BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রকাশ্যে সৃজিতের টিম ‘ফেলুদা ফেরত’, দেখুন ছবি

Published by: Sandipta Bhanja |    Posted: December 31, 2019 5:07 pm|    Updated: December 31, 2019 5:09 pm

Srijit Mukherjee's upcoming web series Feluda Pherot look revealed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক সৃজিত মুখোপাধ্যায় প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করছেন। শুরুতেই ফেলুদা। অনেকদিনের স্বপপূরণ সৃজিতের। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। বাঙালিরা পাচ্ছেন নতুন ফেলুদাকে। ফেলু মিত্তিরের ভূমিকায় টোটা রায় চৌধুরি। তোপসেও একেবারে নতুন মুখ- কল্পন মিত্র। বছরের শেষদিন অর্থাৎ মঙ্গলবারই সৃজিত মুখোপাধ্যায় শেয়ার করলেন ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম ঝলক। কাস্টিং নিয়ে এর আগে শোরগোল হলেও ফার্স্টলুক দেখার পর পরিচালকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। 

উত্তরবঙ্গের বাংলো। তার সামনে দণ্ডায়মান ফেলুদা টোটা রায়চৌধুরি, তোপসে কল্পন মিত্র এবং জটায়ু অনির্বাণ চক্রবর্তী। সাজপোশাকে চাগাড় দিল ফেলুদার সেই নস্টালজিয়া। যে দেখে নেটিজেনরা রীতিমতো প্রশংসায় পঞ্চমুখ। ‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাড়া দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’ নিয়ে এই ওয়েব সিরিজে পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। তখনই ঠিক হয়ে যায় যে, ডিসেম্বর এবং জানুয়ারি জুড়ে ফেলুদা নিয়ে কাজ করবেন সৃজিত মুখোপাধ্যায়। 

[আরও পড়ুন: ‘সুইজারল্যান্ড’-এ একসঙ্গে আবির-রুক্মিণী, টলিউডে ফের ছকভাঙা জুটি ]

উত্তরবঙ্গে শুটিংও শুরু করেছেন। বৃহস্পতিবার উত্তরবঙ্গে ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজের শুটিং করতে গিয়ে বিপাকে পড়েন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল শুটিং। গরুমারা জাতীয় উদ্যান এলাকায় ড্রোন উড়িয়ে শুটিং করছিলেন। আর এতেই ঘটে বিপত্তি! কারণ, জাতীয় উদ্যান এলাকায় শুটিং করার জন্য প্রশাসনের তরফ থেকে যে অনুমতির প্রয়োজন ছিল, তা ছিল না সৃজিতের  ‘ফেলুদা ফেরত’ টিমের কাছে। ফলস্বরুপ, আইন অমান্য করার জন্য পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ২৫ হাজার টাকা জরিমানা হয়। এছাড়া শুটিংয়ে ব্যবহারকারী ড্রোনও বাজেয়াপ্ত করে নেওয়া হয়। এদিন চালসা রেঞ্জের পানঝোড়া বস্তি লাগোয়া জঙ্গল এলাকায় চলছিল ফেলুদা ওয়েব সিরিজের শুটিং। পাশেই মূর্তি নদী। সেই শুটিংস্পটে তোলা ছবি দিয়েই সৃজিত প্রকাশ্যে আনলেন ‘ফেলুদা ফেরত’-এর ফার্স্টলুক প্রকাশ করলেন।

[আরও পড়ুন: থ্রিলার-রোম্যান্স-অ্যাডভেঞ্চার নিয়ে ২০২০-তে আসছে পাঁচ বাংলা ওয়েব সিরিজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে