০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরিচালনায় হাতেখড়ি শ্রীলেখার, প্রকাশ্যে এল ‘এবং ছাদ’-এর ট্রেলার

Published by: Akash Misra |    Posted: May 26, 2022 9:55 pm|    Updated: May 27, 2022 11:12 am

Sreelekha Mitra's first short film ebong chaad Trailer Out | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকাল থেকে দুপুর গড়িয়ে নামল সন্ধে। পশ্চিমের আকাশে ডুবন্ত সূর্য জানান দিয়ে যায় আরেকটা দিন শেষ হয়ে গেল। অলস ক্ষণে স্মৃতিরা এসে উঁকি দেয়। দিন যত এগোয় কিছু স্মৃতি ফিকে হয়ে যায়, কিছু মিলিয়ে যায় ব্যস্ততার রঙে, কিছু স্মৃতি আবার জ্বলতে থাকে বুকের ভিতরে। যেমন প্রথম প্রেমের চিঠি, যেমন ভোরের সেই শিশির! জীবনের এই সব স্মৃতি মুঠোয় করে ‘এবং ছাদ’ (Ebong Chaad) বানিয়ে ফেললেন শ্রীলেখা (Sreelekha Mitra)। প্রকাশ্যে এল শ্রীলেখা পরিচালিত প্রথম স্বল্পদৈর্ঘ্যের ছবি এবং ‘ছাদ’এর ট্রেলার। প্রথম ঝলকেই শ্রীলেখা বুঝিয়ে দিলেন তাঁর এই ছবি গোটা জীবনের গল্প বলতে চলেছে। এই ছবির মধ্যে দিয়ে স্মৃতি মাখা এক ছাদ ও এক মনের কথোপকথনের গল্প বলতে চলেছেন অভিনেত্রী।

অভিনয়ে তো বরাবরই নজর কেড়েছেন শ্রীলেখা মিত্র। তাঁর অভিনীত ছবি বার বার প্রশংসা কুড়িয়েছে সমালোচক ও দর্শকদের। সদ্য আন্তর্জাতিক স্তরেও প্রশংসা পেয়েছে শ্রীলেখার ‘ওয়ান্স আপঅন এ টাইম ইন কলকাতা’। তবে শুধু অভিনয়ে আর নিজেকে বেঁধে রাখছেন না তিনি। গল্প লিখছেন মন খুলে। ছবি তৈরি করছেন নিজের ইউটিউব চ্যানেলের জন্য। নিজেকে রোজই মেলে ধরছেন নতুন নতুন অবতারে। শ্রীলেখার শর্ট ফিল্ম ‘এবং ছাদ’- সেরকমই এক প্রচেষ্টা।যদিও এর আগে ‘বেটার হাফ’ নামে একটি ছবি তৈরি করেছিলেন শ্রীলেখা৷ কিন্তু এই ‘এবং ছাদ’ তাঁকে এনে দিয়েছে পুরস্কার৷ তাই এই ছবি শ্রীলেখার কাছে একটু বেশিই স্পেশ্যাল৷ তবে প্রযোজক হিসেবে এটাই তাঁর প্রথম ছবি৷ 

[আরও পড়ুন: ‘১১ বছর ধরে একটাই মেয়ের সঙ্গে প্রেম’, ঐন্দ্রিলার কথা ভেবে গালে হাত অঙ্কুশের! ]

নিজের ইউটিউব চ্যানেলে ট্রেলার আপলোড করেছেন শ্রীলেখা। ট্রেলারের শুরুতে শ্রীলেখা জানিয়েছেন, ”যদি প্রযোজক পাই, তাহলে এই ছবিটার আরও কয়েকটা পার্ট করে আমি একটা ফুললেন্থ ছবি তৈরি করতে চাই।”

গত কয়েক মাস ধরেই লোকেশন বাছা, তারপর টিম নিয়ে শর্ট ফিল্ম তৈরির কাছে ব্যস্ত শ্রীলেখা। সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে নানা সময় নানা পোস্টও দিতেন তিনি। অনুরাগীদের সঙ্গে নিয়মিত আলোচনাতেও মেতে উঠতেন। মার্চ মাসে সোশ্যাল মিডিয়াতেই এই ছবির প্রথম পোস্টার শেয়ার করেছিলেন শ্রীলেখা। পোস্টারে দেখা গিয়েছিল আধুনিক শহর ও পুরনো কলকাতার এক নস্ট্যালজিয়া। দূরে সূর্য ডুবছে, রংচটা এক উত্তর কলকাতার বাড়ির ছাদ দিয়ে দেখা যাচ্ছে আকাশ ছোঁয়া অট্টালিকা! পোস্টারেই শ্রীলেখা ইঙ্গিত দিয়েছিলেন, এই ছবিতে এক অন্যরকম গল্প বলবেন তিনি। ট্রেলারেও সেই আভাস দিয়েছেন পরিচালক শ্রীলেখা মিত্র। এই ছবিতে অবশ্য অভিনয়ও করেছেন তিনি।

[আরও পড়ুন: সিরিয়ালের মিষ্টি প্রেমিক এবার সিনেমার ভিলেন! প্রকাশ্যে অভিনেতা শনের প্রথম ছবির পোস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে