শিকার হতে হয়। কারণ ইন্ডাস্ট্রিতে পাওয়ার গেম চলে। তিনি নিজেও এই গেমের শিকার। কারণ তিনি মেয়ে হয়েও কখনও কম্প্রোমাইজের পথে যাননি। ইন্ডাস্ট্রির তাবড় তাবড় অভিনেতা, প্রযোজক, পরিচালকরা কোনও কিছুর বিনিময়ে মেয়েদের নায়িকা করতে উৎসাহী। এই ‘কোনও কিছু’টাই শ্রীলেখা কোনওদিন দিতে চাননি। তাই কার্যত একঘরে হয়ে যেতে হয়েছিল তাঁকে।

[ আরও পড়ুন: ‘এটাই শেষবার’, আত্মহত্যার ৩ দিন আগে পরিচারকদের বেতন মিটিয়ে বলেছিলেন সুশান্ত ]

তখন ছবি মানেই ছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। তাঁদের মধ্যে চেষ্টা করেনও নিজের নাম আনতে পারেননি শ্রীলেখা। কারণ তখন থেকেই ইন্ডাস্ট্রি লবির উপরে চলত। আজও চলে। তাই এ যুগেও তিনি সৃজিত মুখোপাধ্যায়, শিবপ্রসাদ-নন্দিতা, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মতো পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পান না। শ্রীলেখার মনে হয়, তিনি আপসের পথে যাননি বলেই আজও তিনি ব্রাত্য।

অভিনেত্রী আরও বলেছেন, তাঁর বাড়ির নিচে সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে থাকে না। তিনি ডিপ্রেশনে ভুগেছেন। কিন্তু নিজেই আবার তা থেকে বেরিয়ে এসেছেন। হতে পারে তিনি ইন্ডাস্ট্রির অনেকের মতো সফল নন। কিন্তু রাতে তাঁর ঘুমটা হয় ভাল। তিনি নিজের বিবেকের কাছে স্পষ্ট, সৎ। গোটা ভিডিওয় নিজের জীবনের এই অভিজ্ঞতার কথাই সুলে ধরেছেন শ্রীলেখা। বলেছেন, সুশান্তের ঘটনার সঙ্গে তিনি যেন নিজেকে কোথাও একাত্ম করতে পারছেন। আর তাই তাঁর প্রতিক্রিয়া, ‘সাদা জামাকাপড় পরে, চোখে ডার্ক সানগ্লাস পরে প্লিজ শোক দেখাতে এসো না ইন্ডস্ট্রির লোকজনের। আমি তোমাদের আমার মৃত্যুর পর চাই না।’ নিজের মৃত্যুতে তিনি কাছের লোকেদের সঙ্গেই থাকতে চান। নিজের কুকুরদের সঙ্গেই তিনি ভাল আছেন। এভাবেই তিনি জীবন কাটাতে চান বলেও ভিডিওয় জানিয়েছেন অভিনেত্রী।

[ আরও পড়ুন: ‘আগামীতে সুশান্তের মতো গানের জগতেরও কেউ আত্মহত্যা করতে পারেন’, বিস্ফোরক সোনু নিগম ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement